বাংলা নিউজ > ময়দান > BAN vs WI: শাদনামের ৫৯, লিটন-মুশফিকদের নিয়ে শাকিবেব লড়াইয়ে চট্টগ্রামে স্বস্তিতে বাংলাদেশ
শাদনামের ৫৯, লিটন-মুশফিকদের নিয়ে শাকিবেব লড়াইয়ে চট্টগ্রামে স্বস্তিতে বাংলাদেশ। (ছবি সৌজন্য, টুইটার @ICC)
শাদনামের ৫৯, লিটন-মুশফিকদের নিয়ে শাকিবেব লড়াইয়ে চট্টগ্রামে স্বস্তিতে বাংলাদেশ। (ছবি সৌজন্য, টুইটার @ICC)

BAN vs WI: শাদনামের ৫৯, লিটন-মুশফিকদের নিয়ে শাকিবেব লড়াইয়ে চট্টগ্রামে স্বস্তিতে বাংলাদেশ

  • শাদনাম ইসলাম ১৫৪ বলে ৫৯ রানের লড়াকু ইনিংস খেলেন।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে প্রায় দীর্ঘ এক বছর বাদে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হল বাংলাদেশ ক্রিকেট দলের। শ্রীলঙ্কার বিপক্ষে মহম্মদ সিরাজ খেলার কথা থাকলেও তা বাস্তবের আলো না দেখার ফলে শাকিব-আল-হাসানদের করোনা পরবর্তীতে ঘরের মাঠেই হল প্রত্যাবর্তন। ওয়েস্ট ইন্ডিজদের বিরুদ্ধে প্রথম টেস্টে নামলেন শাকিবার। চট্টগ্রামের মাঠে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের পেসার কিমার রোচ শুরুতেই ফিরিয়ে দেন তামিম ইকবালকে। তিনি ১৫ বলে মাত্র ন'রান করেন । অপর ওপেনার শাদনাম ইসলাম ১৫৪ বলে ৫৯ রানের লড়াকু ইনিংস খেলেন। এরপর দলকে টানেন শাকিব-আল-হাসান এবং লিটন দাস। ফলে দিনের শেষে বাংলাদেশের স্কোর ২৪২/৫।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি উইকেট নিয়েছেন বাঁ-হাতি স্পিনার জমেল ওয়ারিকন। নাজমুল হোসেন, মমিনুল হক, মুশফিকুর রহিমরা ব্যাট হাতে শুরুটা ভালো করলেও ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি। বাংলাদেশের ইনিংসের হাল ধরেন অভিজ্ঞ অলরাউন্ডার শাকিব এবং লিটন। শাকিব দিনের শেষে অপরাজিত ৩৯ রানে, লিটন অপরাজিত ৩৪ রান।

আগামিকাল দ্বিতীয় দিনের খেলা শুরুর পরে বাংলাদেশের সমর্থকরা চাইবেন যাতে সাকিব এবং লিটন এই পার্টনারশিপকে আরও দীর্ঘায়িত করেন। আর ইন্ডিজদের লক্ষ্য থাকবে ৩০০ রানের মধ্যে বাংলাদেশ দলকে অল-আউট করে দেওয়া। বাংলাদেশের বোলারদের নজরে অবশ্যই থাকবেন ১৪০ কেজির ক্যারিবিয়ান রহিম কর্নওয়ালের দিকে। কারণ প্রস্তুতি ম্যাচে তাঁর পারফরম্যান্স নজর কেড়েছে সকলের।

বন্ধ করুন