বাংলা নিউজ > ময়দান > বক্সিং ডে টেস্ট খেলার অভিজ্ঞতা ভাগ করে নিলেন স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ (REUTERS)
স্টিভ স্মিথ (REUTERS)

বক্সিং ডে টেস্ট খেলার অভিজ্ঞতা ভাগ করে নিলেন স্টিভ স্মিথ

  • মুখিয়ে আছেন স্মাজ। 

২৫ শে ডিসেম্বর সারা বিশ্বজুড়ে ধুমধামের সঙ্গে পালিত হয় বড়দিনের উৎসব। ঠিক তারপরের দিনেই অর্থাৎ ২৬ শে ডিসেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে বছরের পর বছর ধরে রীতি মেনে খেলা হয়ে আসছে বক্সিং ডে টেস্ট ম্যাচ। যা দেখতে সমর্থকদের মধ্যে থাকে আলাদা উন্মাদনা। সেই টেস্ট নিয়ে যে ক্রিকেটারদের মধ্যেও কাজ করে একটা আলাদা অনুভুতি তা জানাতে ভুললেন না বর্তমান অজি দলের সুপারস্টার ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে দিন রাতের ম্যাচে ভারতকে চরম লজ্জার মুখে ঠেলে দিয়ে জয় তুলে নিয়েছে অজিরা। পিঠের চোট নিয়েই ম্যাচে খেলেও ওই ম্যাচে ব্যাট হাতে কিছু করতে পারেননি এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। অবশ্য সেই চোট নিয়ে চিন্তিত নন স্মিথ। দ্বিতীয় টেস্টে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট খেলতে নামার আগে তার গলায় ধরা পড়ল উত্তেজনা।

'উত্তেজিত' স্মিথ জানালেন বক্সিং ডে টেস্ট খেলতে নামলেই শিরদাঁড়া বেয়ে ঠাণ্ডা স্রোত নেমে যায়। মেলবোর্ন আবার ৩১ বছর বয়সী স্মিথের জন্য 'পয়মন্ত' মাঠ হিসেবে পরিচিত। সেই মাঠে ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট খেলতে নামার আগে স্মিথ জানালেন 'ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম বক্সিং ডে টেস্ট খেলার। এখন অস্ট্রেলিয়ার জার্সিতে এই স্বপ্নকে সত্যি হতে দেখছি। বক্সিং ডে টেস্টে ব্যাট করতে নামার আলাদা তাৎপর্য আছে। দর্শকের চিৎকারের সামনে কেমন যেন শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত নেমে যায়।'

বন্ধ করুন