বাড়ি > ময়দান > কবে ফিট হবেন, জানেন না ভূবনেশ্বর কুমার

স্পোর্টস হার্নিয়ার জন্য মাঠের বাইরে ভারতের তারকা বোলার ভূবনেশ্বর কুমার। সামনে প্রচুর খেলা, সেখানে নিশ্চিত ভাবেই ভারত মিস করবে ভূবির সুইং বোলিংকে। কিন্তু কবের মধ্য ফিট হবেন, সেটা এই মুহূর্তে জানেন না তিনি। হার্নিয়া সারানোর জন্য অপারেশন করতে হবে কিনা, সেটা এখনও ঠিক হয়নি, বলে জানান ভুবি।

কেন এনসিএ তাঁর চোট আগেই ধরতে পারল না, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। আগামী বছর বিশ্ব টি২০ অস্ট্রেলিয়ায়। তবে এখনই সেটার কথা ভাবছেন না তিনি। ভূবি জানান যে আগে তিনি ফিট হতে চান এবং কবের মধ্যে সেটা সম্ভব, তিনি জানেন না। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি কেন তাঁর চোটটি ধরতে পারেনি, সেটা বুঝতে পারছেন না এই মীরাটের বোলার। তিনি বলেন যে এই নিয়ে বিসিসিআই বলতে পারবে।

চিকিত্সকদের কথা বলেই তিনি বুঝতে পারবেন যে সার্জারি লাগবে কিনা। তবে ভূবনেশ্বর জানিয়েছেন যে সাধারণত হার্নিয়ায় সার্জারি করতেই হয়। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় সাইড স্ট্রেনের জন্য দলের বাইরে গিয়েছিলেন তিনি। ফের লাগল চোট। তবে এটি খেলার অঙ্গ, বলেই মেনে নিয়েছেন তিনি। চিকিত্সকদের পরামর্শ অনুযায়ী তিনি আগামী পদক্ষেপ নেবেন বলে জানান ভূবি।

চোটের সময় মাঠের বাইরে থাকলেও পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। আপাতত বিশ্বকাপের নির্বাচন নিয়ে তিনি বিশেষ ভাবিত নয় বলেও জানান ভূবি।



বন্ধ করুন