বাংলা নিউজ > ময়দান > উয়েফা সুপার কাপের ট্রফিও ঘরে তুলল বায়ার্ন মিউনিখ
সুপার কাপের ট্রফি হাতে বায়ার্ন মিউনিখ। ছবি- টুইটার।
সুপার কাপের ট্রফি হাতে বায়ার্ন মিউনিখ। ছবি- টুইটার।

উয়েফা সুপার কাপের ট্রফিও ঘরে তুলল বায়ার্ন মিউনিখ

  • ইউরোপা লিগ জয়ী সেভিয়াকে টেক্কা দিল চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

শুভব্রত মুখার্জি

এই মরশুমে বায়ার্ন মিউনিখ দুরন্ত ফর্মে রয়েছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জয়ের মধ্যে দিয়ে সেটা তারা প্রমানও করে দিয়েছে। ইউরোপীয়ান জায়ান্ট ক্লাব বার্সেলোনাকে পর্যন্ত তাদের সামনে পর্যুদস্ত হতে হয়েছে। এবার আগের মরশুমের শেষ ট্রফি সুপার কাপেও তাদের আধিপত্য দেখাল বায়ার্ন। সেভিয়ার বিরুদ্ধে পিছিয়ে থেকেও বাজিমাত করল তারা।

খেলা শুরুর প্রথমার্ধেই ১৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় সেভিয়া। স্পট কিক থেকে গোল করে সেভিয়াকে এগিয়ে দিতে ভুল করেননি লুইস ওকোম্পাস। এরপর সেভিয়া ডিফেন্সে চাপ বাড়ায় বায়ার্ন। ম্যাচের ৩৪ মিনিটের মাথায় দলকে সমতায় ফিরিয়ে আনেন লিওন গোর্তজে। প্রথমার্ধে একাধিক সুযোগ পেয়ে তা হাতছাড়া করেন রবার্ট লেওয়ানডোস্কিরা।

দ্বিতীয়ার্ধে দু'দল কাউন্টার অ্যাটাক নির্ভর খেলা খেলে। যদিও গোলের সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে না পারায় ১-১ অবস্থায় খেলা গড়ায় এক্সট্রা টাইমে।

অতিরিক্ত সময়ের় খেলা চলাকালীন ১০৪ মিনিটের মাথায় জাভি মার্টিনেজের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন। এরপর শুধুমাত্র অভিজ্ঞতার জোরে নিজেদের কাছে বল পজিশন রেখে সেভিয়াকে আর ম্যাচে ফিরতে দেয়নি জার্মান জায়ান্টরা। ফলে ২-১ গোলে ম্যাচ জিতে সুপার কাপের ট্রফি-সহ মোট চারটি ট্রফি এই মরশুমে নিজেদের ঘরে তোলেন লেওয়ানডোস্কিরা।

বন্ধ করুন