বাংলা নিউজ > ময়দান > ২দিন ধরে চলা ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই, কসরত করে জিতে 2023 Wimbledon-এর কোয়ার্টারে জোকার, অঘটন ঘটিয়ে ছিটকে গেলেন সিসিপাস

২দিন ধরে চলা ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই, কসরত করে জিতে 2023 Wimbledon-এর কোয়ার্টারে জোকার, অঘটন ঘটিয়ে ছিটকে গেলেন সিসিপাস

নোভক জোকোভিচ। ছবি: রয়টার্স

পোল্যান্ডের হুরকাজকে হারাতে জোকোভিচকে বেশ বেগ পেতে হল। তবে শেষ পর্যন্ত ৭-৬ (৮-৬), ৭-৬ (৮-৬), ৫-৭, ৬-৪ গেমে হুবার্টকে হারিয়ে উইম্বলডনের কোয়ার্টায় ফাইনালে পৌঁছে গেলেন জোকার। এ দিকে অঘটন ঘটালেন অখ্যাত ক্রিস্টোফার ইউব্যাঙ্কস। তিনি পঞ্চম বাছাই স্টেফানোস সিসিপাসকে হারিয়ে পৌঁছে গেলেন শেষ আটে।

চতুর্থ রাউন্ডে রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই করতে হল নোভক জোকোভিচকে। দু'দিন ধরে চলা ম্যাচে শেষ পর্যন্ত বেশ কসরত করেই জিততে হলে জোকারকে। পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে হারাতে সার্বিয়ান তারকাকে বেশ বেগ পেতে হল। তবে শেষ পর্যন্ত ৭-৬ (৮-৬), ৭-৬ (৮-৬), ৫-৭, ৬-৪ গেমে হুবার্টকে হারিয়ে উইম্বলডনের কোয়ার্টায় ফাইনালে পৌঁছে গেলেন জোকোভিচ। পরের রাউন্ডে তিনি খেলবেন আন্দ্রে রুবলেভের বিরুদ্ধে।

এ দিকে অঘটন ঘটালেন অখ্যাত ক্রিস্টোফার ইউব্যাঙ্কস। তিনি পঞ্চম বাছাই স্টেফানোস সিসিপাসকে হারিয়ে পৌঁছে গেলেন শেষ আটে। ম্য়াচ গড়াল পাঁচ সেটে। তবে সিসিপাসকে ৩-৬, ৭-৬, ৩-৬, ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে শেষ হাসি হাসলেন ক্রিস্টোফার।

রবিরাত রাতে জোকোভিচ প্রথম দুই সেট জেতার পর ‘কারফিউ’-এর নিয়মের কারণে বন্ধ হয়ে গিয়েছিল খেলা। সোমবার খেলার শুরুতেই চলতি আসরে প্রথম কোনও সেট হেরে বসেন জোকার। তবে সেই ধাক্কা সামলে নিয়েই চতুর্থ সেটে প্রত্যাবর্তন করে ম্যাচ পকেটে পোড়েন।

গ্রাস কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে এই নিয়ে টানা ৩২ ম্যাচ জিতলেন সাত বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। ২০১৭ সালে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর থেকে এখানে কোনও ম্যাচ তিনি হারেননি। ২০১৮ থেকে চার বার জিতেছেন শিরোপা। মাঝে ২০২০ আসর হয়নি কোভিডের কারণে।

গোটা ম্যাচেই ১৭তম বাছাই হুরকাজের প্রতিরোধের মুখে পড়েন জোকোভিচ। পোল্যান্ডের প্লেয়ার কিন্তু বারবার চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছিলেন জোকোভিচকে। জোকোভিচ প্রথম সেটে তিন বার সেট পয়েন্ট বাঁচিয়েছেন। প্রথম দু'টি সেট জোকার জিতলেও, প্রথম সার্ভের ক্ষেত্রে অপ্রতিরোধ্য ছিলেন হুরকাজ। ঘণ্টায় দুশো কিলোমিটার গতির সার্ভ করে সার্বিয়ান তারকাকে অস্বস্তিতে ফেলেছেন বারবার। তবে রিটার্ন করার ক্ষেত্রে কিন্তু সমস্যায় পড়েছেন পোল্যান্ড হুরকাজ। যে কারণে তিনি পিছিয়ে পড়েন।

এই নিয়ে ১৪তম উইম্বলডন কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন জোকোভিচ। রজার ফেডেরারের পরেই যুগ্ম ভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন জিমি কোনর্সের সঙ্গে (১৪)। উইম্বলডনে এই নিয়ে দ্বিতীয় বার জোকোভিচের কোনও ম্যাচের প্রথম দু’টি সেট গড়াল টাইব্রেকারে।

আমেরিকার তরুণ খেলোয়াড় ইউব্যাঙ্কস উইম্বলডনের মঞ্চে একেবারে পঞ্চম বাছাইকে হারিয়ে সকলকে কিছুটা চমকেই দিলেন। উইম্বলডনের আগে মাত্র একটিই এটিপি ট্যুর খেতাব রয়েছে তাঁর। মায়োরকা ওপেনে ট্রফি জিতেছিলেন। তবে ঘাসের কোর্টে তাঁর দাপট দেখে সকলেই চোখ কপালে তুলেছেন। সিসিপাসের বিরুদ্ধে চতুর্থ রাউন্ডে লড়াইটা মোটেও সহজ ছিল না ইউব্যাঙ্কসের। কিন্তু তিনি নিজের সেরাটা দিয়ে লড়ে গেলেন। সেই সঙ্গে উইম্বলডনে অভিষেকেই কোয়ার্টার ফাইনালে উঠলেন ইউব্যাঙ্কস। তৃতীয় বাছাই ডানিল মেদভেদের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে খেলবেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.