বাংলা নিউজ > ময়দান > পিছিয়ে পড়েও পোল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয় বেলজিয়ামের
পোল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয় বেলজিয়ামের (REUTERS)

পিছিয়ে পড়েও পোল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয় বেলজিয়ামের

  • ম্যাচের ২৮ মিনিটে রবার্ট লেওয়ানডোস্কির গোলে এগিয়ে যায় পোল্যান্ড। বিরতির আগেই ম্যাচে সমতা ফেরায় বেলজিয়াম। ম্যাচের ৪২ মিনিটের অ্যাক্সেল উইটসেল গোল করে বেলজিয়ামকে সমতায় ফেরান।

শুভব্রত মুখার্জি: চলতি উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডস দলের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছিল বেলজিয়াম দলকে। ফলে তাদের পোল্যান্ড দলের বিরুদ্ধে থাকা তাদের পরবর্তী ম্যাচ ছিল তাদের মরণ বাঁচন ম্যাচ। সেই ম্যাচে পিছিয়ে থেকেও দুরন্ত জয় ছিনিয়ে নিল লুকাকুর দেশ।

উয়েফা নেশন্স লিগের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে পর্যুদস্ত হতে হয়েছিল বেলজিয়াম দলকে। সেদিন তারা ৪-১ গোলের বড় ব্যবধানে হার স্বীকার করে। সেই পরাজয়ের গ্লানি যেন কিছুটা হলেও এবার পোল্যান্ডের বিপক্ষে মেটালেন কেভিন ডি ব্রুইনরা।

উয়েফা নেশন্স লিগে নিজেদের ঘরের মাঠে পোল্যান্ডকে ৬-১ গোলে খড়কুটোর মতন উড়িয়ে দিল বেলজিয়াম। ম্যাচে পোল্যান্ডই প্রথম গোল করলেও সেভাবে আধিপত্য তারা বজায় রাখতে পারেনি। তবে সেই এক গোলের জবাবে ছয়টি গোল খেতে হয়েছে তাদের। বেলজিয়ামের হয়ে জোড়া গোল করেছেন লেয়ান্দ্রো ত্রসার্ড। ম্যাচের ২৮ মিনিটে রবার্ট লেওয়ানডোস্কির গোলে এগিয়ে যায় পোল্যান্ড। বিরতির আগেই ম্যাচে সমতা ফেরায় বেলজিয়াম। ম্যাচের ৪২ মিনিটের অ্যাক্সেল উইটসেল গোল করে বেলজিয়ামকে সমতায় ফেরান।

বিরতির মাঠে নামেন বেলজিয়ামের তারটা ফুটবলার কেভিন ডি ব্রুইন। তার গোলেই ৫৯ মিনিটে এগিয়ে যায় বেলজিয়াম। ম্যাচের শেষদিকে ৭০ মিনিটের পর থেকে ২০ মিনিটে একটি জড় ওঠায় বেলজিয়াম ফুটবলাররা। তাতে করে কার্যত উড়ে যায় পোল্যান্ড। এই সময়ে বিপক্ষের জালে আরও চারটি গোল ঢোকাতে সমর্থ হন ডি ব্রুইনরা। ত্রসার্ড জোড়া গোল করেন ৭৩ ও ৮০ মিনিটে।

৮৩ মিনিটে দলের পঞ্চম গোল করেন লেয়ান্দার ডেনডঙ্কার। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হওয়ার পরে অতিরিক্ত যোগ করা সময়ের তৃতীয় মিনিটে বেলজিয়ামের হয়ে ষষ্ঠ গোলটি করেন লুইস ওপেন্দা। জয়ের ফলে দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপে দুই নম্বরে রয়েছে বেলজিয়াম।

বন্ধ করুন