বাংলা নিউজ > ময়দান > BAN vs WI: রোচের ২৫০উইকেটের নজির, ব্যাটিং বিপর্যয়ে চোখে সর্ষে ফুল দেখছে বাংলাদেশ

BAN vs WI: রোচের ২৫০উইকেটের নজির, ব্যাটিং বিপর্যয়ে চোখে সর্ষে ফুল দেখছে বাংলাদেশ

টেস্টে ২৫০ উইকেট নেওয়ার পর কেমার রোচকে ঘিরে উচ্ছ্বাস।

কেমার রোচ দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট তুলে নেন। সেই সঙ্গে তিনি টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলস্টোনে পৌঁছে যান। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় ছয়ে জায়গা করে নিলেন কেমার রোচ।

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় অব্যাহত। তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ১৩২ করেছেন শাকিব আল হাসানরা। কেমার রোচ, আলজারি জোসেফের দাপটে বাংলাদেশের সব ব্যাটরারা আয়ারাম গায়ারাম। নাজমুল হোসেনের ৪২ ছাড়া বাকি ব্যাটারদের অবস্থা তথৈবচ।

দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই উইকেট পতন শুরু হয় বাংলাদেশের। দলের মাত্র ৪ রানের মাথায় সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তামিম নিজেই ৪ রান করেন। আর এক ওপেনার মাহমুুদুল হাসান ১৩ রান করে আউট হন। এ ছাড়া আনামুল হক ৪, লিটন দাস ১৯, শাকিব আল হাসান ১৬ করে সাজঘরে ফেরেন। নাজমুলের ৪২ রান যেটুকু অক্সিজেন। ক্রিজে রয়েছেন নুরুল হাসান (১৬) এবং মেহেদি হাসান (০)। 

কেমার রোচ ৩ উইকেট তুলে নেন। সেই সঙ্গে তিনি টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলস্টোনে পৌঁছে যান। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় ছয়ে জায়গা করে নিয়েছেন কেমার রোচ। এ ছাড়া ২ উইকেট নিয়েছেন জোসেফ। জয়ডেন সিলস ১ উইকেট নেন।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে লিগ টেবিলে লাস্টবয়ই রয়ে গেল বাংলাদেশ

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ২৩৪ রানে। লিটন দাস (৫৩) এবং তামিম ইকবাল (৪৬) ছাড়া বাকিরা কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেননি। আধিনায়ক শাকিব ৮ রান করে আউট হন।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের জয়ডেন সিলস এবং আলজারি জোসেফ ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন ফিলিপ এবং কাইল মায়ের্স।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪০৮ রানে অল আউট হয়। ১৭৪ রানের বড় লিড পায় ক্যারিবিয়ানরা। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ৫১, জন ক্যাম্পবেল ৪৫ করে আউট হন। এ ছাড়া রেমন রেইফার করেন ২২ রান। এনক্রুমাহ বোনার অবশ্য ডাক করে সাজঘরে ফেরেন। জারমেইন ব্ল্যাকউড ৪০ করে আউট হন। তবে দলের হাল শক্ত হাতে ধরেন কাইল মায়ের্স।

মায়ের্স ২০৮ বলে ১৪৬ রান করেন। তাঁর ইনিংসে রয়েছে ১৮টি চার এবং ২টি ছক্কা। এ ছাড়া জোসুয়া দ্য় সিলভা ২৯, আলজারি জোসেফ ৬, কেমার রোচ অপরাজিত ১৮, অ্যান্ডারসন ফিলিপ ৯, জয়ডেন সিলস ৫ রান করেছেন। বাংলাদেশের খালিদ আহমেদ একাই ৫ উইকেট নিয়েছেন। মেহেদি হাসান নিয়েছেন ৩ উইকেট। শোরিফুল ইসলাম নিয়েছেন ২ উইকেট।

যাইহোক এই মুহূর্তে ম্যাচের যা পরিস্থিতি, তাতে দ্বিতীয় টেস্টে হারের ভ্রুকুটি বাংলাদেশের সামনে। তৃতীয় দিনের শেষে তারা এখনও ৪২ রানে পিছিয়ে। অথচ তারা ৬ উইকেট হারিয়ে বসে রয়েছে। প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টও ৭ উইকেটে হারতে হয়েছিল বাংলাদেশকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? বর্ষায় স্বাভাবিকের বেশি বৃষ্টি, তার আগে বৈশাখে ভাজাভাজা হবে বাংলা: IMD বউকে পাশে নিয়ে কেক কাটলেন নীলাঞ্জন, বরকে জন্মদিনে কী সারপ্রাইজ দিলেন ইমন রামনবমী বন্ধ করার সব ষড়যন্ত্র করেছিল TMC, মমতার আর্জির পরই বালুরঘাটে দাবি মোদীর ভোটের আবহে চরমে বিভ্রান্তি সরকারি কর্মীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি ঘিরে! কলকাতা মেট্রোর ১ মাসের যাত্রী সংখ্যা টক্কর দেবে বন্দে ভারতের পরিসংখ্যানকে? টেলিগ্রাম অ্যাপে গ্রুপ খুলে চলত কথা, রামেশ্বরম কাফে বিস্ফোরণে নয়া তথ্য পেল এনআইএ ওড়িশায় দুর্ঘটনা, উদ্ধারের তদারকিতে সুজিতকে পাঠালেন মমতা, নিয়ম মেনে ক্ষতিপূরণ ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ KKR-এর ওপেনিং জুটি, RR-এর বোলিং বিভাগ,সঞ্জু-রিয়ানদের ছন্দ- হতে পারে বড় ফ্যাক্টর

Latest IPL News

SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.