বাংলা নিউজ > ময়দান > চেতেশ্বর পূজারার ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে কী বললেন ব্র্যাড হগ?
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার

চেতেশ্বর পূজারার ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে কী বললেন ব্র্যাড হগ?

  • সোশ্যাল মিডিয়ায় এক প্রশ্নোত্তর পর্বে পূজারার ব্যাটিং সম্বন্ধে নিজের মনোভাব ব্যক্ত করেন হগ।

টেস্ট ক্রিকেট সকল খেলোয়াড়দের ধৈর্য্য, মানসিকতা ও দক্ষতার আসল পরিচয় হিসাবেই যুগযুগ ধরে খ্যাত। তবে টেস্টের মন্থর গতি ও দীর্ঘ সময়ের খেলা দর্শকরা কতটা উপভোগ করেন, সেই বিষয়ে বারংবার প্রশ্ন উঠেছে একাধিক মহল থেকে। সেই প্রশ্নের জবাব সকলেরই ভিন্ন।

বর্তমান ভারতীয় টেস্ট ক্রিকেট দলের ভরসা ও মতান্তরে সেরা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। আধুনিক ধুম ধাড়াক্কা শট নয়, বরং চিরাচরিত টেস্ট ঘরানার ব্যাটসম্যান হিসাবেই পূজারার খ্যাতি। তবে তাঁর রান করার গতি নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে।

ভারতের ঐতিহাসিক অস্ট্রেলিয়া সফরে পূজারা দলের হয়ে মোট ২৭১ রান করলেও তা আসে মাত্র ২৯.২০-র স্ট্রাইক রেটে। সেই নিয়েও বেশ চর্চা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন অস্ট্রেলিয়া বোলার ব্র্যাড হগকে এক সমর্থক তাঁর আয়োজিত প্রশ্ন উত্তর পর্বে পূজারার ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে সওয়াল করেন। পূজারা অত্যাধিক মন্থর গতিতে ব্যাট করেন কি না প্রশ্নের জবাবে অকপট এক সময়ে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ইডেন মাতানো বোলার।

হগ লেখেন, ‘ওর আশেপাশে যে সব ব্যাটসম্যানরা ব্যাট করে, সেই দিকে নজর দিলে একদমই নয়। দলে এমন একজনকে প্রয়োজন যে লম্বা সময় ধরে ব্যাট করতে সক্ষম। সত্যি বলতে আমি ওর ব্যাটিংকে উপভোগই করি। ওর ধৈর্য্য এবং হার না মানা দৃঢ় মনোভাব প্রশংসার যোগ্য।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে পূজারার ফর্ম একটু চিন্তাতেই রাখবে ভারতীয় দলকে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র একটি অর্ধশতরানই করতে পারেন পূজারা। গোটা ইংল্যান্ড সফরে তাঁর চওড়া ব্যাটের ওপর অনেকটাই নির্ভর করছে ভারতীয় দলের ভাগ্যও। তাই পূজারার ছন্দে ফেরা বিরাট কোহলিদের জন্য অত্যন্ত প্রয়োজনয়ীয়।

বন্ধ করুন