বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ভারোত্তোলনে জোড়া পদকের দিনই দেশের সম্মান ধুলোয় মেশালেন দলের ম্যানেজার

CWG 2022: ভারোত্তোলনে জোড়া পদকের দিনই দেশের সম্মান ধুলোয় মেশালেন দলের ম্যানেজার

সঙ্কেত সরগার রুপো জেতেন।

জানা গিয়েছে, পরদীপ এক গাড়িচালককে একটি বিশেষ জায়গায় যাওয়ার নির্দেশ দেন। ওই গাড়িচালক সেটা করতে রাজি হননি। ই-মেলে এটাও বলা হয়েছে, পরদীপ যে জায়গায় যেতে চেয়েছিলেন সেখানে কোনও দলের কর্তাদের যাওয়ার অনুমতি নেই। তাই স্বাভাবিক ভাবেই যেতে চাননি গাড়ির চালক। তাই তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেন পরদীপ।

সাফল্যের দিনেই বিতর্কে মুখ পুড়ল ভারতের। তাও ভারোত্তোলন দলের ম্যানেজারের সৌজন্যে। শনিবার কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে ভারোত্তোলন থেকে ২টি পদক এসেছে ভারতে। আর সেই এই ভারোত্তোলন দলের ম্যানেজার পরদীপ শর্মার জন্যই লজ্জার মুখে পড়তে হয়েছে ভারতকে।

জানা গিয়েছে, এক গাড়ি চালকের সঙ্গে নাকি পারদীপ শর্মা অত্যন্ত খারাপ ব্যবহার করেছেন। আর তার জন্য তাঁকে সঙ্গে সঙ্গে সতর্ক করে দেওয়া হয়েছে। আয়োজকদের তরফে ই-মেল করে ভারতীয় দলকেই সতর্ক করা হয়েছে। ই-মেল পেয়েই ভারতীয় অলিম্পিক্স সংস্থার সভাপতি অনিল খান্নাও দ্রুত ব্যবস্থা নিয়েছেন। তবে প্রথম বার ঘটায় পরদীপকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

কমনওয়েলথ গেমসের লাইভ আপডেট দিতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-2-live-live-updates-of-commonwealth-games-2022-day-2-31659166616209.html

শোনা যাচ্ছে, গেমসের রিলেশন্স ম্যানেজার গিনা ডসন যে ই-মেল পাঠিয়েছেন, তাতে বলা হয়েছে, পরদীপ এক গাড়িচালককে একটি বিশেষ জায়গায় যাওয়ার নির্দেশ দেন। ওই গাড়িচালক সেটা করতে রাজি হননি। ই-মেলে এটাও বলা হয়েছে, পরদীপ যে জায়গায় যেতে চেয়েছিলেন সেখানে কোনও দলের কর্তাদের যাওয়ার অনুমতি নেই। তাই স্বাভাবিক ভাবেই যেতে চাননি গাড়ির চালক। তাই তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেন পরদীপ। তবে ভিলেজের অন্যত্র বা অন্য কোনও স্টেডিয়ামে যেতে চাইলে নিজের বৈধ পরিচয়পত্র দেখিয়ে যাওয়া যাবে।

আরও পড়ুন: বক্সিং থেকে ব্যাডমিন্টন- প্রথম দিনই ভারতের কাছে নাস্তানাবুদ পাকিস্তান

ডসন আরও লিখেছেন, ‘কোথায় কোথায় যাওয়া যাবে, তার তালিকা প্রত্যেককে দেওয়া হয়েছে। আমাদের গাড়িচালকরা ট্যাক্সি পরিষেবা দেন না যে, যেখানে ইচ্ছে তাদের নিয়ে যাওয়া যাবে। আমাদের অনুরোধ, গেমসের সঙ্গে জড়িত কর্মীদের সঙ্গে আপনাদের দেশের কর্তারা ভাল ব্যবহার করুক।’

অনিল সঙ্গে সঙ্গে সতর্ক করে দেন পরদীপকে। তিনি লিখেছেন, ‘এখানে আমরা প্রত্যেকে দেশের প্রতিনিধি। আশা করি এর পর থেকে আপনি কোনও খারাপ আচরণ করবেন না এবং নিয়মের মধ্যে থেকে কাজ করবেন। যাদের সঙ্গেই আমরা দেখা করি, প্রত্যেকের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে।’

শনিবার সঙ্কেত সরগর ৫৫ কেজি বিভাগে এবং গুরুরাজা পূজারি ৬১ কেজি বিভাগে ভারতকে পদক এনে দিয়েছেন। সঙ্কেত রুপো পান। আর গুরুরাজা ব্রোঞ্জ।

বন্ধ করুন