বাংলা নিউজ > ময়দান > ‘ক্লাস হল স্থায়ী, ফর্ম অস্থায়ী’, দুর্দিনে কোহলির হয়ে ব্যাট ধরলেন ছেলেবেলার কোচ

‘ক্লাস হল স্থায়ী, ফর্ম অস্থায়ী’, দুর্দিনে কোহলির হয়ে ব্যাট ধরলেন ছেলেবেলার কোচ

বিরাট কোহলির সঙ্গে রাজকুমার শর্মা।

দিনের পর দিন টানা খারাপ পারফরম্যান্সের ধারা চলছে বিরাট কোহলির। এজবাস্টন টেস্টে খারাপ পারফরম্যান্সের পর ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরেছিলেন। সেই ম্যাচে ১ রান করে সাজঘরে ফেরেন কোহলি। তার পর রবিবার তৃতীয় টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ১১ রান। ফলে তাঁকে ঘিরে সমালোচনা আরও তীব্র হয়েছে।

আইপিএলে থেকে জাতীয় দল- কোহলির ব্যাটে রানের দেখা নেই। বহু দিন ধরে তাঁর হতাশাজনক পারফরম্যান্সের কারণে চলছে তীব্র সমালোচনা। তাঁকে দল থেকে বাদ দেওয়া নিয়েও প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞরা সরব।

তবে কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা কিন্তু সব রকম ভাবে পাশে দাঁড়াচ্ছেন কোহলির। কখনও সিনিয়রদের সমালোচনার প্রতিবাদ করছেন। কখনও আবার কোহলির সমর্থনে টুইট করছেন।

আরও পড়ুন: রানের খরার মধ্যেই চোটের ভ্রুকুটি, প্রথম ODI-তে অনিশ্চিত কোহলি

সম্প্রতি তিনি একটি টুইট করেছেন। যেখানে তিনি লিখেছেন, ‘ক্লাস হল স্থায়ী, ফর্ম অস্থায়ী।’ যদিও এই টুইটের পাল্টা অনেকে লিখেছেন, কোহলি বরাবরের মতোই শেষ হয়ে গিয়েছে।

দিনের পর দিন টানা খারাপ পারফরম্যান্সের ধারা চলছে বিরাট কোহলির। এজবাস্টন টেস্টে খারাপ পারফরম্যান্সের পর ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দলে ফিরেছিলেন। সেই ম্যাচে ১ রান করে সাজঘরে ফেরেন কোহলি। তার পর রবিবার তৃতীয় টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ১১ রান। ফলে তাঁকে ঘিরে সমালোচনা আরও তীব্র হয়েছে। রীতিমতো হতাশ বিরাট ভক্তরাও।

আরও পড়ুন: রানের খরার মধ্যেই চোটের ভ্রুকুটি, প্রথম ODI-তে অনিশ্চিত কোহলি

২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার শতরান করেছিলেন কোহলি। এর পর বহু ম্যাচ খেলে ফেলেছেন কোহলি, কিন্তু তিন অঙ্কের ঘরে তিনি পৌঁছতে পারেননি। এর মধ্যে আবার চোটের কারণে প্রথম ওডিআই-এ তিনি অনিশ্চিত। অনেকে আবার দাবী করছেন, খারাপ ফর্মের জন্য বাদ দেওয়া হয়েছে তাঁকে। সে যাই হোক কোহলির মতো প্লেয়ার ছন্দে না ফিরলে, তা ভারতীয় দলেরই বড় ক্ষতি!

বন্ধ করুন