বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: একই সঙ্গে সচিন ও সেহওয়াগের রেকর্ড ভাঙলেন স্মিথ
স্টিভ স্মিথ। ছবি- টুইটার।
স্টিভ স্মিথ। ছবি- টুইটার।

AUS vs IND: একই সঙ্গে সচিন ও সেহওয়াগের রেকর্ড ভাঙলেন স্মিথ

  • ব্রিসবেন টেস্টের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার পথে অনবদ্য মাইলস্টোন টপকে যান স্টিভ।

ব্রিসবেন টেস্টের দ্বিতীয় ইনিংসে অনবদ্য হাফ-সেঞ্চুরি করার পথে স্টিভ স্মিথ একযোগে ভেঙে দিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র সেহওয়াগের রেকর্ড। দুই প্রাক্তন ভারতীয় তারকাকে টপকে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৭৫০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন স্মিথ।

স্টিভ স্মিথ ১৩৯তম টেস্ট ইনিংসে ৭৫০০ রান পূর্ণ করেন। সচিন ও সেহওয়াগ টেস্টে ৭৫০০ করেছিলেন ১৪৪টি করে ইনিংসে। সুতরাং, এতদিন যুগ্মভাবে এই রেকর্ড ছিল সচিন ও বীরুর নামে। এবার নজির নিজের দখলে নিলেন স্মিথ।

এই তালিকায় তৃতীয় স্থানে চলে গেলেন ক্যারিবিয়ান গ্রেট গ্যারি সোবার্স ও প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারা। সোবার্স ও সাঙ্গাকারা টেস্টে কেরিয়ারে ৭৫০০ রানের মাইলস্টোন টপকেছিলেন ১৪৭টি করে ইনিংসে।

গাব্বা টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৪ বলে দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্টিভ স্মিথ। প্রথম ইনিংসে ৫টি বাউন্ডারির সাহায্যে তিনি করেছিলেন ৩৬ রান। ব্রিসবেন টেস্টের উভয় ইনিংসের পর ৭৭ টেস্টে স্মিথের সংগ্রহ দাঁড়ায় ৬১.৮০ গড়ে ৭৫৪০ রান। দীর্ঘতম ফর্ম্যাটে তিনি সেঞ্চুরি করেছেন ২৭টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৩১টি। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ২৩৯ রানের।

বন্ধ করুন