বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: 'আমি না থাকলে দুরন্ত কাজ' করবেন রাহানে, আত্মবিশ্বাসী বিরাট
২০১৭ সালে ঘরের মাঠে বর্ডার-গাভাসকার ট্রফি হাতে বিরাট ও রাহানে। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
২০১৭ সালে ঘরের মাঠে বর্ডার-গাভাসকার ট্রফি হাতে বিরাট ও রাহানে। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: 'আমি না থাকলে দুরন্ত কাজ' করবেন রাহানে, আত্মবিশ্বাসী বিরাট

  • ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ভারত সফরে শেষ টেস্টে বিরাটের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে ছিলেন রাহানে। সেই টেস্ট জিতে বর্ডার-গাভাসকার ট্রফি নিজেদের দখলে রেখেছিল ভারত।

শুভব্রত মুখার্জি

পিতৃত্বকালীন ছুটির কারণে ভারত অধিনায়ক বিরাট কোহলি ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন। দিন-রাতের টেস্ট খেলে দেশে ফিরে স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকবেন। বৃহস্পতিবার থেকে অ্যাডিলেড ওভালে শুরু হচ্ছে বর্ডার-গাভাসকার ট্রফির প্রথম ম্যাচ।

পিতৃত্বকালীন ছুটির কারণে সিরিজের বাকি তিনটি টেস্টে কোহলির পরিবর্তে ভারতীয় জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। রাহানে অর্থাৎ 'জিঙ্কসের' নেতৃত্ব নিয়ে আত্মবিশ্বাসী কোহলি। তাঁর অভিমত, তাঁর অনুপস্থিতিতে দলকে দারুণভাবে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবেন আজিঙ্কা।

অ্যাডিলেডে প্রথম টেস্টে নামার আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ভারত অধিনায়ক বিরাট কোহলি সাংবাদিকদের মুখোমুখি হন‌। তিনি বলেন ‘আমাদের দুজনের একে অপরের প্রতি প্রগাঢ় শ্রদ্ধা রয়েছে। দু’জনের বেশ কিছু ভালো পার্টনারশিপও রয়েছে। দু'জন একসঙ্গে অনেকক্ষণ ব্যাটিং করেছি। যে কোনও পার্টনারশিপ সম্পূর্ণভাবে বিশ্বাসের উপর দাঁড়িয়ে। অজিঙ্কা দুটো প্রস্তুতি ম্যাচেই দলকে দারুণ নেতৃত্ব দিয়েছে। দলের শক্তি সম্পর্কে ও ওয়াকিবহাল। আমরা সম্মিলিতভাবে সবাই মিলে একটা দল হিসেবে খেলি। ফলে আমার অনুপস্থিতিতে ও দুরন্ত কাজ করবে বলে আমার দৃঢ় বিশ্বাস। যতদিন আমি এখানে আছি, ততদিন ব্যাটসম্যান, অধিনায়ক হিসেবে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। অজিঙ্কা আশা করি খুব ভালোভাবে দলকে এগিয়ে নিয়ে যাবে। ব্যক্তিগত পারফরম্যান্সের পাশাপাশি অধিনায়ক হিসেবেও ও খুব ভাল কাজ করবে। লক্ষ্য আমাদের সবারই এক। ভালো পারফরম্যান্সের মধ্যে দিয়ে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করে সিরিজ জেতাই আমাদের লক্ষ্য।' 

প্রসঙ্গত, রাহানের কাছে জাতীয় দলের অধিনায়কত্ব নতুন নয়। অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে দুটি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে দুটি টেস্টেই জিতেছিলেন রাহানে। তার মধ্যে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ভারত সফরে শেষ টেস্টে বিরাটের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে ছিলেন। সেই টেস্ট জিতে বর্ডার-গাভাসকার ট্রফি নিজেদের দখলে রেখেছিল ভারত।

বন্ধ করুন