বাংলা নিউজ > ময়দান > যে সব মাঠ বিশ্বকাপে ভারতের ম্যাচ পায়নি, তাদের জন্য সান্ত্বনা পুরস্কারের ব্যবস্থা করল BCCI

যে সব মাঠ বিশ্বকাপে ভারতের ম্যাচ পায়নি, তাদের জন্য সান্ত্বনা পুরস্কারের ব্যবস্থা করল BCCI

জয় শাহ।

মোহালি, নাগপুরের মতো বেশ কয়েকটি জনপ্রিয় কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি। যা নিয়ে বিতর্কও শুরু হয়েছে। এখন পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হয়েছে বিসিসিআই সচিব জয় শাহকে। বোর্ডের তরফে বলা হয়েছে, যে সমস্ত কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ হবে না, তাদের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের দায়িত্ব দেওয়া হবে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ২০২৩ ওডিআই বিশ্বকাপের ম্যাচগুলি হোস্ট করার জন্য ১০টি ভেন্যু বেছে নিয়েছে। আর সেই ভেন্যুগুলির রাজ্য অ্যাসোসিয়েশনগুলিকে স্বেচ্ছায় দ্বিপাক্ষিক আন্তর্জাতিক মরশুমে একটি করে ওডিআই আয়োজনের পালা ত্যাগ করতে বলেছে।

২৮ জুন রাজ্য অ্যাসোসিয়েশনগুলিকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ একটি করে চিঠি পাঠিয়েছেন। সেখানেই বিসিসিআই-এর সিদ্ধান্তটি জানানো হয়েছিল। যে চিঠিতে শাহ লিখেছিলেন যে, ‘যেসমস্ত রাজ্যগুলি বিশ্বকাপের দায়িত্ব পেয়েছে, তাদের অনুরোধ করা হচ্ছে আগামী দ্বিপাক্ষিক সিরিজগুলিতে তারা যেন ম্যাচ আয়োজনের কথা না ভাবে। দুর্ভাগ্যজনক ভাবে যে রাজ্যগুলি বিশ্বকাপের ম্যাচ পায়নি, তাদের কথা ভেবেই এই সিদ্ধান্ত। বৈঠকের সকলেই এই প্রস্তাবে একমত হয়েছেন। তবে সকল ক্রিকেট অ্যাসোসিয়েশনকে আমি কৃতজ্ঞতা জানাই কারণ তারা নিঃস্বার্থ ভাবে বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত মেনে নিয়েছেন।’

আরও পড়ুন: দলের জন্য সব করতে পারি- ঝুঁকি নিয়ে খোঁড়াতে খোঁড়াতে ব্যাট করতে নেমে চমকে দিলেন লিয়ন

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২৭ জুন টুর্নামেন্টের ভেন্যু ঘোষণা করার পর, বেশ কয়েকটি রাজ্য ইউনিট, যারা ১২টি ভেন্যুর (মূল টুর্নামেন্টের খেলার আয়োজনের জন্য ১০টি ভেন্যু এবং ২টি প্রস্তুতি ম্যাচের ভেন্যু) তালিকা থেকে বাদ পড়েছে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ৫ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। তবে বিশ্বকাপের জন্য মোহালি, নাগপুর-সহ বেশ কয়েকটি জনপ্রিয় কেন্দ্রে বিশ্বকাপের ম্যাচ দেওয়া হয়নি। তারা রীতিমতো হতাশা প্রকাশ করেছে।

আরও পড়ুন: স্টার্কের ক্যাচটি কি বৈধ ছিল? ক্রিকেটের আইন ঘেঁটে উত্তর দিল MCC

মোহালিতে ১৯৯৬ এবং ২০১১ বিশ্বকাপের সেমিফাইনাল মঞ্চস্থ হয়েছিল। নাগপুর, রাজকোট, ইন্দোর, রাঁচি ভাইজ্যাগ, রায়পুর এবং কটককে ২০২৩ বিশ্বকাপের জন্য নির্বাচিত ভেন্য়ুর তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কিন্তু এখন আগামীতে আরও দ্বিপাক্ষিক ম্যাচ পাওয়ার রয়েছে। সেই ম্যাচগুলি এই সব ভেন্যুতে আয়োজন করা হবে। যে কারণে বিশ্বকাপের আয়োজন করবে যে সমস্ত ভেন্যু, তাদের দ্বিপাক্ষিক সিরিজের আয়োজনের পালা থাকলেও, সেটা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেছেন জয় শাহ।

এশিয়া কাপের পরে সেপ্টেম্বরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ভারত সফর করার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। তার পরে আফগানিস্তানও আসতে পারে। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। ২০২৫ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে, ইংল্যান্ড ভারতে পাঁচ টেস্টের সিরিজ খেলতে চলেছে। পরবর্তীতে ভারতে পাঁচটি টেস্ট খেলবে বাংলাদেশ (২) এবং নিউজিল্যান্ডের (৩) সঙ্গে।

১০টি বিশ্বকাপের ভেন্যুর মধ্যে রয়েছে, হায়দরাবাদ, আমদাবাদ, ধর্মশালা, দিল্লি, চেন্নাই, লখনউ, পুনে, বেঙ্গালুরু, মুম্বই এবং কলকাতা। টুর্নামেন্টের প্রস্তুতি ম্যাচগুলি হবে ২৯সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবরের মধ্যে। গুয়াহাটি (৪), তিরুবনন্তপুরম (৪) এবং হায়দরাবাদে (২) এ খেলা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত ভোট দিলেই মিলছে ঘুগনি-মুড়ি! খবরে কান্দির শাসপাড়া আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার প্রথমবার Cannes-এর মঞ্চে কিয়ারা! সাদা পোশাকেই কাড়লেন লাইমলাইট

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.