বাড়ি > ময়দান > ENG vs AUS: বিলিংসের শতরান ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন CSK-র হ্যাজেলউড
অস্ট্রেলিয়ার মধ্যমণি হ্যাজেলউড। ছবি- টুইটার (ICC)।
অস্ট্রেলিয়ার মধ্যমণি হ্যাজেলউড। ছবি- টুইটার (ICC)।

ENG vs AUS: বিলিংসের শতরান ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে জয় এনে দিলেন CSK-র হ্যাজেলউড

  • টি-২০ সিরিজ জিতলেও ওয়ান ডে সিরিজের শুরুতেই পিছিয়ে পড়তে হল ইংল্যান্ডকে।

স্যাম বিলিংসের অনবদ্য শতরানও জেতাতে পারল না ইংল্যান্ডকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১৯ রানে হার মানতে হল ব্রিটিশদের।

স্টিভ স্মিথের মতো মহাতারকাকে ছাড়াই মাঠে নামে অস্ট্রেলিয়া। টসভাগ্যও সঙ্গ দেয়নি অজিদের। শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট খোয়ায় তারা। তা সত্ত্বেও প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৯ উইকেটের বিনিময়ে ২৯৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

তিন অল-রাউন্ডার মার্কাস স্টোইনিস, মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল টেনে নিয়ে যান অজি ইনিংসকে। স্টোইনিস ৪৩, মার্শ ৭৩ ও ম্যাক্সওয়েল ৭৭ রান করেন। জোফ্রা আর্চার ও মার্ক উড ৩টি করে উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৫৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে। জনি বেয়ারস্টো ও স্যাম বিলিংস জুটি ইংল্যান্ড ইনিংসের হাল ধরলেও শেষ পর্যন্ত দলকে জয়ের লক্ষ্য পৌঁছে দিতে পারেননি। বেয়ারস্টো ৮৪ রান করে আউট হন। বিলিংস ১১৮ রান করে সাজঘরে ফেরেন।

ইংল্যান্ডের বাকি ব্যাটসম্যানরা কেউই বলার মতো রান করতে পারেননি। ফলে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে আটকে যায় ৯ উইকেটে ২৭৫ রানে।

জোস হ্যাজেলউড ১০ ওভারে ৩টি মেডেন-সহ মাত্র ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। তিনিই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। অ্যাডাম জাম্পা নিয়েছেন ৪টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:- অস্ট্রেলিয়া: ২৯৪/৯ (৫০ ওভার), ইংল্যান্ড: ২৭৫/৯ (৫০ ওভার), (অস্ট্রেলিয়া ১৯ রানে জয়ী)।

বন্ধ করুন