বাংলা নিউজ > ময়দান > কাতারের বিরুদ্ধে ম্যাচ হেরে সুযোগ কাজে লাগাতে না পারাকেই দুষছেন গুরপ্রীত সিং
এভাবেই বারবার কাতার দলকে আটকে দেন গুরপ্রীত সিং সান্ধু। ছবি- টুইটার।
এভাবেই বারবার কাতার দলকে আটকে দেন গুরপ্রীত সিং সান্ধু। ছবি- টুইটার।

কাতারের বিরুদ্ধে ম্যাচ হেরে সুযোগ কাজে লাগাতে না পারাকেই দুষছেন গুরপ্রীত সিং

  • কাতারের ৩৮টি শটের বদলে গোল লক্ষ্য করে মাত্র একটি শট নেয় ভারতীয় দল।

প্রায় দু'বছর আগের স্মৃতি ফিরিয়ে কাতারের বিরুদ্ধে ফের অপ্রতিরোধ্য হয়ে ওঠেন ভারতীয় দলের গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। তবে গতবার ম্যাচ ড্র করতে পারলেও এ বারে খালি হাতেই মাঠ ছাড়তে হয় গুরপ্রীত, সুনীল ছেত্রীদের।

১৭ মিনিটে রাহুল ভেকে লাল কার্ড দেখায় ১০ জনে নেমে যায় ভারতীয় দল। মাত্র ৩৩ মিনিটেই কাতারের বিরুদ্ধে এক গোলে পিছিয়েও পড়ে ভারত। খারাপ রক্ষণের সুযোগে গোলে বল জড়িয়ে দেন আব্দেল আজিজ। এরপরেই একের পর এক আক্রমণ আছড়ে পড়ে ভারতের গোল লক্ষ্য করে। তবে এশিয়ার সবচেয়ে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম কাতারের বিরুদ্ধে গোলের সামনে দেওয়াল হয়ে দাঁড়ান গোলরক্ষক গুরপ্রীত। মূলত ভারতীয় গোলরক্ষকের জন্যই ম্যাচ ০-১ ব্যবধানে শেষ হয়।

তবে ম্যাচের পর খালি হাতে ফেরায় হতাশ গুরপ্রীত। সোশ্যাল মিডিয়ায় এআইএফএফের পোস্ট করা এক ভিডিয়োয় তিনি বলেন, ‘ম্যাচ থেকে কোনও পয়েন্ট না পাওয়ায় আমরা সকলেই হতাশ। আমার মনে হয় মাঠে আমরা সকলেই নিজেদের সবটা উজাড় করে দিলেও, ভাগ্য আমাদের সহায় ছিল না। ম্যাচে আমাদের পক্ষে বেশ কয়েকটি সুযোগ তৈরি হয়, যা আমরা কাজে লাগাতে পারি নি। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে জিততে গেলে আমাদের দিকে আসা সুযোগগুলিকে আরও বেশি করে কাজে লাগাতে হবে।’

তবে বিশ্বকাপে যোগ্যতা অর্জনের আর কোন সুযোগ না থাকলেও আফগানিস্তান, বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামার আলাদা রসদ রয়েছে ‘ব্লু টাইগার্স’দের। গ্রুপে তৃতীয় স্থানে শেষ করলেই সরাসরি এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে ভারত। সেই লক্ষ্য নিয়েই ৭ ও ১১ তারিখ মাঠে নামবেন গুরপ্রীতরা।

বন্ধ করুন