বাংলা নিউজ > ময়দান > AUS vs WI 1st T20I: ফিঞ্চের ঠুকঠুকে ইনিংসে ঘরের মাঠে কষ্ট করে জয় অস্ট্রেলিয়ার
কষ্টার্জিত জয় অস্ট্রেলিয়ার। ছবি- এএফপি

AUS vs WI 1st T20I: ফিঞ্চের ঠুকঠুকে ইনিংসে ঘরের মাঠে কষ্ট করে জয় অস্ট্রেলিয়ার

Australia vs West Indies: দুরন্ত বোলিং করেন হ্যাজেলউড, ব্যাট হাতে দারুণ ফর্ম বজায় ম্যাথিউ ওয়েডের।

নিজেদের ডেয়ার কষ্ট করে ম্যাচ জিততে হল অস্ট্রেলিয়াকে। তাও ওয়েস্ট ইন্ডিজের ঝুলিয়ে দেওয়া ছোটখাটো লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে। উল্লেখযোগ্য বিষয় হল, বিশ্বকাপের আগে ঘরের মাঠে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয়নি অজিদের। নাহলে তাদের বিশ্বকাপের প্রস্তুতি বড় ধাক্কা খেত সন্দেহ নেই।

কারারা ওভালে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে।

কাইল মায়ের্স ৩৯, জনসন চার্লস ৩, ব্র্যান্ডন কিং ১২, রেমন রেইফার ১৯, নিকোলাস পুরান ২, রোভম্যান পাওয়েল ৭, জেসন হোল্ডার ১৩, ওডিন স্মিথ ২৭, আলজারি জোসেফ ৭ ও ইয়ানিক কারিয়া ১ রান করেন।

আরও পড়ুন:- Legends League Final: ২১ রানে ৪ উইকেট থেকে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন গম্ভীররা

৩৫ রানে ৩টি উইকেট নেন জোস হ্যাজলউড। ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। ১টি উইকেট দখল করেন ক্যামেরন গ্রিন। উইকেট পাননি অ্যাডাম জাম্পা ও গ্লেন ম্যাক্সওয়েল।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১ বল বাকি থাকতে ৩ উইকেটের ব্যবধানে ম্যাচ জেতে। তারা ১৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪৬ রান সংগ্রহ করে। ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ ঠুকঠুকে হাফ-সেঞ্চুরিতে দলের জয়ের মঞ্চ গড়েন। ফিঞ্চ ৫৩ বলে ৫৮ রান করে আউট হন।

আরও পড়ুন:- ফুলের সঙ্গে কাঁটাও পেল ভারত, পাক বোলারকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন হার্ষাল

এছাড়া ডেভিড ওয়ার্নার ১৪, ক্যামেরন গ্রিন ১৪, মিচেল মার্শ ৩, ম্যাথিউ ওয়েড ৩৯, প্যাট কামিন্স ৪ ও মিচেল স্টার্ক ৬ রান করেন। খাতা খুলতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল ও টিম ডেভিড।

২টি করে উইকেট নেন শেল্ডন কটরেল ও আলজারি জোসেফ। ১টি করে উইকেট দখল করেন জেসন হোল্ডার, ইয়ানিক কারিয়া ও ওডিন স্মিথ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ফিঞ্চ। এই জয়ের সুবাদে ২ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া।