বাংলা নিউজ > ময়দান > ইতালিয়ান ওপেনে দর্শকের সামনে ম্যাচে খেলে উচ্ছ্বসিত জোকার, পেলেন সহজ জয়
সহজ জয় পেলেন জোকোভিচ। ছবি: পিটিআই
সহজ জয় পেলেন জোকোভিচ। ছবি: পিটিআই

ইতালিয়ান ওপেনে দর্শকের সামনে ম্যাচে খেলে উচ্ছ্বসিত জোকার, পেলেন সহজ জয়

  • করোনা ভাইরাসের প্রভাব কিছুটা কমায় ইতালিয়ান ওপেনে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। পুরো গ্যালারি ভর্তি না হলেও কিছু দর্শকের উপস্থিতিই প্লেয়ারদের অনুপ্রাণিত করছে।

বহু মাস পর দর্শকদের সামনে খেললেন নোভক জোকোভিচ। আর তাতেই রীতিমতো উচ্ছ্বসিত জোকার। আর এর প্রভাব পড়ল তাঁর খেলাতেও। স্পেনের আলেজান্দ্রো দাভিদোভিচ ফোকিনাকে একেবারে হেলায় স্ট্রেট সেটে উড়িয়ে দেন জোকার। খেলার ফল ৬-২, ৬-১। ৩৩ বছরের জোকোভিচের সামনে দাঁড়াতেই পারেননি বিশ্বের ক্রমতালিকায় ৪৮ নম্বরে থাকা ফোকিনা।

করোনা ভাইরাসের প্রভাব কিছুটা কমায় ইতালিয়ান ওপেনে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। পুরো গ্যালারি ভর্তি না হলেও কিছু দর্শকের উপস্থিতিই প্লেয়ারদের অনুপ্রাণিত করছে। তাই বোধহয় রোমের ফোরো ইতালিসো স্টেডিয়ামে দর্শকের উপস্থিতিতে নিজেকে উজাড় করে দিলেন সার্বিয়ান তারকা। যা দেখে মুগ্ধ হয়েছে টেনিস বিশ্ব।

ম্যাচের পর জোকার বলছিলেন, ‘এই দর্শকদেরই তো এতদিন মিস করছিলাম। এমনিতেই রোমে এলে মনে হয়ে, নিজের বাড়িতেই এসেছি।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘রোমের মানুষের থেকে অফুরন্ত ভালবাসা পেয়ে এসেছি। শুধু গ্যালারির দর্শকই নন, আয়োজক, গাড়ির চালক, হোটেলের কর্মী, প্রত্যেকেই কাছে টেনে নেন। আমি হয়তো ইতালি বলতে পারি, সে কারণেই আরও বেশি করে সকলে আমাকে আপন করে নেন। আমিও এই দেশটাকে খুব ভালবাসি।’

কোয়ার্টার ফাইনালে গ্রিসের স্তেফানোস সিসিপাসের মুখোমুখি হবেন জোকোভিচ। গত বছর ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালেও সিসিপাসের মুখোমুখি হয়েছিলেন জোকার। সেই ম্যাচে জোকোভিচই জয় ছিনিয়ে নিয়েছিলেন। 

এ দিকে মহিলাদের বিভাগের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গিয়েছেন সেরেনা উইলিয়ামস। আর্জেন্তাইন নাদিয়া পোদোরোস্কার বিরুদ্ধে শুরু থেকেই ছন্দে ছিলেন না সেরেনা। তবে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। কিন্তু শেষ হাসি হাসেন নাদিয়াই। খেলার ফল ৭-৬ (৮-৬), ৭-৫।

বন্ধ করুন