বাংলা নিউজ > ময়দান > Jeremy Lalrinnunga Wins Gold: গেমস রেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের জেরেমি

Jeremy Lalrinnunga Wins Gold: গেমস রেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের জেরেমি

জেরেমি লালরিনুঙ্গা। ছবি- টুইটার।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ভারোত্তলন থেকে পঞ্চম পদক পেল ভারত, যার মধ্যে রয়েছে একজোড়া গোল্ড মেডেল।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে চারটি পদক জিতেছে ভারত। চারটি পদকই এসেছে ভারোত্তলন থেকে। তৃতীয় দিনেই সেই তালিকায় যোগ হল আরও ১টি মেডেল এবং সেটিও এল ভারোত্তলন থেকেই।

শনিবার মেয়েদের ৪৯ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে সোনা জেতেন মীরাবাই চানু। মেয়েদের ৫৫ কেজি বিভাগে বিন্দিয়ারানি দেবী রুপো জেতেন। ছেলেদের ৫৫ কেজি বিভাগে রুপো জেতেন সঙ্কেত সরগর। ছেলেদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন ভারতের গুরুরাজা পূজারি। এবার তৃতীয় দিনে ছেলেদের ৬৭ কেজি বিভাগে গেমস রেকর্ড করে সোনা জিতলেন জেরেমি লালরিনুঙ্গা।

আরও পড়ুন:- রেকর্ড গড়ে সোনা জিতলেন মীরাবাই, কমনওয়েলথ গেমসে ভারতের প্রত্যাশা পূরণ চানুর

জেরেমি স্ন্যাচের প্রথম প্রচেষ্টায় ১৩৬ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৪০ কেজি ভার তুলে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ১৪৩ কেজি ভার তুলতে ব্যর্থ হন ভারতীয় তারকা। সুতরাং, স্ন্যাচে জেরেমির সেরা প্রয়াস ১৪০ কেজি।

জেরেমির পারফর্ম্যান্স:-

বিভাগপ্রথম প্রচেষ্টাদ্বিতীয় প্রচেষ্টাতৃতীয় প্রচেষ্টা
স্ন্যাচ১৩৬ কেজি১৪০ কেজি১৪৩ কেজি তুলতে ব্যর্থ
ক্লিন অ্যান্ড জার্ক১৫৪ কেজি১৬০ কেজি১৬৫ কেজি তুলতে ব্যর্থ

আরও পড়ুন:- সঙ্কেতের হাত ধরে বার্মিংহ্যামে প্রথম পদক জিতল ভারত, চোট পেয়ে হাতছাড়া সোনা

ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টায় জেরেমি ১৫৪ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় তিনি ১৬০ কেজি ভার তোলেন। তৃতীয় প্রচেষ্টায় ১৬৫ কেজি ভার তোলার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি। সুতরাং, ক্লিন অ্যান্ড জার্কে তাঁর সেরা প্রচেষ্টা ১৬০ কেজি। অর্থাৎ, স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩০০ কেজি ভার তুলে সোনা জেতেন জেরেমি, যা নতুন কমনওয়েলথ গেমস রেকর্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.