বাংলা নিউজ > ময়দান > আট বছর আগের কাজের জন্য পস্তাতে হচ্ছে ইংরেজ বোলারকে, আলো সরল দুরন্ত অভিষেক থেকেও

আট বছর আগের কাজের জন্য পস্তাতে হচ্ছে ইংরেজ বোলারকে, আলো সরল দুরন্ত অভিষেক থেকেও

ওলি রবিনসন। ছবি- গেটি ইমেজেস। (Action Images via Reuters)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে টেস্ট অভিষেক ঘটে ইংল্যান্ডের ফাস্ট বোলারের।

জীবনের প্রথম টেস্ট ম্যাচ যে কোনও ক্রিকেটারের কাছেই এক বিশেষ মুহূর্ত। তার ওপর অভিষেক যদি ক্রিকেটের মক্কা লর্ডসে হয়, তাহলে তো কথাই নেই। তবে ওলি রবিনসনকে এত বড় মুহূর্তে সামান্যও বিচলিত দেখায়নি। বরং টম লাথাম ও রস টেলরকে সাজঘরে ফিরিয়ে শুরুটা দারুণভাবে করেন ইংল্যান্ডের ফাস্ট বোলার।

তবে ক্রিকেট জীবন যে নানা চড়াই উতরাইতে ভর্তি, নিজের আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম ম্যাচই তা বুঝিয়ে দিল রবিনসনকে। মাত্র কয়েক ঘন্টার ব্যবধানেই হিরো থেকে ভিলেনে পরিবর্তিত হলেন তিনি। ঘটনার মূলে প্রায় আট বছর আগে সোশ্যাল মিডিয়ায় তাঁর করা একাধিক পোস্ট। প্রচারের আলো থেকে বেশ দূরে তরুণ রবিনসন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একাধিক বর্ণ ও লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেন। আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রাখতেই হঠাৎ করে তার সেই পোস্টগুলি ভাইরাল হয়। 

ক্রিকেটের সর্বোচ্চ স্তরে খ্যাতির পাশাপাশি যে প্রতিটা পদক্ষেপে সকলের নজর থাকে তা প্রথম দিনেই নিজের কুরুচিকর পোস্টের জেরে ভালভাবে টের পান রবিনসন। তীব্র বিতর্কের মাঝে প্রথম দিনের খেলা শেষে ক্ষমা চাইতে বাধ্য হন ২৭ বছর বয়সী এই বোলার।

এক বিবৃতিতে তিনি জানান, ‘আমি নিজের এমন মন্তব্যের জন্য খুবই লজ্জিত। আমার পরিস্থিতি তখন যেমনই হোক, বিচার বিবেচনা না করে এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের কোনওরকম ব্যাখা হয় না। সেই সময় থেকে আমি মানুষ হিসেবে অনেকটাই পরিপক্ক হয়েছি এবং আমি নিজের ভুলের জন্য লজ্জিত। আমার কথায় আঘাতপ্রাপ্ত সকলের কাছে আমি ক্ষমা চাইছি।’

কিছুদিন আগেই মাইকেল হোল্ডিং ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মাঠে বা মাঠের বাইরে বৈষম্য রুখতে যথেষ্ট চেষ্টা না করার অভিযোগ এনেছিলেন। সেই অভিযোগেই হয়তো ম্যাচের আগে নিজেদের টি শার্টে ঐক্যের বাণী প্রচারে সচেষ্ট হন ইসিবি। তবে একই ম্যাচে খেলা রবিনসনের এহেন আচরণে ফের একবার একাধিক প্রশ্নের মুখে জো রুটদের ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে বহু বছর পুরনো ঘটনা হলেও ভারী জরিমানার সম্মুখীন হতে পারেন রবিনসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রণবীরের সঙ্গে বিয়ের আগেই জানতে পারেন তিনি প্রেগন্যান্ট! কেঁদেছিলেন আলিয়া, তবে… শনি হতে চলেছে বক্রী, জেনে নিন কোন রাশিগুলির হওয়া উচিত বিশেষভাবে সতর্ক ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি,কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত 'ছেঁড়া OMR…', NEET নিয়ে বড় অভিযোগ পানিহাটির ছাত্রীর, কী বলল কলকাতা হাই কোর্ট? বাংলা-ইংরেজি মিলে একাকার! বিশ্ব সঙ্গীত দিবসে কোন গান গেয়ে তাক লাগালেন সমদীপ্তা? কাদের জন্য নতুন সম্পর্ক তৈরি করার এটা উপযুক্ত সময়? কী বলছে আজকের প্রেম রাশিফল Copa America 2024: পেরু-চিলির পয়েন্ট ভাগাভাগির মাঝে লাভবান মেসির আর্জেন্তিনা মানুষকে বিশ্বাস করতে ভয় পান! সি-পিটিএসডিতে ভুগছেন না তো পান্নুন হত্যার ছকে ধৃত নিখিলের বিচার শুরু আমেরিকায়, মামলা নিয়ে বড় আপডেট দিল MEA দুই বউকে নিয়ে এবার ২৪ ঘণ্টা ক্যামেরার সামনে আরমান! সতীনদের ‘চুলোচুলি’ কি সত্যি?

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.