বাংলা নিউজ > ময়দান > ENG vs PAK: রেগে আগুন শোয়েব আখতার! ক্ষমতা পেলে ক্রিকেটার থেকে ম্যানেজমেন্ট সকলকে বরখাস্ত করতেন
পাকিস্তানের ক্রিকেট দল (ছবি:গেটি ইমেজ)
পাকিস্তানের ক্রিকেট দল (ছবি:গেটি ইমেজ)

ENG vs PAK: রেগে আগুন শোয়েব আখতার! ক্ষমতা পেলে ক্রিকেটার থেকে ম্যানেজমেন্ট সকলকে বরখাস্ত করতেন

  • শোয়েব আখতার জানালেন কী কারণে দ্বিতীয় টি টোয়েন্টিতে হারল পাকিস্তান। কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাবর আজমদের দিকে আঙুল তোলেন আখতার।

তিনি যদি দলের সর্বময় কর্তা হতেন তাহলে দলের সকলকে বরখাস্ত করতেন বলা ভাল সকলকে দল থেকে ছেঁটে ফেলতেন। দলের ক্রিকেটার থেকে দলের ম্যানেজমেন্টের কর্তা কাউকে রাখতেন না তিনি। সকলকে দল থেকে ছেঁটে ফেলতেন। বক্তা আর কেউ নয়, তিনি হলেন শোয়েব আখতার। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি টোয়েন্টি হারতেই বাবর আজমদের বিরুদ্ধে গর্জে উঠলেন শোয়েব আখতার। তিনি জানালেন কী কারণে দ্বিতীয় টি টোয়েন্টিতে হারল পাকিস্তান। কারণ ব্যাখ্যা করতে গিয়ে বাবর আজমদের সিদ্ধান্তে আঙুল তোলেন আখতার।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে জয় পেয়েছিল পাকিস্তান। তবে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ফের মুখ থুবড়ে পড়লেন বাবর আজমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৫ রানের বড় ব্যবধানে পরাজিত হলেন তাঁরা। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। যা দেখে মানতে পারেননি আখতার। তিনি ব্যাখ্যা করেন কেন হেডিংলেতে প্রথম ফিল্ডিং করতে চাইলেন বাবর আজম। শোয়েব জানান, ‘আমি বুঝতে পারছিনা টস জিতে কেন ফিল্ডিং নিলেন। যখন ইয়র্কশায়ারের এত রোদ উঠেছে তখন এই সিদ্ধান্তটা আমি বুঝতে পারছিনা। এই সময় আপনি বোলিং করছেন কেন। ইংল্যান্ড ২৩২ করতে পারে। এমন সময় এই সিদ্ধান্ত নিয়েছে যেই সময় বাটলার দলে ওপেন করছে।’

এরপরে শোয়েব জানান, ‘আমি যদি পিসিবি-র চেয়ারম্যান হতাম তাহলে দলের ম্যানেজমেন্ট ও দলের অধিনায়কের এই খারাপ সিদ্ধান্তের জন্য আমি দলের সকলকে ছাঁটাই করে দিতাম।’ এই কথা গুলো যখন শোয়েব রেকর্ড করেছেন তখন খেলা সবে শুরু হয়েছিল। এরপরে সত্যি সত্যি ইংল্যান্ড ২০০ রান করে। এবং এই ম্যাচ হারতে হয় পাকিস্তানকে। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে থেকেও সমতায় ফিরতে হয়েছে পাকিস্তানকে। এরপরেই সমালোচনার ঝড় উঠেছে।

বন্ধ করুন