বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: টাইগারদের পরাজয়ের ধারা অব্যাহত, নজির গড়ে দলকে জয় এনে দিলেন পাক ওপেনাররা

BAN vs PAK: টাইগারদের পরাজয়ের ধারা অব্যাহত, নজির গড়ে দলকে জয় এনে দিলেন পাক ওপেনাররা

দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলি ও আব্দুল্লা শফিক। ছবি- টুইটার (@ICC)।

প্রথম টেস্টের পঞ্চম দিনে প্রথম সেশনেই আট উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে প্রথম টেস্ট ম্যাচ আট উইকেটে জিতে নিয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। চতুর্থ ইনিংসে ২০২ রানের লক্ষ্য় তাড়া করতে নেমে মূলত ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লা শফিকের ব্যাট ভর করেই পঞ্চম দিনের প্রথম সেশনেই ম্যাচ নিজেদের নামে করে পাকিস্তান।

পঞ্চম দিনে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৯৭ রানের, হাতে ছিল ১০ উইকেট। আবিদ ৯১ রান ও নিজের অভিষেক টেস্ট ম্যাচ খেলা শফিক ৭৩ রানে আউট হলেও আজহার আলি (২৪) ও অধিনায়র বাবর (১৩) অপরাজিত থেকে দলের জয় সুনিশ্চিত করেন। প্রথম ইনিংসে সাত উইকেট নিলেও তাইজুল দ্বিতীয় ইনিংসে তেমন প্রভাব ফেলতে পারেননি। তাঁর খাতায় আসে একটি উইকেট। অপর উইকেটটি নেন মেহেদি হাসান।

এই ম্যাচেই দুই পাকিস্তানি ওপেনার এক অনন্য় নজির গড়ে ফেললেন। প্রথমবার পাকিস্তানের দুই ওপেনারই টেস্টের দুই ইনিংসে অর্ধশতরান (প্রথম ইনিংসে আবিদ ১৩৩ ও শফিক ৫২ রান করেন) করেন। তাঁদের চওড়া ব্যাটে ভর করেই লিটনের দুই ইনিংসে যথাক্রমে শতরান (প্রথম ইনিংসে ১১৪) ও অর্ধশতরানের (দ্বিতীয় ইনিংসে ৫৯) লড়াই ব্যর্থ হয়।প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের (৯১) সঙ্গে জোট বেঁধে বাংলাদেশকে ৩৩০ রানের লক্ষ্যে পৌঁছে দিলেও দ্বিতীয় ইনিংসে কারুর সঙ্গ না পাওয়ায় মাত্র ১৫৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

পরপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচে হেরে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্টেও হারে ফের একবার বাংলাদেশ দলের ওপর প্রশ্ন উঠতে শুরু করেছে। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় দ্বিতীয় টেস্টেও দলের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসানের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে টাইগাররা আশা করবেন সেই ম্যাচে ফাস্ট বোলার তাসকিন আহমেদ যেন ফিট হয়ে দলে ফেরেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.