বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: টাইগারদের পরাজয়ের ধারা অব্যাহত, নজির গড়ে দলকে জয় এনে দিলেন পাক ওপেনাররা

BAN vs PAK: টাইগারদের পরাজয়ের ধারা অব্যাহত, নজির গড়ে দলকে জয় এনে দিলেন পাক ওপেনাররা

দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলি ও আব্দুল্লা শফিক। ছবি- টুইটার (@ICC)।

প্রথম টেস্টের পঞ্চম দিনে প্রথম সেশনেই আট উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে প্রথম টেস্ট ম্যাচ আট উইকেটে জিতে নিয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল। চতুর্থ ইনিংসে ২০২ রানের লক্ষ্য় তাড়া করতে নেমে মূলত ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লা শফিকের ব্যাট ভর করেই পঞ্চম দিনের প্রথম সেশনেই ম্যাচ নিজেদের নামে করে পাকিস্তান।

পঞ্চম দিনে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৯৭ রানের, হাতে ছিল ১০ উইকেট। আবিদ ৯১ রান ও নিজের অভিষেক টেস্ট ম্যাচ খেলা শফিক ৭৩ রানে আউট হলেও আজহার আলি (২৪) ও অধিনায়র বাবর (১৩) অপরাজিত থেকে দলের জয় সুনিশ্চিত করেন। প্রথম ইনিংসে সাত উইকেট নিলেও তাইজুল দ্বিতীয় ইনিংসে তেমন প্রভাব ফেলতে পারেননি। তাঁর খাতায় আসে একটি উইকেট। অপর উইকেটটি নেন মেহেদি হাসান।

এই ম্যাচেই দুই পাকিস্তানি ওপেনার এক অনন্য় নজির গড়ে ফেললেন। প্রথমবার পাকিস্তানের দুই ওপেনারই টেস্টের দুই ইনিংসে অর্ধশতরান (প্রথম ইনিংসে আবিদ ১৩৩ ও শফিক ৫২ রান করেন) করেন। তাঁদের চওড়া ব্যাটে ভর করেই লিটনের দুই ইনিংসে যথাক্রমে শতরান (প্রথম ইনিংসে ১১৪) ও অর্ধশতরানের (দ্বিতীয় ইনিংসে ৫৯) লড়াই ব্যর্থ হয়।প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের (৯১) সঙ্গে জোট বেঁধে বাংলাদেশকে ৩৩০ রানের লক্ষ্যে পৌঁছে দিলেও দ্বিতীয় ইনিংসে কারুর সঙ্গ না পাওয়ায় মাত্র ১৫৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

পরপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচে হেরে হোয়াইটওয়াশ হওয়ার পর টেস্টেও হারে ফের একবার বাংলাদেশ দলের ওপর প্রশ্ন উঠতে শুরু করেছে। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় দ্বিতীয় টেস্টেও দলের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসানের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে টাইগাররা আশা করবেন সেই ম্যাচে ফাস্ট বোলার তাসকিন আহমেদ যেন ফিট হয়ে দলে ফেরেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.