বাংলা নিউজ > ময়দান > সচিনের টেস্ট কেরিয়ার ও ভারতের স্বাধীনতা দিবসের মধ্যে অবিশ্বাস্য মিল রয়েছে, চমকে যাবেন নিশ্চিত
সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার।

সচিনের টেস্ট কেরিয়ার ও ভারতের স্বাধীনতা দিবসের মধ্যে অবিশ্বাস্য মিল রয়েছে, চমকে যাবেন নিশ্চিত

  • এমন কাকতলীয় মিল দেখে চমকে গেলেন সচিন তেন্ডুলকর নিজেও।

সংখ্যাতত্ত্ব অদ্ভুতভাবে মিলিয়ে দিল ভারতের স্বাধীনতা দিবস ও সচিন তেন্ডুলকরের টেস্ট কেরিয়ারকে। এমন অবিশ্বাস্যভাবে হিসাব মিলে যাওয়ায় অবাক তেন্ডুলকর নিজেও।

১৫-৮-৪৭, অর্থাৎ ১৯৪৭ সালের ১৫ অগস্ট ভারত স্বাধীন হওয়ার পর থেকে কেটে গিয়েছে ৭৪ বছর। দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের ঠিক আগেই সোশ্যাল মিডিয়ায় সামনে আসে সংখ্যাতত্ত্বের অবিশ্বাস্য খেলা।

সচিনের টেস্ট কেরিয়ারের সঙ্গে ভারতের স্বাধীনতা দিবসের মিল হল, দেশ ইংরেজ শাসনমুক্ত হওয়ার পর থেকে পেরিয়ে গিয়েছে ৭৪ বছর। সচিন তেন্ডুলকর কেরিয়ারের শেষ টেস্ট ইনিংসে সংগ্রহ করেন ৭৪ রান।

কাকতলীয় বিষয় হল, শেষ ইনিংসে ৭৪ রান করার আগে পর্যন্ত সচিনের টেস্ট কেরিয়ারের সার্বিক সংগ্রহ ছিল ১৫৮৪৭ রান, সংখ্যার নিরিখে যেটি বর্ণনা করে (১৫-৮-৪৭) ১৯৪৭ সালের ১৫ অগস্ট বা ভারতের স্বাধীনতা লাভের ঐতিহাসিক দিনটিকে।

এমন অদ্ভূত মিল খুঁজে পাওয়া টুইটটির প্রতিক্রিয়ায় তেন্ডুলকর লেখেন, ‘কখনও ভাবিনি যে, সংখ্যা এমনও খেলা খেলতে পারে। কী অসাধারণ মিল। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

সচিন তেন্ডুলকর তার আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় আলাদা করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান দেশবাসীকে। একা তেন্ডুলকরই নন, দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন গৌতম গম্ভীর, বীরেন্দ্র সেহওয়াগ, অনিল কুম্বলে, অজিত আগরকর, ইরফান পাঠান, ইউসুফ পাঠান, মহম্মদ কাইফ, যুবরাজ সিং, হরভজন সিং, ভিভিএস লক্ষ্মণ, ওয়াসিম জাফরের মতো প্রাক্তন তারকারাও।

বন্ধ করুন