বাংলা নিউজ > ময়দান > লা লিগা-র অঙ্কটা জটিল হয়েই থাকল, বরং আটলেটিকোর সঙ্গে ড্র করে চাপ বাড়াল বার্সা

লা লিগা-র অঙ্কটা জটিল হয়েই থাকল, বরং আটলেটিকোর সঙ্গে ড্র করে চাপ বাড়াল বার্সা

ক্রমশ পিছিয়ে পড়ছেন মেসিরা। ছবি: রয়টার্স (REUTERS)

বার্সেলোনা ৩৫ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দুইয়ে জায়গা করে নিয়েছে। তবে শনিবারের ম্যাচ জিতলে ৭৬ পয়েন্ট হয়ে যেত তাদের।

আশা করা হয়েছিল আটলেটিকো মাদ্রিদ এবং বার্সেলোনার ম্যাচের পর লা লিগার ছবিটা পরিষ্কার হয়ে যাবে। কিন্তু সে সব কিছুই হল না। গোলশূন্য ড্র করেই দুই দলকে সন্তুষ্ট থাকতে হল। তবে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে কিন্তু অনেকটাই পিছিয়ে পড়ল লিওনেল মেসির দল।

আটলেটিকো ম্যাচের আগে বার্সার সতীর্থদের উৎসাহ দিতে নিজের বাড়িতে ডেকে ডিনার পার্টির আয়োজন করেছিলেন মেসি। কিন্তু খেলায় তার নমুনা পাওয়া গেল না। মেসি বা তাঁর দলের সতীর্থদের মধ্যে গোল করার ইচ্ছেটাই বিশেষ ছিল না। যার ফল হাতেনাতেই পেল বার্সা। নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে গোলশূন্য ড্র করল তারা। 

এই ম্যাচ ড্র হওয়ায় বার্সার তুলনায় বরং কিছুটা হলেও লাভ হল আটলেটিকো মাদ্রিদের। বার্সেলোনার মতো দলের বিরুদ্ধে তারা এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারল। এমনিতেই লা লিগার শীর্ষে রয়েছে এটিএম। এ দিনের ম্যাচ ড্র করায় ৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট হল তাদের। তবে জিতলে এ দিন অনেকটাই এগিয়ে যেতে পারত আটলেটিকো মাদ্রিদ।

বার্সেলোনা আবার ৩৫ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দুইয়ে জায়গা করে নিয়েছে। তবে শনিবারের ম্যাচ জিতলে ৭৬ পয়েন্ট হয়ে যেত তাদের। সে ক্ষেত্রে আটলেটিকোকে ধরে ফেলতে পারত তারা।

বার্সা-এটিএম ম্যাচ ড্র হওয়ায় বোধহয় সবচেয়ে বেশি খুশি হয়েছে রিয়াল মাদ্রিদ। তারা এই মুহূর্তে লিগ তালিকার তিন নম্বরে রয়েছে। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৭৪। ভারতীয় সময়ে রবিবার গভীর রাতে তারা সেভিয়ার মুখোমুখি হবে। সেই ম্যাচ জিততে পারলেই ৭৭ পয়েন্ট নিয়ে আটলেটিকোকে ধরে ফেলবে রিয়াল। সেক্ষেত্রে বার্সেলোনার সঙ্গে চার পয়েন্টের ব্যবধান হয়ে যাবে। লিগের শেষের দিকে এই চার পয়েন্টের ব্যবধান কিন্তু অনেকটাই বেশি।

লা লিগার যা পরিস্থিতি তাতে, এ দিনের ম্যাচ ড্র হওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মেসির বার্সেলোনারই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জমজমাট অনন্ত-রাধিকার ককটেল নাইট, জাহ্নবীর সিনেমার গানে ফাটিয়ে নাচলেন রিহানা বাইক থেকে নামিয়ে বিদেশিনীকে টেনে নিয়ে গেল দুষ্কৃতীরা, গণধর্ষণের অভিযোগ দুমকায় ISL 2023 (Punjab vs Mumbai) Live Updates: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর ব্রাহ্মোস সহ আরও সমরাস্ত্র পাচ্ছে ভারতীয় সেনা!স্বাক্ষরিত ৩৯ হাজার কোটির মেগা ডিল স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের আত্মীয় ৫ বছর আটকে কানাডায়, কারণটা কী? ফিরলেন দেশে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.