বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ 2nd Day: ব্লান্ডেলের শতরান নিউজিল্যান্ডকে ম্যাচ ফেরাল, ৯৮ রানে এগিয়ে ইংল্যান্ড

ENG vs NZ 2nd Day: ব্লান্ডেলের শতরান নিউজিল্যান্ডকে ম্যাচ ফেরাল, ৯৮ রানে এগিয়ে ইংল্যান্ড

টম ব্লান্ডেলের শতরান নিউজিল্যান্ডকে ম্যাচ ফেরাল (ছবি-এপি)

বে ওভালে নিউজিল্যান্ড ক্রিকেট দল ও ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্টে আকর্ষণীয় প্রতিযোগিতা দেখা যাচ্ছে। দ্বিতীয় দিন স্টাম্পে, ইংল্যান্ড ক্রিকেট দল তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৭৯ রান করেছে।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেল ইংল্যান্ড ক্রিকেট দলের বিরুদ্ধে বে ওভালে পিঙ্ক বল টেস্টে সেঞ্চুরি (১৩৮) করে ইতিহাস গড়েছেন। এই সেঞ্চুরির মাধ্যমে তিনি একটি গুরুত্বপূর্ণ সাফল্য অর্জন করেছেন। তিনি বিশ্বের প্রথম উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ডে-নাইট টেস্টে সেঞ্চুরি করেছেন। এর পাশাপাশি তাঁর সেঞ্চুরির সাহায্যে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩০৬ রান তুলেছে।

তাঁর ব্যাটিং এবং পরিসংখ্যানটা এক নজরে দেখে নেওয়া যাক। ব্লান্ডেল ব্যাট করতে নামেন যখন নিউজিল্যান্ড তাদের ৮৫ রানের মধ্যে পঞ্চম উইকেট হারিয়ে ফেলেছিল। ডেভন কনওয়ের সঙ্গে পঞ্চম উইকেটে ৭৫ রানের জুটি গড়ে দলকে সমস্যা থেকে বের করার চেষ্টা করেন ব্লান্ডেল। ১৪৩ বলের মোকাবেলা করে তিনি তাঁর টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পূর্ণ করেন। ১৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ১৩৮ রান করে আউট হন টম ব্লান্ডেল। এদিনের ইনিংসের মাধ্যমে, ব্লান্ডেল দিবারাত্রির টেস্টে উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসাবে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর সংগ্রহক হয়েছেন। এর আগে এই রেকর্ডটি অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক টিম পেইনের নামে ছিল। যিনি ২০২২ সালে ভারতের বিরুদ্ধে অপরাজিত ৭৩ রান করেছিলেন।

আরও পড়ুন… Rajasthan Royals-এ বড় ধাক্কা! চোটের জন্য IPL 2023 থেকে ছিটকে গেলেন ১০ কোটির বোলার

ম্যাচের কথা বললে, বে ওভালে নিউজিল্যান্ড ক্রিকেট দল ও ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্টে আকর্ষণীয় প্রতিযোগিতা দেখা যাচ্ছে। দ্বিতীয় দিন স্টাম্পে, ইংল্যান্ড ক্রিকেট দল তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৭৯ রান করেছে।

ওপেনার অলি পোপ ১৮ বলে ১৪ রান করার পর অপরাজিত রয়েছেন, আর স্টুয়ার্ট ব্রড ৬ রান করে তাঁকে সঙ্গ দিচ্ছেন। একনজরে দেখে নেওয়া যাক প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা। সফরকারী দল নিউজিল্যান্ড ৩৭ রানে তিন উইকেট নিয়ে দিন শুরু করেছিল। দ্বিতীয় দিনে ৮২.৫ ওভার খেলে কিউয়িদের ইনিংস ৩০৬ রানে গুটিয়ে যায়। প্রথম দিনের অপরাজিত ব্যাটসম্যান ডেভন কনওয়ে দ্বিতীয় দিনে টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। তবে অপর প্রান্ত থেকে যথাযথ সমর্থন পাননি তিনি। ৫০.৯৯ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১৫১ বলে ৭টি চারের সাহায্যে তিনি করেন ৭৭ রান।

আরও পড়ুন… ভিডিয়ো: অবিশ্বাস্য ক্যাচ নিয়ে খোয়াজাকে সাজঘরে ফেরালেন রাহুল, নজির গড়লেন জাদেজা

কঠিন সময়ে সেঞ্চুরি করে কিউয়ি দলকে ম্যাচে ফিরিয়ে আনেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লান্ডেল। এটি ছিল ৩২ বছর বয়সী ব্লান্ডেলের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। তিনি ১৮১ বলে ১৩৮ রান করেন। ৭৬.২৪ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। এই ইনিংসে তিনি মারেন ১৯টি চার ও একটি ছক্কা। ব্লান্ডেল ষষ্ঠ উইকেটে কনওয়ের সাথে গুরুত্বপূর্ণ ৭৫ রানের জুটি গড়েন।

প্রথম ইনিংসের ভিত্তিতে ১৯ রানের সামান্য লিড পায় ইংল্যান্ড। ইংলিশ বোলাররা কিউয়ি ব্যাটসম্যানদের ওপর ক্রমাগত চাপ তৈরি করে এবং তাদের খোলামেলা খেলার সুযোগ দেয়নি। প্রথম ইনিংসে চার উইকেট নিয়ে সর্বোচ্চ বোলার ছিলেন অলি রবিনসন। তিনি ২.৮০ এর ইকোনমি রেটে বল করেছিলেন। এছাড়াও, অভিজ্ঞ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন ২.১০ ইকোনমিতে তিনটি উইকেট নিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। ইংল্যান্ড দল ৯৮ রানের লিড নিয়ে খেলছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রিলসের নেশায় ডুবে নেই, সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না মাধ্যমিকের প্রথম ও দ্বিতীয় ৬০০০ টাকার মধ্য়ে মোবাইল ধমাকা, সস্তার স্মার্ট ফোন এল বাজারে, ১২৮ জিবি RAM ‘‌তিন কেন্দ্রে বাংলার মা–বোনেরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন’‌, দাবি করলেন অভিষেক হিন্দুদের করা জরিমানার বখরা নিয়ে বিবাদে আহত TMC দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে দিলীপ তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ,IPL-র প্রথমার্ধে চমক ৬ ঘরোয়া তারকার ‘আরেক সাইজ বড় হলে…’, ছেলে কোলে রাতুলকে বিয়ে, ট্রোলের মুখে রূপাঞ্জনার নতুন বর ‘তোমায় যেভাবে দেখি..’, ২১-এর জন্মদিন নিসার, অদেখা ছবি শেয়ার করলেন কাজল ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা

Latest IPL News

‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.