বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের বিরুদ্ধে ২০ জনের দল ঘোষণা করল নিউজিল্যান্ড, ফিরলেন দশ উইকেট শিকারি
ইংল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা করল নিউজিল্যান্ড 
ইংল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা করল নিউজিল্যান্ড 

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০ জনের দল ঘোষণা করল নিউজিল্যান্ড, ফিরলেন দশ উইকেট শিকারি

  • চলতি বছরের জুনে ইংল্যান্ড সফরের জন্য টেস্ট দল ঘোষণা করল নিউজিল্যান্ড। প্রথমবারের মতো নিউজিল্যান্ড দলে জায়গা পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। তিন টেস্টের সিরিজে দলে ফিরেছেন কেন উইলিয়ামসনও। গত বছরের নভেম্বর থেকে টেস্ট ম্যাচ খেলেননি উইলিয়ামসন।

চলতি বছরের জুনে ইংল্যান্ড সফরের জন্য টেস্ট দল ঘোষণা করল নিউজিল্যান্ড। প্রথমবারের মতো নিউজিল্যান্ড দলে জায়গা পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। তিন টেস্টের সিরিজে দলে ফিরেছেন কেন উইলিয়ামসনও। গত বছরের নভেম্বর থেকে টেস্ট ম্যাচ খেলেননি উইলিয়ামসন।

২০২১-২২ প্লাঙ্কেট শিল্ডে, ব্রেসওয়েল ৩৮ গড়ে রান করেছিলেন। প্রথমবারের মতো টেস্ট দলে অন্তর্ভুক্ত হওয়া ব্রেসওয়েল নিউজিল্যান্ডের হয়ে তিনটি ওয়ানডে খেলেছেন। হামিশ রাদারফোর্ড, যিনি ২০১৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনিও টেস্ট দলে ফিরেছেন। ৩৩বছর বয়সী রাদারফোর্ড ২০১৫ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে কোনও টেস্ট ম্যাচ খেলেননি।

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যারিল মিচেল এবং ডেভন কনওয়ে বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন এবং ইংল্যান্ড সফরে তাদের প্রস্তুতি ম্যাচ মিস করতে পারেন। ২০ ও ২৬ মে অনুশীলন ম্যাচ অনুষ্ঠিত হবে। লর্ডসে প্রথম টেস্টের আগে দলে ১৫ জন খেলোয়াড়ের ঘোষণা করা হবে। বর্তমানে কিউয়ি খেলোয়াড় কলিন ডি গ্র্যান্ডহোম এবং উইল ইয়াং কাউন্টি ক্রিকেট খেলছেন।

দলের স্পিনার আজাজ প্যাটেল, যিনি টেস্ট ইনিংসে ১০ উইকেট নেওয়া মাত্র তিনজন খেলোয়াড়ের একজন,আগামী মাসে ইংল্যান্ডে তিন টেস্টের সফরে নিউজিল্যান্ড ক্রিকেট দলে ফিরবেন। নিউজিল্যান্ড অল-পেস আক্রমণ বেছে নেওয়ায় গত গ্রীষ্মে ঘরের মাঠে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন এই বাঁহাতি স্পিনার। প্যাটেল ইংল্যান্ড সিরিজে নিউজিল্যান্ডের ফ্রন্ট লাইন স্পিনার হিসেবে ফিরেছেন।

কিউই দল ইংল্যান্ড সফরে প্রথম টেস্ট খেলবে ২ জুন লর্ডসে। এরপর ১০জুন ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্ট এবং ২৩ জুন হেডিংলিতে তৃতীয় টেস্ট খেলবে। টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড হল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ক্যামেরন ফ্লেচার, ম্যাট হেনরি, কাইল জেমসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি, ব্লেয়ার টিকনার, নিল ওয়াগনার এবং উইল ইয়াং।

বন্ধ করুন