বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপের আগে জোড়া ধাক্কা খেল বাংলাদেশ, চোটের জন্য ছিটকে গেলেন দুই তারকা

এশিয়া কাপের আগে জোড়া ধাক্কা খেল বাংলাদেশ, চোটের জন্য ছিটকে গেলেন দুই তারকা

মহম্মদ নইম (ছবি-গেটি ইমেজ)

২০২২ এশিয়া কাপের আগেই জোড়া ধাক্কা বাংলাদেশ দলে। চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা। বাংলাদেশের পেস বোলার হাসান মাহমুদ গত সপ্তাহে অনুশীলনের সময়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন। সেই চোটের কারণেই এক মাস মাঠের বাইরেই থাকতে হবে হাসান মাহমুদ।

এশিয়া কাপের আগেই জোড়া ধাক্কা বাংলাদেশ দলে। চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন বাংলাদেশের দুই তারকা। বাংলাদেশের পেস বোলার হাসান মাহমুদ গত সপ্তাহে অনুশীলনের সময়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন। সেই চোটের কারণেই এক মাস মাঠের বাইরেই থাকতে হবে হাসান মাহমুদ। এর ফলে তিনি এশিয়া কাপে অংশগ্রহণ করতে পারবেন না। শুধু হাসান মাহমুদই নন, এশিয়া কাপে খেলতে পারবেন না দলের তারকা উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

সম্প্রতি নুরুল হাসান সোহানের আঙুলের অস্ত্রোপ্রচার করা হয়েছে। অস্ত্রোপ্রচারের পর সম্পূর্ণভাবে সেরে উঠতে সময়ের প্রয়োজন। তাই এশিয়া কাপে খেলা হবে না নুরুলেরও। ফলে বলা যেতেই পারে বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান সময়টা খুব একটা ভালো কাটছে না। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে পরাজিত হতে হয়েছে টাইগারদের। তার উপর বর্তমানে চোট আঘাতে নাজেহাল দল।

আরও পড়ুন… ২০২২ এশিয়া কাপ শুরুর আগেই তিন বড় দলের এই চার তারকা ছিটকে গেলেন

হাসান মাহমুদ ও নুরুল হাসান সোহান ছাড়াও পেশিতে চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন লিটন দাস। শাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ২৩ অগস্ট, মঙ্গলবার এশিয়া কাপ খেলতে আমিরশাহির উদ্দেশে রওনা হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ পরের ৩০ অগস্ট। তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। শনিবার ২৭ অগস্ট শুরু হচ্ছে এ বারের এশিয়া কাপ। তার আগেই জোড়া ধাক্কা খেয়ে বেশ চাপে পড়ে গেল টিম বাংলাদেশ। তবে এর মাঝেই মহম্মদ নইমকে ডেকে পাঠান হয়েছে।

আরও পড়ুন… এশিয়া কাপের জন্য দুবাই পৌঁছেছে পাকিস্তান দল, জেনে নিন কবে যাবে টিম ইন্ডিয়া

এদিকে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও করোনায় আক্রান্ত হয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে মঙ্গলবার রাহুল দ্রাবিড়ের করোনা আক্রান্ত হওয়ার কথা সরকারিভাবে জানান হয়েছে। তবে শুধু বাংলাদেশই নয়, এশিয়া কাপের আগে ভারতীয় দলের তারকা বোলার জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল চোটের কারণে ছিটকে গিয়েছে। অন্যদিকে পাকিস্তান দলের তারকা বোলার শাহিন শাহ আফ্রিদিও টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিলেন। একইসঙ্গে এখন সোমবার দুষ্মন্ত চামিরার রূপে বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল।

বন্ধ করুন