বাংলা নিউজ > ময়দান > BPL 2023: সাজঘরে ধূমপান করে রেহাই পেলেন না BCB-র ডিরেক্টর, খালেদ মাহমুদকে ফাইন করল বোর্ড

BPL 2023: সাজঘরে ধূমপান করে রেহাই পেলেন না BCB-র ডিরেক্টর, খালেদ মাহমুদকে ফাইন করল বোর্ড

খালেদ মাহমুদ সুজনকে ফাইন করল BCB (ছবি-টুইটার)

বাংলাদেশ ক্রিকেটের ডিরেক্টর মাঠে দাঁড়িয়ে ধূমপান করছিলেন, এই ঘটনায় সকলেই বেশ বিরক্তি হয়েছিলেন। কিছু দিন আগের এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই খালেদ মাহমুদ সুজনকে নিন্দা করেছিলেন অনেকে। তাঁকে ছেড়ে দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। বিসিবি জরিমানা করল মাহমুদকে। দেশের প্রাক্তন অধিনায়ককে শাস্তি দিল বোর্ড।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলা চলাকালীন ড্রেসিং রুমে দাঁড়িয়ে ধূমপান করছিলেন খালেদ মাহমুদ সুজন। সেই ঘটনার জেরে তিন দিন পরে জরিমানা করা হয়েছে তাঁকে। খালেদ মাহমুদ খুলনা টাইগার্সের কোচ। বাংলাদেশের প্রাক্তন এই অধিনায়ক বিসিবির একজন পরিচালক ও বাংলাদেশ দলের টিম ডিরেক্টর। বাংলাদেশ ক্রিকেটের ডিরেক্টর মাঠে দাঁড়িয়ে ধূমপান করছিলেন, এই ঘটনায় সকলেই বেশ বিরক্তি হয়েছিলেন। কিছু দিন আগের এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই খালেদ মাহমুদ সুজনকে নিন্দা করেছিলেন অনেকে। তাঁকে ছেড়ে দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। বিসিবি জরিমানা করল মাহমুদকে। দেশের প্রাক্তন অধিনায়ককে শাস্তি দিল বোর্ড।

আরও পড়ুন… ICC Womens T20 World Cup 2023: কিউয়িদের বিরুদ্ধে জিতে টুর্নামেন্টে টিকে থাকল দক্ষিণ আফ্রিকা

জানা গিয়েছে, ক্রিকেটের চেতনাবিরোধী কাজের জন্য খালেদ মাহমুদ সুজনকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি দেওয়া হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট। এ ছাড়া আচরণবিধি ভঙ্গের কারণে জরিমানা করা হয়েছে রংপুর রাইডার্সের শেখ মেহেদি হাসান, নিকোলাস পুরান ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোসাদ্দেক হোসেনকেও। তাঁরাও নিয়ম ভেঙেছেন বলে জানিয়েছে বিসিবি। মেহেদি, মোসাদ্দেকের ২৫ শতাংশ এবং পুরানের ৩০ শতাংস ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা চলছিল। সেই সময় ধূমপান করতে দেখা যায় খুলনা দলের কোচ মাহমুদকে। বাংলাদেশের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান শিখ সোহেল বলেন, ‘ভুলটা ভুলই। কোনও দোষের সঙ্গে আমরা আপোষ করতে চাই না। সাজঘরে ধূমপান করা অন্যায়। ভুল করলে আমরা কাউকেই ছাড়ব না। ম্যাচ ফি-র ৩০ শতাংশ কেটে নেওয়া হল। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হল তাঁকে।’

আরও পড়ুন… আমি দলে যোগ দেওয়ার সময়ে সচিন অখুশি ছিলেন- কারণ জানালেন ভারতের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেন

বিপিএলের লিগ পর্বের শেষ দিনে ফরচুন বরিশালের বিরুদ্ধে ৬ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছিল খুলনা টাইগার্স। ওই ম্যাচের শেষ ওভারে উত্তেজনাময় মুহূর্তে টিভি পর্দায় স্পষ্ট দেখা যায়, ড্রেসিং রুমের ভিউয়িং এরিনায় দাঁড়িয়ে ধূমপান করছেন খালেদ মাহমুদ। খুলনা কোচের সিগারেটে টান দেওয়ার এক ঝলকের ওই দৃশ্য দ্রুতই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে। খালেদ মাহমুদের বিরুদ্ধে বিসিবির আচরণবিধির লেভেল-১-এর ২.২০ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। যেখানে বলা হয়েছে খেলার চেতনার পরিপন্থী কাজে জড়ানো। আম্পায়ারদের অভিযোগের প্রেক্ষিতে শাস্তির সিদ্ধান্ত দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। খালেদ মাহমুদ সুজনের অপরাধ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.