বাংলা নিউজ > ময়দান > মুক্তির প্রায় দেড় বছর পরে The Test ডকুমেন্ট্রি নিয়ে ক্ষোভ প্রকাশ অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারের
জাস্টিন ল্যাঙ্গার। ছবি- গেটি ইমেজেস।
জাস্টিন ল্যাঙ্গার। ছবি- গেটি ইমেজেস।

মুক্তির প্রায় দেড় বছর পরে The Test ডকুমেন্ট্রি নিয়ে ক্ষোভ প্রকাশ অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারের

  • ২০১৮ সালে ‘স্যান্ডপেপার’ কান্ডের হতাশা থেকে ২০১৯ সালে অস্ট্রেলিয়ার অ্যাসেজ জয়ের সফরের ছবি তুলে ধরা হয়েছিল দ্য টেস্ট’-এ।

অস্ট্রেলিয়ার ক্রিকেটের সবচেয়ে কুখ্যাত পর্ব ‘স্যান্ডপেপার’ কান্ডের পরে অস্ট্রেলিয়ার ঘুরে দাঁড়ানো ও অ্যাসেজ জয়ের গাথা নিয়েই বিখ্যাত ডকুমেন্ট্রি ‘দ্য টেস্ট’ মুক্তি পেয়েছিল ২০২০ সালের মার্চে। সেই ডকুমেন্ট্রি নিয়েই এবার প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করলেন অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

আট এপিসোডের ডকুমেন্ট্রি ‘দ্য টেস্ট’-এ ২০১৮ সালে ‘স্যান্ডপেপার’ কান্ডের হতাশা থেকে ২০১৯ সালে অস্ট্রেলিয়ার অ্যাসেজ জয়ের সফরের ছবি তুলে ধরা হয়েছিল। সমালোচক ও দর্শক, দুই পক্ষই এই ডকুমেন্ট্রিকে বেশ পছন্দ করেন। তবে এবার অজি কোচ ল্যাঙ্গার তার থেকে প্রাপ্য অর্থ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। 

সাম্প্রতিক সময়ে বিভিন্ন কারণে শিরোনামে থেকেছেন ল্যাঙ্গার। আবারও অনভিপ্রেত কারণে শিরোনামে তিনি। ‘দ্য টেস্টে’র জন্য রিপোর্ট অনুযায়ী ল্যাঙ্গার ৪০ হাজার অস্ট্রেলিয়ান ডলার পেয়েছিলেন। ডকুমেন্ট্রিতে সর্বাধিক সময় তাঁকে পর্দায় দেখা যায়। তবে অজি ক্রিকেটাররা তাঁর দ্বিগুন, ৮১ হাজার ডলার করে পান। 

রিপোর্ট অনুযায়ী ল্যাঙ্গার নিজেই অ্যামাজন প্রাইমের সঙ্গে নিজের চুক্তি স্বাক্ষর ঠিক করেছিলেন। তবে দলের ক্রিকেটারদের তরফে ক্রিকেট অস্ট্রেলিয়া চুক্তি পাকা করেন। সেই চুক্তি অনুযায়ী পর্দায় যেটুকু সময়ই যাকে দেখা যাক না কেন, প্রত্যেক অজি ক্রিকেটারই ৮১ হাজার ডলার করে পাবেন। একই কারণেই জ্যাক ওয়াইল্ডারমথ ও ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথের মতো তারকারা একই মূল্য পান। তবে সবচেয়ে বেশি পর্দায় কাটানোর পরেও এত অল্প অর্থ পেয়েই চটেছেন ল্যাঙ্গার।

Sydney Morning Herald-কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অসন্তোষের কথা স্বীকারও করে নেন অজি কোচ। তিনি বলেন, ‘আপনি যা শুনেছেন, ঠিকই শুনেছেন। আমি যদি অতীতের দিকে চেয়ে ওই বিষয়ে চিন্তা করি, তাহলে আমার মনে হয় সেই সময়ে আমার ভিন্ন প্রতিক্রিয়া দেওয়া উচিত ছিল।’ তবে এই বিষয়ে বর্তমানে ল্যাঙ্গার কিছু করার পরিকল্পনা করছেন কিনা, সেই বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

বন্ধ করুন