বাংলা নিউজ > ময়দান > আসন্ন T20 বিশ্বকাপে নিজের জায়গা পাকা করেছেন কার্তিক! কেন এমন মনে করেন নেহরা?
আশিস নেহরা এবং ভারতীয় দল

আসন্ন T20 বিশ্বকাপে নিজের জায়গা পাকা করেছেন কার্তিক! কেন এমন মনে করেন নেহরা?

  • আশিস নেহরাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে দীনেশ কার্তিক কি ইতিমধ্যেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে নিজের জায়গা পাকা করেছেন? আশিস নেহরা দ্রুত উত্তর বলেছিলেন, ‘তিনি ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা বুক করেছেন। তিনি ২০০ স্ট্রাইক রেটে ৫৫ রান করেছিলেন।’ 

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ প্রায় শেষ হয়ে এসেছে। দুই দল রবিবার বেঙ্গালুরুতে সিরিজের নির্ধারক ম্যাচে মুখোমুখি হবে। সিরিজটি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের প্রস্তুতির দ্বিতীয়ার্ধ শুরু করেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাই করার আগে ভারতীয় দল এখনও বহু পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটবে। তবে ভারতের গ্রেট আশিস নেহরা মনে করেন যে দীনেশ কার্তিক ইতিমধ্যেই দলে তাঁর জায়গা নিশ্চিত করে ফেলেছেন।

ভারতীয় দলে ফিরে আসার জন্য ২০২২ আইপিএল-এ একটি চিত্তাকর্ষক পারফরমেন্স করেন দীনেশ কার্তিক। এরফলে ২০১৯ একদিনের বিশ্বকাপের পর প্রথমবারের মতো ভারতীয় দলে জায়গা করে নেন দীনেশ কার্তিক। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে দুরন্ত পারফর্ম করেছেন ডিকে। শুক্রবার রাজকোটে ভারতীয় দল জয়ের পরে ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময় আশিস নেহরা অভিজ্ঞ ব্যাটারের জন্য প্রশংসা করেছিলেন এবং মতামত দিয়েছিলেন। স্লগ ওভারে তার রান করার ক্ষমতা অস্ট্রেলিয়ার পিচেও ভারতকে ২০০এর মতো বড় লক্ষ্য তাড়া করতে সাহায্য করতে পারে।

আরও পড়ুন… সিরিজের চূড়ান্ত ম্যাচের আগে পন্তের জন্য জাহির খানের বিশেষ পরামর্শ

আশিস নেহরা বলেছেন, ‘আজ সে ৬ নম্বরে ব্যাট করেছে, যেটা আমার ভালো লেগেছে এবং সে একটা হাফ সেঞ্চুরি করেছে...তার ইনিংসটা দীর্ঘ ছিল। এটা তার কাছ থেকে প্রত্যাশা ছিল। আপনার সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় যাকে আপনি দলে ডেকেছেন।’ আশিস নেহরা আরও বলেন, ‘হ্যাঁ তিনি শেষ তিন-চার ওভারে রান করেন, তবে অভিজ্ঞতার অর্থ হল তিনি আরও অনেক কিছু জানেন। নির্বাচক, টিম ম্যানেজমেন্ট সবারই খুশি হওয়া উচিত। তার এদিনের নকটি অবশ্যই তাকে আত্মবিশ্বাস দেবে এবং তাকে এগিয়ে যেতে সাহায্য করবে। আপনার কাছে হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা এবং তারপরে কার্তিকের অভিজ্ঞতা রয়েছে। তিনি এমন একজন খেলোয়াড় যিনি আপনাকে অস্ট্রেলিয়ার মাটিতে ২০০রানের লক্ষ্য তাড়া করতে সাহায্য করতে পারেন।’

আরও পড়ুন… সিরিজের চূড়ান্ত ম্যাচের আগে পন্তের জন্য জাহির খানের বিশেষ পরামর্শ

যখন আশিস নেহরাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে দীনেশ কার্তিক কি ইতিমধ্যেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে নিজের জায়গা পাকা করেছেন? আশিস নেহরা দ্রুত উত্তর বলেছিলেন, ‘তিনি ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা বুক করেছেন। তিনি ২০০ স্ট্রাইক রেটে ৫৫ রান করেছিলেন।’ কার্তিককে আয়ারল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের সিরিজের জন্যও রাখা হয়েছে যা এই মাসের শেষের দিকে খেলা হবে।

বন্ধ করুন