বাংলা নিউজ > ময়দান > ভারতীয়দের দোষ দিয়ে লাভ আছে? শাস্ত্রীর বই প্রকাশে উপস্থিত ছিলেন ইসিবির সিইও!
ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সিইও টম হ্যারিসন
ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সিইও টম হ্যারিসন

ভারতীয়দের দোষ দিয়ে লাভ আছে? শাস্ত্রীর বই প্রকাশে উপস্থিত ছিলেন ইসিবির সিইও!

  • ভারতীয় হেড কোচ শাস্ত্রীর এক বই প্রকাশের অনুষ্ঠানের পরেই ঘটে বিপত্তি। শাস্ত্রী স্বয়ং করোনা আক্রান্ত হন। ভরত অরুণ, আর শ্রীধর সকলেই আক্রান্ত হয়ে এখন নিভৃতবাসে রয়েছেন। তবে অবাক করা খবর হিসেবে জানা যাচ্ছে ইসিবির সিইও টম হ্যারিসন নাকি স্বয়ং এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট স্থগিত হয়ে গিয়েছে। ভবিষ্যতের কোন তারিখে এই ম্যাচটি আদৌ খেলা হবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় থাকছে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই এই টেস্ট নিয়ে সিদ্ধান্তের বিষয়টি ঠেলে দিয়েছে আইসিসির কোর্টে। টেস্ট বাতিলের পিছনে কারণ হিসেবে তুলে ধরা হয়েছে করোনার ফলে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি। উল্লেখ্য ভারতীয় হেড কোচ শাস্ত্রীর এক বই প্রকাশের অনুষ্ঠানের পরেই ঘটে বিপত্তি। শাস্ত্রী স্বয়ং করোনা আক্রান্ত হন। ভরত অরুণ, আর শ্রীধর সকলেই আক্রান্ত হয়ে এখন নিভৃতবাসে রয়েছেন। তবে অবাক করা খবর হিসেবে জানা যাচ্ছে ইসিবির সিইও টম হ্যারিসন নাকি স্বয়ং এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন।

উল্লেখ্য ম্যাঞ্চেস্টার টেস্টের মাত্র দুদিন আগে শাস্ত্রীর এই বই প্রকাশের অনুষ্ঠানকেই 'ভিলেন' হিসেবে দেখানো হচ্ছে ব্রিটিশ মিডিয়াতে। এই অনুষ্ঠান থেকেই ভারতীয় শিবিরে করোনার অনুপ্রবেশ ঘটেছে বলে সকলের ধারনা। আর সেই অনুষ্ঠানে এ বার ইসিবির সিইও উপস্থিত থাকায় বিতর্ক আরও দানা বেঁধেছে। স্থানিয় ব্রিটিশ সংবাদপত্র 'ইভিনিং স্ট্যান্ডার্ডে' এই বিষয়ে রিপোর্ট প্রকাশের পরেই ঘটনা সকলের সামনে এসেছে। তাদের তরফে লেখা হয়েছে 'স্ট্যান্ডার্ড স্পোর্টস বিষয়টি নিশ্চিত করছে যে ইসিবির সিইও সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গোটা অনুষ্ঠানে তিনি মাস্ক পড়েছিলেন। একমাত্র খাবার এবং পানীয় খাওয়ার সময় তিনি মাস্ক খুলেছিলেন।'

এই ইভেন্টকেই এখন পর্যন্ত 'সুপার স্প্রেডার' হিসেবে চিহ্নিত করা হয়েছে‌‌। বিসিসিআই সূত্রে খবর এই ইভেন্টের বিষয়ে যথেষ্ট আপত্তি ছিল তাদের। ইভেন্টে অনেকের মুখেই ছিল না মাস্ক। এই ইভেন্টের পরে পঞ্চম টেস্ট শুরুর আগের দিন দলের জুনিয়র ফিজিও যোগেশ পার্মার করোনা পজিটিভ হন। তারপরেই বিষয়টি নিয়ে জলঘোলা হতে শুরু করে এবং অবশেষে এই কারণ দেখিয়ে গোটা পঞ্চম টেস্ট ম্যাচটাই বাতিল করে দেওয়া হয়।

বন্ধ করুন