বাংলা নিউজ > ময়দান > প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের দৌড় থেকে ছিটকে গেলেন বজরং পুনিয়া, রবি দাহিয়া!

প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের দৌড় থেকে ছিটকে গেলেন বজরং পুনিয়া, রবি দাহিয়া!

প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের দৌড় থেকে ছিটকে গেলেন বজরং পুনিয়া (ছবি:REUTERS) (REUTERS)

প্যারিস অলিম্পিক্সের তিন মাস আগে ভারতের পদক আশায় বড় ধাক্কা খেয়েছে। বজরং পুনিয়া এবং রবি দাহিয়া, যারা টোকিওতে দেশের জন্য পদক জিতেছিলেন। প্যারিস অলিম্পিক্সের বাছাইপর্বের জন্য আয়োজিত জাতীয় নির্বাচন ট্রায়ালে হেরে গিয়েছেন তারা।

বড় ধাক্কা খেয়েছেন তারকা কুস্তিগীর বজরং পুনিয়া। প্যারিস অলিম্পিক্সের বাছাইপর্বের জন্য আয়োজিত জাতীয় নির্বাচন ট্রায়ালে হেরে গিয়েছেন পুনিয়া। টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ী বজরং ৬৫ কেজি ফ্রিস্টাইল ওজন বিভাগে সেমিফাইনালে রোহিত কুমারের কাছে হেরেছেন। সেমিফাইনালে পুনিয়াকে ৯-১ পরাজিত করেন রোহিত। এখন ফাইনালে সুজিতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে রোহিতকে।

প্যারিস অলিম্পিক্সের তিন মাস আগে ভারতের পদক আশায় বড় ধাক্কা খেয়েছে। বজরং পুনিয়া এবং রবি দাহিয়া, যারা টোকিওতে দেশের জন্য পদক জিতেছিলেন, এবার তারা এশিয়ান এবং ওয়ার্ল্ড কোয়ালিফায়ার অ্যাডহক ট্রায়ালে হেরে যান। দুই খেলোয়াড়ের কেউই ফাইনালে উঠতে পারেননি। আমান সেহরাওয়াতের কাছে হেরেছেন রবি দাহিয়া।

আরও পড়ুন… Ranji Trophy Final 1st Day: ধবল-শার্দুলের গতিতে বেকায়দায় বিদর্ভ! প্রথম দিনের শেষে ১৯৩ রানে এগিয়ে মুম্বই

রবি দাহিয়া ২০২০ অলিম্পিকে ৫৭ কেজি বিভাগে রূপোর পদক জিতেছিলেন। এদিনের ট্রায়াল ম্যাচ, ৫৭ কেজি বিভাগের তুলনায় নর্ডিক বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। বাছাই ট্রায়ালের দ্বিতীয় রাউন্ডে তিনি আমান সেহরাওয়াতের মুখোমুখি হন। দুজনের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। শেষ পর্যন্ত আমান সেহরাওয়াত ম্যাচ জিতেছেন ১৪-১৩ ফলে। এরপর দাহিয়ার পরবর্তী ম্যাচ অনূর্ধ্ব-২০ এশিয়ান চ্যাম্পিয়ন উদিতের বিরুদ্ধে ছিল। এই খেলোয়াড় রবি দাহিয়াকে ১০-৮-এ পরাজিত করেন। এই পরাজয়ের পর রবি দাহিয়া রেস থেকে ছিটকে যান।

আরও পড়ুন… IND vs ENG: মনে হয় এটা চিয়ারলিডারদের নিয়ে গড়া একটি ব্যাকরুম দল- স্টোকসদের সমালোচনায় মাইকেল ভন

নর্ডিক বিন্যাস ব্যবহার করা হয় যখন একটি বিভাগে ছয়জনের কম খেলোয়াড় থাকে। এমন পরিস্থিতিতে, খেলোয়াড়রা রবিন রাউন্ডে একে অপরের মুখোমুখি হয় এবং শীর্ষ তিন খেলোয়াড়কে ক্রমতালিকার ভিত্তিতে বিজয়ী হিসাবে বেছে নেওয়া হয়। দুই খেলোয়াড়ের পয়েন্ট সমান থাকলে দেখা যায় তাদের মধ্যেকার ম্যাচে কে বিজয়ী হয়েছে।

শোচনীয় পরাজয়ের পরে মেজাজ হারালেন বজরং পুনিয়া

৬৫ কেজিতে অংশ নিয়েছিলেন বজরং পুনিয়া। প্রথম রাউন্ডে, তিনি ৩-৩ ড্র ম্যাচে রবিন্দরের বিরুদ্ধে খুব কষ্টে জিতেছিলেন। রবিন্দর ম্যাচে সতর্কবার্তা পেয়েছিলেন যে কারণে বজরং জিতে যান। এরপর সেমিফাইনালে রোহিত কুমারের মুখোমুখি হন বজরং। বজরংকে ১-৯ ব্যবধানে পরাজিত করেন রোহিত। এর ফলে যোগ্যতার দৌড় থেকে ছিটকে যান বজরং। সেমিফাইনালে হেরে যাওয়ার পর পুনিয়া তৎক্ষণাৎ রেগে গিয়ে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (SAI) কেন্দ্র ছেড়ে চলে যান। ন্যাশনাল অ্যান্টি-ডোপিং এজেন্সি (NADA) আধিকারিকরা পুনিয়ার ডোপ নমুনা সংগ্রহ করার চেষ্টা করেছিলেন কিন্তু তিনি তৃতীয়-চতুর্থ স্থানের প্রতিযোগিতার জন্যও থাকেননি।

আরও পড়ুন… IPL 2024: লম্বা চুল, জোড়া ব্যাট নিয়ে অনুশীলনে নেমে পড়লেন ধোনি, নেটে ছক্কা হাঁকালেন মাহি! দেখুন ভিডিয়ো

নির্বাচন ট্রায়ালের বিজয়ীরা

৫৭ কেজি- আমান সেহরাওয়াত

৬৫ কেজি- সুজিত কালকাল

৭৪ কেজি- জয়দীপ

৮৬ কেজি- দীপক পুনিয়া

৯৭ কেজি- দীপক

১২৫ কেজি-সুমিত

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.