বাংলা নিউজ > ময়দান > চোট সারিয়ে ফিরতে পারবেন না আইপিএলের আগে, ইংল্যান্ড সিরিজের বাইরে ভুবনেশ্বর
আইপিএলের আগে ফিরতে পারবেন না চোট সারিয়ে, ইংল্যান্ড সিরিজের বাইরে ভুবনেশ্বর। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @BCCI)
আইপিএলের আগে ফিরতে পারবেন না চোট সারিয়ে, ইংল্যান্ড সিরিজের বাইরে ভুবনেশ্বর। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @BCCI)

চোট সারিয়ে ফিরতে পারবেন না আইপিএলের আগে, ইংল্যান্ড সিরিজের বাইরে ভুবনেশ্বর

  • ভারতের তিন পেসার আপাতত চোটের কবলে।

শুভব্রত মুখার্জি

চোটের কারণে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাত্র কয়েকটি ম্যাচ খেলার পরেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। গত ২ অক্টোবর থাইয়ের মাসেলে চোট পেয়েছিলেন ভুবি। তারপর দেশে ফিরে আসেন। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চলছে তাঁর রিহ্যাব। সেই কারণে অস্ট্রেলিয়া সিরিজেও খেলতে পারছেন না তিনি। এনসিএ সূত্রে খবর, পরের মাসের মধ্যেই সম্পূর্ণ হবে ভুবনেশ্বর কুমারের রিহ্যাব প্রোগ্রাম।

সূত্রের খবর অনুযায়ী, চোটের দিন থেকে ছয় মাস সময় লাগবে ভুবির পুরোপুরি সেরে উঠতে। ফলে ২০২১ সালের আইপিএলের আগে তাঁর মাঠে ফেরা সম্ভব নয়, এটি নিশ্চিত। নয়া বছরের ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। সেজন্য যে দল ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সেখানেও জায়গা হয়নি ভুবনেশ্বর কুমারের। তারপরেই ঘরের মাঠে ইংল্যান্ডের  মুখোমুখি হবে ভারত। সেই সিরিজেও খেলতে পারবেন না ভুবি।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ডানহাতে চোট পেয়ে সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন পেসার মহম্মদ শামিও। ইশান্ত শর্মা, শামি, ভুবনেশ্বর কুমারের অনুপস্থিতিতে ভারতের পেস বোলিং অ্যাটাক যে যথেষ্ট চাপের মধ্যে রয়েছে, তা বলাই বাহুল্য। মুম্বই ইন্ডিয়ান্স দলের অন্যতম স্পোর্টস ফিজিওথেরাপিস্ট হিথ ম্যাথেইজের মতে, ভুবনেশ্বরকে দেখে মনে হচ্ছে যে ভারতীয় বোলার ট্রেডমার্ক চোটের সমস্যায় ভুগছেন।

বন্ধ করুন