বাংলা নিউজ > ময়দান > বয়কট হতে পারে অ্যাসেজ! অস্ট্রেলিয়ায় কঠিন কোয়ারেন্টাইনের নিয়ম মানতে রাজি নয় ব্রিটিশ ক্রিকেটাররা
টিম ইংল্যান্ড (ছবি:গেটি ইমেজ)

বয়কট হতে পারে অ্যাসেজ! অস্ট্রেলিয়ায় কঠিন কোয়ারেন্টাইনের নিয়ম মানতে রাজি নয় ব্রিটিশ ক্রিকেটাররা

  • এই বছরের শেষের দিকে নাও অনুষ্ঠিত হতে পারে অ্যাসেজ সিরিজ। সূত্রের খবর অনুযায়ী, ইংল্যান্ডের খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অ্যাসেজ সিরিজ বয়কট করতে পারেন।

এই বছরের শেষের দিকে নাও অনুষ্ঠিত হতে পারে অ্যাসেজ সিরিজ। সূত্রের খবর অনুযায়ী, ইংল্যান্ডের খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অ্যাসেজ সিরিজ বয়কট করতে পারেন। ফলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এখন নতুন ঝামেলায় জড়িয়ে পড়েছে। শোনা যাচ্ছে, ইংল্যান্ডের বেশকিছু খেলোয়াড়রা, বছরের শেষে অনুষ্ঠিত হওয়া অ্যাসেজ সিরিজে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে পারে। সিরিজ বয়কটের কারণ অবশ্যই অস্ট্রেলিয়ার কঠিন কোয়ারেন্টাইন পর্ব। ব্রিটিশ ক্রিকেটাররা অস্ট্রেলিয়ার কঠোর নিভৃতবাসের নিয়মের কারণে  চার মাসের জন্য হোটেলে বন্ধ থাকতে চান না।

ইএসপিএন ক্রিকইনফোর মতে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনও তাদের শীর্ষ খেলোয়াড় পাঠানোর ব্যাপারে অনড় রয়েছে। তারা এখনও সিরিজ স্থগিত করার কথা বিবেচনা করেনি। যেই কারণে ইংল্যান্ডের বেশকিছু সিনিয়র খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ বোর্ডের উপর ক্ষুব্ধ হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, ‘দল এবং ইসিবি কর্মকর্তাদের মধ্যে আলোচনার পর, অ্যাসেজে ইংল্যান্ডের দ্বিতীয় দলের খেলার সম্ভাবনা বেড়েছে।’ ইসিবি-র এই মনোভাবের কারণে খেলোয়াড়রাও বেশ ক্ষুব্ধ। কারণ তাদের সফর স্থগিত করার দাবি প্রত্যাখ্যান করা হয়েছে। 

বর্তমানে কোভিডের কারণে অস্ট্রেলিয়া সরকার তাদের দেশে বায়ো বাবলের নিয়ম খুব কঠিন করে তুলেছে। ফলে অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টাইনের নিয়ম বর্তমানে খুবই কঠোর করা হয়েছে। এমন অবস্থায় নিজেদের বোর্ডকে অ্যাসেজ বয়কটের কথা জানিয়ে ছিলেন ব্রিটিশ তারকা ক্রিকেটাররা। কিন্তু ইংল্যান্ড বোর্ড তাদের ডাকে সারা না দেওয়ায় ইংল্যান্ডের খেলোয়াড়রা খুবই হতাশ হয়েছেন।  

এক প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের খেলোয়াড়দের গোল্ড কোস্টের একটি রিসর্টের মতো হোটেলে রাখা হবে কিন্তু খেলোয়াড়রা তাদের হোটেল রুম থেকে মাত্র ২ বা ৩ ঘণ্টার প্রশিক্ষণের জন্য বের হতে পারবেন। একই সময়ে, এটাও বলা হচ্ছে যে খেলোয়াড়দের কঠিন জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। খেলোয়াড় এবং তাদের পরিবারকেও হোটেল রুমে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ইংল্যান্ডের অনেক খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১ তে অংশ নিচ্ছেন, পাশাপাশি তারা এর পরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলবেন। এই দুটি টুর্নামেন্টে খেলার জন্য খেলোয়াড় এবং তাদের পরিবারকেও জৈব বলয়ে থাকতে হবে। এর পরে আবার ইংল্যান্ডের খেলোয়াড়রা অ্যাসেজ সিরিজের জন্য কঠোর কোয়ারেন্টাইনে থাকার নিয়ম মানতে চাইছেন না।

বন্ধ করুন