বাংলা নিউজ > ময়দান > BPL 2023: মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্ক, বন্ধ হল খেলা, মাথা গরম করায় শাস্তির মুখে শাকিব

BPL 2023: মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্ক, বন্ধ হল খেলা, মাথা গরম করায় শাস্তির মুখে শাকিব

মাঠে ঢুকে আম্পায়ারের সঙ্গে তর্ক করলেন শাকিব আল হাসান 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিতর্ক যেন পিছু ছাড়ছে না। মঙ্গলবার ঘটলো অদ্ভূত এক ঘটনা। নতুন বিতর্কে জড়ালেন বাংলাদেশের পোস্টারবয়। ইনিংসের শুরুতেই ডাগআউটের বাইরে থেকে দুই ব্যাটারকে নিজেদের জায়গা বদল করতে বলেন শাকিব। এরপরে নিজেই ঢুকে পড়েন মাঠে, আম্পায়ারদের সঙ্গে জড়ান বিতর্কে। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিতর্ক যেন পিছু ছাড়ছে না। মঙ্গলবার ঘটলো অদ্ভূত এক ঘটনা। নতুন বিতর্কে জড়ালেন বাংলাদেশের পোস্টার বয়। ইনিংসের শুরুতেই ডাগআউটের বাইরে থেকে দুই ব্যাটারকে নিজেদের জায়গা বদল করতে বলেন শাকিব। এরপরে নিজেই ঢুকে পড়েন মাঠে, আম্পায়ারদের সঙ্গে জড়ান বিতর্কে। প্রায় ৫ মিনিটের মতো খেলাও ছিল বন্ধ। শেষমেশ শাকিবকে বুঝিয়ে শুনিয়ে ড্রেসিংরুমে ফেরত পাঠানো হয়। এরফলে নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন শাকিব আল হাসান।

আরও পড়ুন… ভিডিয়ো: আম্পায়ার গিলকে নট আউট দেওয়ায় অবাক বিরাট, ভাইরাল কোহলির প্রতিক্রিয়া

রংপুর রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামে ফরচুন বরিশাল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন বরিশালের দুই ওপেনার ব্যাটার চতুরাঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। এর মধ্যেই বোলার বদল করা নিয়ে ঝামেলায় হঠাৎ করে মাঠে নেমে পড়েন শাকিব আল হাসান। সেটা আবার ইনিংস শুরুর আগেই। রংপুরের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে বরিশালের পক্ষে ইনিংস সূচনা করেন চতুরাঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। রংপুরের পক্ষে প্রথম ওভার করার প্রস্তুতি নিচ্ছিলেন বাঁহাতি স্পিনার মাহেদি হাসান। এমন সময় স্ট্রাইকে যান বাঁহাতি ওপেনার চতুরাঙ্গা।

আরও পড়ুন… ঘণ্টায় ১৫৬ কিলোমিটার! গতিতে নিজের রেকর্ডই ভেঙে দিলেন উমরান মালিক

ব্যাটার বদলানোর পর মাহেদিকে বদলে ডানহাতি অফ স্পিনার রাকিবুলকে আসতে বলেন নুরুল হাসান সোহান। তা দেখে ড্রেসিংরুম থেকে বেরিয়ে আসেন শাকিব আল হাসান। চতুর্থ আম্পায়ারের সঙ্গে কিছুক্ষণ কথা বলার পর মাঠের ভিতরেই ঢুকে পড়েন বরিশালের অধিনায়ক শাকিব আল হাসান। আম্পায়ার ও প্রতিপক্ষের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি। শাকিব মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় চতুরাঙ্গাই থাকেন স্ট্রাইকে, প্রথম ওভার করেন রাকিবুল। এ ঘটনায় মাঠে বেশ কিছুক্ষণ উত্তেজনা বিরাজ কর ছিল। নির্ধারিত সময়ের প্রায় ৬-৭ মিনিট পরে শুরু হয় বরিশালের ইনিংস। বলা যেতে পারে শাকিব আল হাসানের জন্যই খেলা বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। ফের একবার মাথা গরম করতে দেখা শাকিবকে।

এর পরে এই ঘটনার ব্যাখ্যা দিয়েছে ফরচুন বরিশাল। দলের ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন বলেছেন, ‘নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদিকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাইছিলেন শাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেছিলেন শাকিব আল হাসান।’

এরপরে মনে করা হচ্ছিল শাস্তির মুখে পড়তে পারেন শাকিব আল হাসান। যেমন ভাবা তেমনই হল। শুনানির প্রয়োজনই হয়নি। শাকিব আল হাসান ও নুরুল হাসান দুজনই মেনে নিয়েছেন যে মাঠে তাঁদের আচরণ একেবারেই ঠিক ছিল না। জানা গিয়েছে, খেলার শেষে ম্যাচ রেফারির পাঠানো সিওসি ফর্মে (কোড অব কনডাক্ট ভঙ্গের ফর্ম) স্বীকারোক্তিমূলক সই করায় দুজনকেই খুব বড় শাস্তি পেতে হয়নি। আম্পায়ারদের সঙ্গে কথা বলে দুই অধিনায়ককেই শুধু জরিমানা করেছেন ম্যাচ রেফারি আখতার আহমেদ। জরিমানা করা হয়েছে LBW-র সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করা বরিশাল ওপেনার এনামুল হককেও। জরিমানা হিসেবে শাকিব, এনামুল ও নুরুলের ম্যাচপ্রতি পারিশ্রমিক থেকে ১৫ শতাংশ করে কেটে নেওয়া হবে। একটি করে ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিন খেলোয়াড়।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.