বাংলা নিউজ > ময়দান > CWG 2022: অলিম্পিক্সের ভুলের পুনরাবৃত্তি করলেন না, সহজেই সোনা জয় রবি দাহিয়ার
সোনা পেলেন রবি দাহিয়া।

CWG 2022: অলিম্পিক্সের ভুলের পুনরাবৃত্তি করলেন না, সহজেই সোনা জয় রবি দাহিয়ার

  • ফাইনালে নাইজেরিয়ার প্রতিপক্ষ ওয়েলসনকে ম্যাটে দাঁড়াতেই দিলেন না রবি দাহিয়া। টেকনিক্যাল সুপিরিয়রিটিতে ম্যাচ জিতে সোনা জয় নিশ্চিত করলেন তিনি। সঙ্গে সঙ্গে কিছুটা হলেও যেন অলিম্পিক্সে সোনা জিততে না পারার হতাশা কাটিয়ে উঠতে পারলেন।

শুভব্রত মুখার্জি

টোকিও অলিম্পিক গেমসে অল্পের জন্য সোনা জিততে পারেননি তারকা ভারতীয় কুস্তিগির রবি দাহিয়া। অলিম্পিক্সে সোনার পদক হারানোর হতাশা কিছুটা হলেও মিটিয়ে নিলেন কমনওয়েলথ গেমসের মঞ্চে। বিপক্ষকে একেবারে বেসামাল করে করে সোনা জয় নিশ্চিত করলেন রবি দাহিয়া।

কমনওয়েলথ গেমসের নবম দিনে ভারতীয়দের ফলাফলের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-9-live-live-update-of-commonwealth-games-2022-live-day-9-31659775452646.html

ফাইনালে নাইজেরিয়ার প্রতিপক্ষ ওয়েলসনকে ম্যাটে দাঁড়াতেই দিলেন না রবি দাহিয়া। টেকনিক্যাল সুপিরিয়রিটিতে ম্যাচ জিতে সোনা জয় নিশ্চিত করলেন তিনি। সঙ্গে সঙ্গে কিছুটা হলেও যেন অলিম্পিক্সে সোনা জিততে না পারার হতাশা কাটিয়ে উঠতে পারলেন। নিজের বিভাগে রবি দাহিয়া স্বপ্নের ফর্মে ছিলেন। এই বিভাগেই ব্রোঞ্জজয়ী পাকিস্তানের আসাদ আলিকেও টেকনিক্যাল সুপিরিয়রিটিতে হারিয়েছিলেন রবি। এ বার ফাইনালেও ১০-০ ফলে হারিয়ে দিলেন নাইজেরিয়ার ওয়েলসনকে।

আরও পড়ুন: TT-র ফাইনালে শরথ-সাথিয়ান জুটি, পুরোপুরি ফ্লপ গত বারের তারকা মনিকা

ফাইনালে প্রথমেই ওয়েলসনের বিরুদ্ধে 'লেগ অ্যাটাক' করেন রবি। বিপক্ষের পা ধরে একেবারে লক করে দেন। এর পর একের পর এক প্যাচ দিতে দিতে ওয়েলসনকে ফেলে দেন কোর্টের বাইরে। প্রথম মুভ থেকেই নিশ্চিত করেন ৮ পয়েন্ট। তার পরে ঠিক এক কায়দায় আরও দুই পয়েন্ট ছিনিয়ে নিয়ে সোনা জয় নিশ্চিত করলেন তিনি। উল্লেখ্য টোকিও গেমসের ফাইনালে জাভুর উগুয়েভের কাছে ৪-৭ পয়েন্টে হেরে রবি দাহিয়াকে হারাতে হয়েছিল সোনা।

বন্ধ করুন