বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: অ্যানফিল্ডে লিভারপুলকে ৪-১ গোলে চূর্ণ করল ম্যাঞ্চেস্টার সিটি
সিটি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
সিটি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

EPL 2020-21: অ্যানফিল্ডে লিভারপুলকে ৪-১ গোলে চূর্ণ করল ম্যাঞ্চেস্টার সিটি

  • ঘরের মাঠে টানা তিন ম্যাচে হার প্রিমিয়র লিগ চ্যাম্পিয়নদের।

শুভব্রত মুখার্জি

২০২১ সাল শুরু হওয়ার আগে অসাধারণ ফর্মে ছিলেন ক্লপের ছেলেরা। একেবারে 'রেড হট' ফর্মে থাকা অলরেডদের হল টা কি! নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ড তাদের কাছে যেন অভিশপ্ত হয়ে উঠল। যে অ্যানফিল্ড একসময় তাদের দুর্গ ছিল সেখানেই এখন যেন জিততে ভুলে গেছে লিভারপুল।

যে অ্যানফিল্ডে ৬৮ ম্যাচ অপরাজিত ছিল লিভারপুল, সেখানেই হারের হ্যাটট্রিক হল তাদের। ফলে ফিরে এল ৫৮ বছর পুরনো স্মৃতি। ১৯৬৩ সালের পর এই প্রথম় অ্যানফিল্ডে টানা ৩ ম্যাচে হারল লিভারপুল।

ইপিএল চ্যাম্পিয়নদের যেন বাস্তবের মাটিতে আছড়ে ফেলল ম্যাঞ্চেস্টার সিটি। প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরের বছরেই ঘরের মাঠে টানা ৩ ম্যাচে হারের সম্মুখীন হল লিভারপুল। ৬৫ বছর আগে এমন ঘটনা ঘটেছিল চেলসির সঙ্গেও। লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরের বছর ১৯৫৬ সালে ঘরের মাঠে টানা ৩ ম্যাচে হেরেছিল ব্লুজরা।

২০২১ সালে বার্নলি, ব্রাইটনের পর ম্যাঞ্চেস্টার সিটির কাছে অ্যানফিল্ডে হারল লিভারপুল। গুয়ার্দিওয়ালার দলের কাছে ১-৪ গোলে খড়কুটোর মত উড়ে গেলেন সালাহরা। ম্যাচের সব কটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ম্যাচে জোড়া গোল করেন গুন্দোয়ান। খেলার প্রথমার্ধে পেনাল্টি মিস না করলে হ্যাটট্রিকও হতে পারত জার্মান ফুটবলারের।

দ্বিতীয়ার্ধে ৪৯ ও ৭৩ মিনিটে জোড়া গোল করেন গুন্দোয়ান। ৭৬ মিনিটে রহিম স্টার্লিং, ৮৩ মিনিটে ফিল ফডেন গোল করেন ম্যান সিটির হয়ে। লিভারপুলের হয়ে একমাত্র গোলটি ৬৩ মিনিটে পেনাল্টি থেকে করেন সালাহ।

গোলরক্ষক আলিসন বেকারের ভুলে দুটি গোল হজম করতে হয় লিভারপুলকে। ফলে স্বাভাবিকভাবেই হারের পরে সোশ্যাল মিডিয়ায় ব্রাজিলিয়ান গোলরক্ষকের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন লিভারপুল সমর্থকরা। ২২ ম্যাচে ৫০ পয়েন্ট সংগ্রহ করে ইপিএলের শীর্ষে থাকল ম্যাঞ্চেস্টার সিটি।

বন্ধ করুন