বাংলা নিউজ > ময়দান > T20 WC এর মাঝেই ODI দলের নেতার নাম ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া, বড় ধাক্কা খেলেন ওয়ার্নার

T20 WC এর মাঝেই ODI দলের নেতার নাম ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া, বড় ধাক্কা খেলেন ওয়ার্নার

প্যাট কামিন্স দলের নতুন অধিনায়ক

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে ফাস্ট বোলার প্যাট কামিন্সকে। সম্প্রতি, অ্যারন ফিঞ্চ ৫০ ওভারের ফর্ম্যাটে অবসরের ঘোষণা করে দিয়েছেন। কামিন্স অস্ট্রেলিয়ার ২৭তম ওয়ানডে অধিনায়ক হবেন। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া আগামী ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে।

বর্তমানে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে। প্রস্তুতি ম্যাচের পর সুপার 12 ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। একই সময়ে, প্রাক্তন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার একটি বড় ধাক্কা খেয়েছেন, কারণ এখনও তার উপর থেকে অধিনায়কত্বের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়নি। তবে ভালো কথা হল দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা চালিয়ে যাবেন তিনি।

এরমধ্যেই অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে ফাস্ট বোলার প্যাট কামিন্সকে। সম্প্রতি, অ্যারন ফিঞ্চ ৫০ ওভারের ফর্ম্যাটে অবসরের ঘোষণা করে দিয়েছেন। কামিন্স অস্ট্রেলিয়ার ২৭তম ওয়ানডে অধিনায়ক হবেন। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া আগামী ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে। অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্বও কামিন্সের হাতে। অভিজ্ঞ খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অধিনায়কত্বের ইচ্ছা প্রকাশ করলেও তার নাম বিবেচনা করা হয়নি।

আরও পড়ুন… T20 WC 2022-এ বুমরাহর আদর্শ বিকল্প কে? ‘ক্রিকেটের ঈশ্বর’ সচিন তেন্ডুলকর জানালেন সেই ক্রিকেটারের নাম

ফিঞ্চের অবসরের পর, ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথকে অধিনায়কত্বের শীর্ষ প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হয়েছিল। তবে আজীবনের জন্য অধিনায়কত্বের নিষেধাজ্ঞা বহাল থাকায় ওয়ার্নার দৌড়ের বাইরে ছিলেন। তাকে অধিনায়ক করতে হলে বোর্ডকে আগে তার নির্দেশিকা বদলাতে হবে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি বলেছেন, টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর থেকে প্যাট চমৎকার কাজ করেছেন।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। গত মাসে অ্যারন ফিঞ্চ একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের অধিনায়কের পদটি এখনও পর্যন্ত শূন্য ছিল, তবে এবার তা পূরণ করা হল। টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সকেই অস্ট্রেলিয়ার পরবর্তী ওয়ানডে অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছে।

আরও পড়ুন… আমাদের ব্যাটাররা অপেশাদার- স্কটল্যান্ডের বিরুদ্ধে হারের পরে চটেছেন ওয়েস্ট ইন্ডিজের কোচ

অ্যারন ফিঞ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সাম্প্রতিক হোম সিরিজ চলাকালীন একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। এরপর তার বদলি হিসেবে কামিন্সকে নেতা হিসাবে ঘোষণা করেছে অস্ট্রেলিয়া দল। প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং সম্প্রতি আইসিসি রিভিউতে সঞ্জনা গণেশনের সঙ্গে কথা বলার সময় ভবিষ্যদ্বাণী করেছিলেন যে একদিনের ক্রিকেটে কামিন্সই অস্ট্রেলিয়ার ভবিষ্যতের অধিনায়ক হতে চলেছেন।

প্যাট কামিন্স অস্ট্রেলিয়ার ২৭তম ওডিআই অধিনায়ক হবেন। ডানহাতি পেসার পরের বছর ভারতে অনুষ্ঠিত ২০২৩ সালের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের আগে ৫০ ওভারের ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেবেন। ২৯ বছর বয়সী ফিঞ্চকে ধন্যবাদ জানিয়ে বলেছেন যে তিনি ওডিআই ক্রিকেটে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করার সুযোগের অপেক্ষায় রয়েছেন।

আরও পড়ুন… T20 WC 2022-র সেমিফাইনালিস্ট হবে কোন কোন দল? দেখুন সচিন তেন্ডুলকরের ভবিষ্যদ্বাণী

কামিন্স সীমিত ওভারে অস্ট্রেলিয়ার পুরুষ দলের অধিনায়কত্ব করা প্রথম ফাস্ট বোলার হতে চলেছেন। বোলারদের মধ্যে একমাত্র প্রয়াত লেগ স্পিনার শেন ওয়ার্ন অস্ট্রেলিয়ার দায়িত্ব নিয়েছিলেন। ১৯৯০-এর দশকে তিনি ১১ ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.