বাংলা নিউজ > ময়দান > অত্যাধিক ক্রিকেট নিয়ে ক্ষিপ্ত স্টোকস, তাহলে কি আর খেলবেন না IPL?
বেন স্টোকস। ছবি- টুইটার (@DurhamCricket)।
বেন স্টোকস। ছবি- টুইটার (@DurhamCricket)।

অত্যাধিক ক্রিকেট নিয়ে ক্ষিপ্ত স্টোকস, তাহলে কি আর খেলবেন না IPL?

  • জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীনই ইংল্যান্ড-নেদারল্যান্ডস সীমিত ওভারের সিরিজও হবে।

সদ্যই ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বেন স্টোকস। ২ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরু হবে অধিনায়ক হিসাবে তাঁর যাত্রা। তবে অধিনায়ক হয়েই অত্যাধিক ক্রিকেট নিয়ে সরব হলেন স্টোকস। তারকা অলরাউন্ডারের মতে যে কোনও ক্রিকেটারের আজকের সময়ে তিন ফর্ম্যাটে খেলে যাওয়াটা মুশকিলের হবে।

২০১৯ সালের পর থেকে ইংল্যান্ড প্রচুর ক্রিকেট খেলেছে, যার অর্থ হল কোভিড পরিস্থিতিতে জৈব বলয়ের মধ্যে অনেকটা সময় তাদের কাটাতে হয়েছে। এতে ক্রিকেটারদের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উপরও ভীষণ চাপ পড়েছে। স্টোকস নিজেই মানসিক স্বাস্থ্য ঠিক না থাকায় বেশ কিছুদিন ক্রিকেট থেকে বাইরে ছিলেন। এবারের আইপিএলেও তিনি অংশগ্রহণ করেননি। 

জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীনই ইংল্যান্ড-নেদারল্যান্ডস সীমিত ওভারের সিরিজও হবে। এর উপর ভিত্তি করেই The Guardian-কে স্টোকস বলেন, ‘ক্রীড়াসূচির দিকে নিঃসন্দেহে নজর দেওয়া উচিত। যে পরিমাণ ক্রিকেট আমরা খেলব বলে আশা করা হচ্ছে, তা একেবারেই যুক্তিসঙ্গত নয়। একই সময়ে একটি টেস্ট ও একটি ওয়ান ডে সিরিজ চলবে। এটাই তো আমার মতামতের স্বপক্ষে প্রমাণ দেয়। ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দিকটা দেখা উচিত।’

স্টোকস সাফ জানিয়ে দিচ্ছেন, তিনি তিন ফর্ম্যাটেই খেলতে চাইলেও, টেস্ট খেলাই তাঁর আসল লক্ষ্য। ‘আমি ইংল্যান্ডের হয়ে যত সম্ভব ম্যাচ খেলতে চাই এবং ঠিকঠাক পরিস্থিতি আমায় সবটা ক্রিকেট খেলার সুযোগ করে দেবে। তবে দুর্ভাগ্যবশত সেটা সম্ভব নয়। সবার আগে টেস্ট ক্রিকেটই আমার প্রথম প্রাধান্য। তাই সেটাকেই আমায় সীমিত ওভারের ক্রিকেটের থেকে অগ্রাধিকার দিতে হবে।’ বলে জানান ৩০ বছর বয়সি তারকা। স্টোকসের এই মন্তব্য কিন্তু ভবিষ্যতেও তাঁর আইপিএলে অংশগ্রহণের উপর বিশাল প্রশ্নচিহ্ন তুলে দিল।

বন্ধ করুন