বাংলা নিউজ > ময়দান > CPL Final 2022: ব্রেন্ডন কিং ঝড়ে তছনছ বার্বাডোজ, চ্যাম্পিয়ন হল জামাইকা তালাওয়াজ

CPL Final 2022: ব্রেন্ডন কিং ঝড়ে তছনছ বার্বাডোজ, চ্যাম্পিয়ন হল জামাইকা তালাওয়াজ

৮ উইকেটে জয় ছিনিয়ে নিল জামাইকা তালাওয়াজ।

ফাইনালে বার্বাডোজ রয়্যালসকে আট উইকেটে হারিয়ে জামাইকা তালাওয়াজ তাদের তৃতীয় হিরো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শিরোপা জিতেছে। ব্রেন্ডন কিং-এর দুর্দান্ত ৮৩ রানের ইনিংসের হাত ধরে তালাওয়াজ সহজেই ২৩ বল বাকি থাকতে ১৬২ রানের লক্ষ্য তাড়া করে ৮ উইকেটে ম্যাচ জিতে যায়।

ব্রেন্ডন কিং ঝড়ে একেবারে উড়ে গেল বার্বাডোজ রয়্যালস। যোগ্য সঙ্গত করেন শামারাহ ব্রুকস। যার নিট ফল ক্য়ারিবিয়ান প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হল জামাইকা তালাওয়াজ। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬১ রান করে বার্বাডোজ। জামাইকা ২৩ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: ১৪০ কেজি ওজনের রাহকিমের ১১ ছক্কা! ওয়ারিয়র্সদের উড়িয়ে ফাইনালে বার্বাডোজ

সিপিএল ফাইনালে টসে জিতে ব্যাটিং নিয়েছিল বার্বাডোজ রয়্যালস। শুরুটা খারাপ করেননি দুই ওপেনার রাহকিম কর্নওয়াল এবং কাইল মায়ার্স। ২১ বলে ৩৬ করেন রাহকিম। আর মায়ার্স ১৯ বলে ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তবে আজম খানের ৪০ বলে ৫১ রান বার্বাডোজকে বড় অক্সিজেন দেয়। এ ছাড়া ১৯ বলে ১৭ রান করেন জেসন হোল্ডার। বাকিরা অবশ্য কেউই দুই অঙ্কের ঘর পৌঁছতে পারেননি। জামাইকা তালাওয়াজের হয়ে ফ্যাবিয়ান অ্যালেন এবং নিকলসন গর্ডন ৩টি করে উইকেট নেন। ইমাদ ওয়াসিম নেন ১টি উইকেট।

আরও পড়ুন: শেষ ২৯ বলে ১০৩ রান ইমাদ ও ব্রুকসের - শাকিবদের উড়িয়ে CPL ফাইনালে জামাইকা

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় জামাইকা তালাওয়াজ। প্রথম ওভারেই কেনার লুইসের উইকেট হারায় তারা। তখন দলের রান মাত্র ১। গোল্ডেন ডাক করে প্যাভিলিয়নে ফেরেন কেনার লুইস। তবে দলের হাল ধরেন ব্রেন্ডন কিং। তাঁকে যোগ্য সঙ্গত করেন শামারাহ ব্রুকস। ৫০ বলে অপরাজিত ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ব্রেন্ডন কিং। তাঁর এই ইনিংসে রয়েছে ১৩টি চার এবং ২টি ছক্কা। ৩৩ বলে ৪৭ করে আউট হন শামারাহ ব্রুকস। তাঁর এই ইনিংসটি সাজানো ২টি ছয় এবং ছ'টি চারের সাহায্যে। এই জুটিই শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয় জামাইকাকে। এর পরে ব্রুকস আউট হলে ক্রিজে আসেন রভম্যান পাওয়েল। তিনি একটি ছক্কার সাহায্যে ১৩ বলে ১৪ করে অপরাজিত থাকেন।

জামাইকা তালাওয়াজ ১৬.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬২ রান করে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। এটি তাদের তৃতীয় সিপিএল শিরোপা। বার্বাডোজের হয়ে কাইল মায়ার্স এবং জেসন হোল্ডার একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.