বাংলা নিউজ > ময়দান > বক্সিং রিং-এ ভারতীয় মহিলা বক্সাররা এভাবেই পুরুষদের পিছনে ফেলছেন
বিশ্ব যুব বক্সিং-এ ভারতীয় মেয়েদের জয় জয়কার (ছবিঃ ইস্টমোজা)
বিশ্ব যুব বক্সিং-এ ভারতীয় মেয়েদের জয় জয়কার (ছবিঃ ইস্টমোজা)

বক্সিং রিং-এ ভারতীয় মহিলা বক্সাররা এভাবেই পুরুষদের পিছনে ফেলছেন

বিশ্ব যুব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন ভারতের ৮জন বক্সার। যারমধ্যে ৭জনই হলেন মহিলা। প্রশ্ন উঠছে তাহলে কি বক্সিং রিং-এ পুরুষদের পিছনে ফেলছেন ভারতীয় মহিলা বক্সাররা। 

অশ্বমেধের মতো দৌড়াচ্ছে সময়, বদলাচ্ছে দেশ। এখন ছেলেদের থেকে কোনও অংশেই কম নয় দেশের মেয়েরা। ভবিষ্যতের ছবিটা যে আরও বদলাতে চলেছে। তারই সাক্ষী থাকল পোল্যান্ডের কিলসের বক্সিং রিং। সেখানেই বসেছে এবারের বিশ্ব যুব বক্সিং চ্যাম্পিয়নশিপের আসর। 

সেই প্রতিযোগিতার ফাইনালে উঠলেন ভারতের ৮জন বক্সার। যারমধ্যে ৭জনই হলেন মহিলা। প্রতিযোগিতায় ছেলেদের ৫৬ কেজি বিভাগের ফাইনালে উঠেছেন একমাত্র ভারতীয় পুরুষ বক্সার সচিন। ফলে এবারের বিশ্ব যুব বক্সিং-এ ভারতীয় মেয়েদের জয় জয়কার। 

বাকি সাত জনই হলেন মহিলা। মহিলাদের ৪৮কেজি বিভাগের ফাইনালে উঠেছেন গীতিকা, ৫১কেজি বিভাগের ফাইনালে জায়গা পাকা করেছেন বেবিরোজিসানা চানু, বিনীকা রয়েছেন ৬০কেজি বিভাগের ফাইনালে। ৬৯কেজি বিভাগের ফাইনালে ভারতীয় বক্সার অরুন্ধুতি চৌধুরী, ৫৭কেজি বিভাগে পুনম, ৭৫ কেজি বিভাগে থোকচোম সানামাচা চানু ও +৮১কেজি বিভাগের ফাইনাল পর্যায়ে আলফিয়া পাঠান জায়গা পাকা করেছেন।   

এই ফল ভারতীয় মহিলাদের মুখে হাসি ফুটতেই পারে। তারা বলতেই পারেন বর্তমানে ও ভবিষ্যতে ভারতীয় মহিলারা পুরুষদের পিছনে ফেলবে। কিন্তু তাদের জেনে রাখা দরকার এটাই ভারতের সেরা পারফরমেন্স নয়। ২০১৮ সালে হাঙ্গেরিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে ভারত ১০টি পদক জিতেছিল। বিশ্ব যুব বক্সিং চ্যাম্পিয়নশিপের ইতিহাসে যা ছিল ভারতের এখনও পর্যন্ত সব থেকে ভাল পারফরমেন্স। তাদের মধ্যেই তিনজন বক্সার এবারের টুর্নামেন্টে অংশ নিয়েছেন ও ফাইনালে পৌঁছেছেন। 

ছেলেদেরকে পিছনে ফেললেন ভারতীয় মেয়েরা। প্রশ্ন উঠছে গ্লাভস হাতে কি তাহলে ছেলেদের থেকে বেশি ভয়ঙ্কর হয়ে উঠছেন ভারতের তনয়ারা। উত্তর দেবে ভবিষ্যৎ।

বন্ধ করুন