বাংলা নিউজ > ময়দান > BENG vs UKHND Ranji Trophy: শতরান করে লড়াই জারি ঈশ্বরনের, বড় রানের পথে বাংলা
অভিমন্যু ঈশ্বরন। (ফাইল ছবি, সৌজন্যে টুইটার)

BENG vs UKHND Ranji Trophy: শতরান করে লড়াই জারি ঈশ্বরনের, বড় রানের পথে বাংলা

Bengal vs Uttarakhand Ranji Trophy 2022-23 Day 1 Live Score: দেরাদুনে নিজের নামাঙ্কিত মাঠে উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জি ম্যাচ খেলছেন অভিমন্যু ঈশ্বরন। প্রথম দিনের শেষে ৩ উইকেট হারিয়েছে বাংলা। হাফ-সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন সুদীপ ঘরামি।

উত্তরপ্রেদশের বিরুদ্ধে জয় দিয়ে এবারের রঞ্জি অভিযান শুরু করে বাংলা। পরে ঘরের মাঠে হিমাচলপ্রদেশের কাছে থেকে তিন পয়েন্ট ছিনিয়ে নেন মনোজ তিওয়ারিরা। নাগাল্যান্ডকে তৃতীয় ম্যাচে ইনিংসে পরাজিত করে বাংলা। এবার টুর্নামেন্টের চতুর্থ লিগ ম্যাচে মনোজদের প্রতিপক্ষ উত্তরাখণ্ড। অ্যাওয়ে ম্যাচ থেকে ফের পুরো পয়েন্ট সংগ্রহ করাই একমাত্র লক্ষ্য বাংলা ক্রিকেট দলের।

03 Jan 2023, 04:48:00 PM IST

অনুষ্টুপ মজুমদার আউট, প্রথম দিনের খেলা শেষ

৮৪.৩ ওভারে মায়াঙ্ক মিশ্রর বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অনুষ্টুপ মজুমদার। ২৩ বলে ৩ রান করেন তিনি। বাংলা ২৬৯ রানে ৩ উইকেট হারায়। অনুষ্টুপ আউট হওয়া মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়। অভিমন্যু ঈশ্বরন ১৪১ রানে অপরাজিত থাকেন। ২৩৮ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন। প্রথম দিনে উত্তরাখণ্ডের হয়ে একাই ৩টি উইকেট নেন মায়াঙ্ক মিশ্র।

03 Jan 2023, 04:39:33 PM IST

দিনের শেষবেলায় সতর্ক বাংলা

দিনের শেষবেলায় সতর্ক ব্য়াটিং বাংলার। নতুন করে কোনও উইকেট খোয়াতে চায় না তারা। ৮৩ ওভার শেষে বাংলার সংগ্রহ ২ উইকেটে ২৬২ রান। অভিমন্যু ঈশ্বরন ১৩৭ রানে ব্যাট করছেন। ১ রানে অপরাজিত রয়েছেন অনুষ্টুপ মজুমদার।

03 Jan 2023, 04:05:25 PM IST

সেঞ্চুরি হাতছাড়া সুদীপের

নিশ্চিত শতরান হাতছাড়া করলেন সুদীপ ঘরামি। ৭৪.৬ ওভারে মায়াঙ্ক মিশ্রর বলে জীবনজ্যোৎ সিংয়ের হাতে ধরা পড়েন তিনি। ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮০ বলে ৯০ রান করে ক্রিজ ছাড়েন সুদীপ। বাংলা ২৫৪ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অনুষ্টুপ মজুমদার।

03 Jan 2023, 03:58:45 PM IST

২৫০ টপকাল বাংলা

৭৫তম ওভারে প্রথম ইনিংসে দলগত ২৫০ রানের গণ্ডি টপকে যায় বাংলা। ৭৪.৫ ওভার শেষে বাংলার স্কোর ১ উইকেটে ২৫৪ রান। ঈশ্বরন ১৩০ রান করেছেন। ২০৩ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ১৭৯ বলে ৯০ রান করেছেন সুদীপ। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 03:36:50 PM IST

ধীরে সুস্থে সেঞ্চুরির দিকে এগচ্ছেন সুদীপ

৬৯ ওভার শেষে বাংলার স্কোর ১ উইকেটে ২৩৭ রান। ১৮৩ বলে ১২১ রান করে অপরাজিত রয়েছেন অভিমন্যু ঈশ্বরন। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ১৬৪ বলে ৮২ রান করেছেন সুদীপ ঘরামি। তিনি ১০টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 03:04:46 PM IST

জমাট ব্যাটিং ঈশ্বরন-সুদীপের

৬২ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার সংগ্রহ ১ উইকেটে ২২১ রান। ১৬৩ বলে ১১৫ রান করেছেন অভিমন্যু ঈশ্বরন। ১৪২ বলে ৭২ রান করেছেন সুদীপ ঘরামি। অভিমন্যু ১০টি চার ও ১টি ছক্কা মেরেছেন। সুদীপ ৯টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 02:34:14 PM IST

চায়ের বিরতি

প্রথম দিনের চায়ের বিরতিতে বাংলা তাদের প্রথম ইনিংস ১ উইকেটের বিনিময়ে ২১১ রান তুলেছে। অভিমন্যু ঈশ্বরন ১৫৮ বলে ১১৩ রান করেছেন। তিনি ১০টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ১২৯ বলে ৬৪ রান করেছেন সুদীপ ঘরামি। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 02:04:17 PM IST

হাফ-সেঞ্চুরি সুদীপের

৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সুদীপ ঘরামি। ৫৪তম ওভারে প্রথম ইনিংসে দলগত ২০০ রানের গণ্ডি টপকে যায় বাংলা। ৫৩.২ ওভারে তাদের স্কোর ১ উইকেটে ২০১ রান। ঈশ্বরন ১০৯ ও সুদীপ ৫৮ রানে ব্যাট করছেন। 

03 Jan 2023, 01:32:26 PM IST

শতরান ঈশ্বরনের

৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৮ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন অভিমন্যু ঈশ্বরন। দেরাদুনের এই মাঠেই ছেলেবেলা থেকে ক্রিকেট খেলে বড় হয়েছেন অভিমন্যু। সেদিক থেকে তিনি ঘরের মাঠে সেঞ্চুরি করলেন বলা যায়। ৪৬.১ ওভারে বাংলার স্কোর ১ উইকেটে ১৭৬ রান। ঈশ্বরন ১০০ ও সুদীপ ৪৪ রানে ব্যাট করছেন।

03 Jan 2023, 01:11:57 PM IST

১৫০ টপকাল বাংলা

৪২ ওভার শেষে বাংলার সংগ্রহ ১ উইকেটে ১৫৬ রান। ১১৪ বলে ৮৯ রান করেছেন অভিমন্যু ঈশ্বরন। সুদীপ ঘরামি ৭১ বলে ৩৫ রান করেছেন। সুদীপ ৪টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 12:46:49 PM IST

শতরানের হাতছানি ঈশ্বরনের সামনে

৩৬ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ১ উইকেটে ১৩৭ রান। ৯৬ বলে ৮৩ রান করেছেন অভিমন্যু। তিনি ৮টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ৫৩ বলে ২৩ রান করেছেন সুদীপ ঘরামি। তিনি ২টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 11:55:12 AM IST

লাঞ্চের বিরতি

প্রথম দিনের লাঞ্চে বাংলা ৩২ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ১১৮ রান সংগ্রহ করেছে। অভিমন্যু ঈশ্বরন ৮০ বলে ৭১ রান করেছেন। তিনি ৮টি চার মেরেছেন। ৪৫ বলে ১৬ রান করেছেন সুদীপ ঘরামি। তিনি ১টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

03 Jan 2023, 11:04:08 AM IST

সায়ন শেখর আউট

১৯.৪ ওভারে মায়াঙ্ক মিশ্রর বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন সায়ন শেখর মণ্ডল। ২টি বাউন্ডারির সাহায্যে ৬৮ বলে ১৮ রান করেন তিনি। বাংলা ৮৪ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সুদীপ ঘরামি। অভিমন্যু ঈশ্বরন ৫১ বলে ৫৩ রান করেছেন।

03 Jan 2023, 10:47:01 AM IST

ঝোড়ো হাফ-সেঞ্চুরি অভিমন্যুর

৮টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন অভিমন্যু ঈশ্বরন। ১৬ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর বিনা উইকেটে ৭৫ রান। ৪৫ বলে ৫০ রান করেছেন অভিমন্যু। ৫২ বলে ১২ রান করেছেন সায়ন শেখর মণ্ডল।

03 Jan 2023, 10:29:12 AM IST

৫০ টপকাল বাংলা

১৪ ওভারে বাংলার স্কোর বিনা উইকেটে ৫৪ রান। ৪৭ বলে ১০ রান করেছেন সায়ন শেখর মণ্ডল। মেরেছেন ১টি চার। ৩৮ বলে ৩৯ রান করেছেন অভিমন্যু ঈশ্বরন। তিনি ৬টি চার মেরেছেন।

03 Jan 2023, 09:45:08 AM IST

সতর্ক শুরু বাংলার

৫ ওভার শেষে বাংলার স্কোর বিনা উইকেটে ১৭ রান। ১২ বলে ৭ রান করেছেন সায়ন শেখর মণ্ডল। মেরেছেন ১টি চার। ১৮ বলে ৮ রান করেছেন অভিমন্যু ঈশ্বরন। তিনিও ১টি চার মেরেছেন।

03 Jan 2023, 09:19:05 AM IST

সায়নকে নিয়ে ওপেনে ঈশ্বরন

সায়ন শেখর মণ্ডলকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন অভিমন্যু ঈশ্বরন। বোলিং শুরু করেন দীপক। প্রথম ওভারে ১ রান ওঠে। শুরুতেই সিঙ্গল নিয়ে খাতা খোলেন সায়ন। অভিমন্যু ৫ বল খেলেও খাতা খুলতে পারেননি।

03 Jan 2023, 09:17:09 AM IST

উত্তরাখণ্ডের প্রথম একাদশ

অভয় নেগি, আদিত্য তারে (উইকেটকিপার), অখিল সিং রাওয়াত, আরিয়ান শর্মা, অবনীশ সুধা, দীপক ধাপোলা, জীবনজ্যোৎ সিং (ক্যাপ্টেন), কুণাল চাণ্ডেলা, আকাশ মাধওয়াল, মায়াঙ্ক মিশ্র ও স্বপ্নিল সিং।

03 Jan 2023, 09:13:12 AM IST

বাংলার প্রথম একাদশ

অভিমন্যু ঈশ্বরন, অভিষেক পোড়েল (উইকেটকিপার), আকাশ দীপ, অনুষ্টুপ মজুমদার, গীত পুরি, ইশান পোড়েল, মনোজ তিওয়ারি (ক্যাপ্টেন), প্রদীপ্ত প্রামানিক, সায়ন শেখর মণ্ডল, শাহবাজ আহমেদ ও সুদীপ ঘরামি।

03 Jan 2023, 09:06:10 AM IST

টস হারল বাংলা

উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জি ম্যাচে টস হারল বাংলা। টস জিতে উত্তরাখণ্ড শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় বাংলাকে। সুতরাং, দেরাদুনে রান তাড়া করবে হোম টিম।

03 Jan 2023, 09:04:58 AM IST

চতুর্থ রাউন্ডের লিগ ম্যাচের আগে এলিট-এ গ্রুপের পয়েন্ট টেবিল

১. উত্তরাখণ্ড: ম্যাচ-৩, জয়-৩, ড্র-০, হার-০, পয়েন্ট-১৯

২. বাংলা: ম্যাচ-৩, জয়-২, ড্র-১, হার-০, পয়েন্ট-১৬

৩. বরোদা: ম্যাচ-৩, জয়-৩, ড্র-২, হার-০, পয়েন্ট-১২

৪. হিমাচলপ্রদেশ: ম্যাচ-৩, জয়-১, ড্র-১, হার-১, পয়েন্ট-৮

৫. উত্তরপ্রদেশ: ম্যাচ-৩, জয়-১, ড্র-০, হার-২, পয়েন্ট-৭

৬. ওড়িশা: ম্যাচ-৩, জয়-০, ড্র-২, হার-১, পয়েন্ট-৪

৭. হরিয়ানা: ম্যাচ-৩, জয়-০, ড্র-২, হার-১, পয়েন্ট-২

৮. নাগাল্যান্ড: ম্যাচ-৩, জয়-০, ড্র-০, হার-৩, পয়েন্ট-০

03 Jan 2023, 09:04:58 AM IST

বাংলার প্রথম তিনটি ম্যাচের ফলাফল

১. উত্তরপ্রদেশকে প্রথম ম্যাচ ৬ উইকেটে পরাজিত করে ৬ পয়েন্ট ঘরে তোলে বাংলা।

২. হিমাচলপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ ড্র করে। তবে প্রথম ইনিংসে এগিয়ে থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করেন মনোজরা।

৩. নাগাল্যান্ডকে এক ইনিংস ও ১৬১ রানে পরাজিত করে বোনাস-সহ ৭ পয়েন্ট সংগ্রহ করে বাংলা।

বন্ধ করুন