বাংলা নিউজ > ময়দান > CWG 2022: বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করলেন ২৬ বছরের রেনুকা

CWG 2022: বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড করলেন ২৬ বছরের রেনুকা

রেনুকা সিং।

বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নেওয়ার আগে কমনওয়েলথ গেমসে ক্রিকেটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ওভার বল করে ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছিলেন রেনুকা। আর বার্বাডোজের বিরুদ্ধে নির্দিষ্ট ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

কমনওয়েলথ গেমসে দুরন্ত ছন্দে রয়েছেন রেনুকা সিং। তাঁর বোলিং দাপটে অস্বস্তিতে পড়ে যাচ্ছেন বিপক্ষের ব্যাটাররা। বুধবার বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে গড়ে ফেলেছেন বিশ্ব রেকর্ডও। সেই সঙ্গে ভারতকে ১০০ রানে জয় পেতে সাহায্য করেছেন। ভারত বার্বাডোজকে হারিয়ে পৌঁছে গিয়েছে গেমসের সেমিফাইনালে।

রেনুকা সিং প্রথম পেসার, যিনি পূর্ণ সদস্যের জাতীয় দলের বিরুদ্ধে একই টি-টোয়েন্টি সিরিজে একাধিক বার ৪ বা তার বেশি উইকেট নিয়েছেন। বার্বাডোজের বিরুদ্ধে ৪ উইকেট নেওয়ার আগে কমনওয়েলথ গেমসে ক্রিকেটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ওভার বল করে ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছিলেন। বার্বাডোজের বিরুদ্ধে আবার নির্দিষ্ট ৪ ওভার বল করে ১০ রান দিয়ে ৪ উইকেট নেন রেনুকা। প্রসঙ্গত পাকিস্তানের বিরুদ্ধে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: গেমসে যোগ দিতে আদালতে যেতে হয়েছিল, সেই তেজস্বিন পদক জিতে ইতিহাস লিখলেন

বুধবার টসে জিতে বার্বাডোজ প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায়। দলের ৫ রানের মাথায় স্মৃতি মান্ধানার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এই ৫ রান স্মৃতিই করেছিলেন। এর পর অবশ্য দলের হাল ধরেন শেফালি বর্মা এবং জেমিমা রডরিগেজ। ২৬ বলে ৪৩ রানের দুরন্ত ইনিংস খেলেন শেফালি। তাঁর ইনিংসে রয়েছে সাতটি চার এবং ১টি ছয়। ৪৬ বলে ৫৬ করে অপরাজিত থাকেন জেমিমা। এ ছাড়া ছয়ে নেমে দীপ্তি শর্মা ২৮ বলে ৩৪ করে অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ভারত ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে।

আরও পড়ুন: কোচকে নিয়ে রিং-এর বাইরের লড়াইয়ে জিতলেও, কোয়ার্টারে হেরে বসলেন লভলিনা

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে বার্বাডোজ একেবারে ল্যাজেগোবরে হয়। দুই ওপেনার দিয়েন্দ্রা ডটিন এবং হেইলি ম্যাথুসকে দলের ১০ রানের মাথায় সাজঘরে ফিরিয়ে প্রথমেই বার্বাডোজের ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দিয়েছিলেন রেনুকা। এর পরে কাইসিয়া নাইট এবং কাইসোনা নাইটকেও তিনি আউট করেন। শুরুতেই চার উইকেট তুলে নিয়ে বার্বাডোজকে চাপে ফেলে দেন রেনুকা। যে চাপ কাটিয়ে উঠতে পারেনি তারা। শুধু রেনুকা নয়, ভারতের কোনও বোলারকেই খেলতে পারেনি বার্বাডোজ। যে কারণে পুরো ২০ ওভার খেলেও ৮ উইকেটে তারা মাত্র ৬২ রান করে। ভারতের রেনুকার ৪ উইকেট ছাড়াও মেঘনা সিং, স্নেহ রানা, রাধা যাদব, হরমনপ্রীত কাউর ১টি করে উইকেট নিয়েছেন। যার নিটফল, ১০০ রানে ম্যাচ পকেটে পুড়ে, কমনওয়েলথ গেমসের সেমি পৌঁছে গেল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আমি একা, কারোর সঙ্গে প্রেম করছি না’, সুস্মিতার এমন দাবির পরই মুখ খুললেন রোমান আরবের মাটিতে কোটা বিরোধী প্রতিবাদ, বেশ কয়েকজন বাংলাদেশের নাগরিকের জেল আইএনএস ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ড! ভয়াবহ ক্ষতিগ্রস্ত একাংশ, নিখোঁজ নাবিক আগামিকাল কেমন কাটবে আপনার? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল তিন চারদিনের জ্বর, শিলিগুড়িতে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু শিশুর, বাড়ছে আতঙ্ক প্রতিবন্ধী শ্যালিকাকে মত্ত অবস্থায় ধর্ষণ, গ্রেফতার বিহারের বাসিন্দা জামাইবাবু বরের মাথা বউ-এর বড়ই প্রিয়! ওভেনে তাই মাথা গরম করতে ব্যস্ত, 'নন্দিনী'র বর মা নেই, আদৃতের জন্য মঙ্গলকামনায় শ্রাবণ মাসের ১ম সোমবার শিবপুজো করলেন কৌশাম্বি! শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.