বাংলা নিউজ > ময়দান > Bangladesh vs Zimbabwe: জিম্বাবোয়ে সিরিজ হারের পরে জরিমানার কোপে পড়তে হল বাংলাদেশকে
জরিমানার কোপে বাংলাদেশ। ছবি টুইটার

Bangladesh vs Zimbabwe: জিম্বাবোয়ে সিরিজ হারের পরে জরিমানার কোপে পড়তে হল বাংলাদেশকে

  • হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ কাটা হয়েছে টাইগার ক্রিকেটারদের। এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, রবিবার হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত সময়ের থেকে ২ ওভার কম বল করেছে বাংলাদেশ বোলাররা।

শুভব্রত মুখার্জি: জিম্বাবোয়ের বিরুদ্ধে তাদের দেশের মাটিতে সদ্য ওয়ানডে সিরিজে হারতে হয়েছে বাংলাদেশ দলকে। ওয়ানডেতে শক্তিশালী দল হিসেবে পরিচিত বাংলাদেশ দলের এই হারেই তাদের যন্ত্রনার শেষ হল না। এবার স্লো ওভার রেটের কারণে জরিমানার কবলেও পড়তে হল তাদের। আজ অর্থাৎ মঙ্গলবার আইসিসির তরফে বাংলাদেশ দলকে জরিমানার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: বিরাট নয়, বাবরকে সিংহাসনচ্যুত করতে পারেন ভারতের এই ব্যাটার

প্রসঙ্গত রবিবার জিম্বাবোয়ের কাছে ৫ উইকেটে হেরে ওয়ানডে সিরিজও হারতে হয়েছে টাইগারদের। ৯ বছর পর টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে জিম্বাবোয়ে দল। বাংলাদেশের দেওয়া ২৯২ রানের লক্ষ্যে জিম্বাবোয়ে পৌঁছে যায় ১৫ বল বাকি থাকতেই। গোটা সিরিজেই স্বপ্নের ফর্মে ছিলেন জিম্বাবোয়ে ব্যাটার সিকান্দার রাজা। বলা ভালো তার পারফরম্যান্স পার্থক্য গড়ে দিয়েছে দুই দলের।

হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ কাটা হয়েছে টাইগার ক্রিকেটারদের। এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, রবিবার হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত সময়ের থেকে ২ ওভার কম বল করেছে বাংলাদেশ বোলাররা। সেই কারণেই আইসিসির নিয়ম অনুযায়ী শাস্তি পেতে হচ্ছে তাদের।

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ও ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে শাস্তি মেনে নিয়েছেন। এর বিরুদ্ধে দলের তরফে কোনও অভিযোগ জানানো হয়নি। ফলে আর শুনানির প্রয়োজন হয়নি। সিরিজের শেষ ম্যাচে আগামীকাল অর্থাৎ বুধবার ফের মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্ববোয়ে। এই ম্যাচে হারলে জিম্বাবোয়ের কাছে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার সম্মুখীন হতে পারেন টাইগার ক্রিকেটাররা।

বন্ধ করুন