বাংলা নিউজ > ময়দান > কলম্বোয় ম্যাচ জেতানোর চেষ্টা করছিলেন দীপক চাহার, ডারহ্যামে চড়ছিল টেনশনের পারদ
শ্রীলঙ্কার বিরুদ্ধে দীপক চাহারের লড়াই দেখতে ব্যস্ত রোহিত শর্মারা।
শ্রীলঙ্কার বিরুদ্ধে দীপক চাহারের লড়াই দেখতে ব্যস্ত রোহিত শর্মারা।

কলম্বোয় ম্যাচ জেতানোর চেষ্টা করছিলেন দীপক চাহার, ডারহ্যামে চড়ছিল টেনশনের পারদ

  • ডারহ্যামে তখন প্রস্তুতি ম্যাচ চলছে। তবে রোহিত শর্মাদের মন পড়েছিল কলম্বোয়। ড্রেসিংরুমে বসেই ল্যাপটপে ম্যাচ দেখছিলেন উমেশ যাদবরা। প্রতিটা মুহূর্তে টেনশন আর উত্তজেনা ছিল বিরাট কোহলি, অজিঙ্কা রাহানেদের চোখেমুখে।

কলম্বোয় তখন ১৯৩ রানে ৭ উইকেট হারিয়ে বসেছিল ভারত। ডারহ্যামের ড্রেসিংরুমে তখন তীব্র টেনশন। বিরাট কোহলি, রবি শাস্ত্রী, রোহিত শর্মা, উমেশ যাদব, অজিঙ্কা রাহানে, অক্ষর প্যাটেলরা দুরুদুরু বুকে বসেছিলেন। ভাবছিলেন, ম্যাচটা জিতবে তো ভারত! 

শেষ পর্যন্ত অবশ্য দীপক চাহারের অপরাজিত ৬৯ রানে ভর করে জয় ছিনিয়ে নেয় ভারত। প্রথমে ক্রুনাল পাণ্ডিয়া এবং পরে ভুবনেশ্বর কুমারকে সঙ্গী করে মঙ্গলবার একদিনের সিরিজে জয় ছিনিয়ে নিলেন দীপক। তাও এক ম্যাচ বাকি থাকতেই। আর উচ্ছ্বাসে ভাসলেন ইশান্ত শর্মারা।

বিরাট ব্রিগেডের ডারহ্যামে প্রস্তুতি ম্যাচ শেষ হয়ে গেলেও কেউ মাঠ ছেড়ে বের হননি। যতক্ষণ না কলম্বোয় ম্যাচ শেষ হয়েছে। আর দীপক চাহার ভারতকে জেতানোর পর যেন উচ্ছ্বাসে ভেসেছিল ডারহ্যাম। টিম বাসে করে হোটেলে ফেরার সময়েই সেই উচ্ছ্বাসের কিছু ঝলকও বিসিসিআই-এর পোস্ট করা একটি ভিডিও-তে ধরাও পড়েছে।

ডারহ্যামে তখন প্রস্তুতি ম্যাচ চলছে। তবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের মন পড়েছিল কলম্বোয়। ড্রেসিংরুমে বসেই ল্যাপটপে ম্যাচ দেখছিলেন উমেশ যাদবরা। প্রতিটা মুহূর্তে টেনশন আর উত্তজেনা ছিল রাহানেদের চোখেমুখে। এ দিকে কাউন্টি একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাদেজার হাত ধরেই ভারতীয় দল ৩০০ রানের গণ্ডি টপকায়। লোকেশ রাহুলের ১০১ এবং জাদেজার ৭৫ রান বাদ দিলে বাকিরা অবশ্য কেউই ৩০ রানের গণ্ডি টপকাতে পারেননি। সব মিলিয়ে ৯ উইকেট হারিয়ে প্রথম দিন ৩০৬ রান করে ভারত।

এ দিকে শ্রীলঙ্কার ২৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের ব্যাটিং বিপর্যয় ঘটে। ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। এই পরিস্থিতিতে মণিশ পাণ্ডের ৩১ বলে ৩৭ এবং সূর্যকুমার যাদবের ৪৪ বলে ৫৩ রানের হাত ধরে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল ভারত। তার পরে অবশ্য ফের ভরাডুবি। শেষ পর্যন্ত আট নম্বরে নেমেও দীপক চাহারের অদম্য লড়াইয়ের কাছে হার মানে শ্রীলঙ্কা। উইকেট আঁকড়িয়ে ৮২ বলে ৬৯ রান করেন তিনি। ক্রুনাল পাণ্ডিয়া যোগ করেন ৫৪ বলে ৩৫ রান এবং নয় নম্বরে নেমে ভুবনেশ্বর কুমারের ২৮ বলে ১৯ রানও ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। দীপক, ভুবনেশ্বর কুমারদের এই লড়াই হয়তো ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত, রাহানেদেররও অনুপ্রাণিত করবে!

বন্ধ করুন