বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League: ভারতে খেলতে পারেন নেইমার! AFC চ্যাম্পিয়ন্স লিগে আল হিলালের গ্রুপে পড়ল মুম্বই

AFC Champions League: ভারতে খেলতে পারেন নেইমার! AFC চ্যাম্পিয়ন্স লিগে আল হিলালের গ্রুপে পড়ল মুম্বই

নেইমার। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

AFC Champions League: আপাতত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আসছেন না। তবে ভারতে খেলতে আসতে পারেন নেইমার। কারণ এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল হিলালের গ্রুপে পড়েছে মুম্বই সিটি এফসি।

নেইমারের ক্লাবের বিরুদ্ধে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চলেছে মুম্বই সিটি এফসি। সেক্ষেত্রে যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে ভারতে আসবেন ব্রাজিলিয়ান সুপারস্টার। তবে সেই ম্যাচটি মুম্বইয়ে হবে না। মুম্বই সিটি এফসির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, পরিকাঠামো সংক্রান্ত কারণে নিজেদের 'হোম' মুম্বই ফুটবল এরিনায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। পরিবর্তে পুণের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের 'হোম' ম্যাচ খেলবে মুম্বই।

বৃহস্পতিবার কুয়ালামপুরে এএফসি হাউসে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়। সেই ড্রয়ের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল ভারতীয় ফুটবল মহল। কারণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা করিম বেঞ্জেমা বা নেইমারের ভারতে খেলতে আসার একটা সম্ভাবনা ছিল। একই গ্রুপে একই দেশের দুটি ক্লাব থাকতে পারবে না বলে ভারতীয় সমর্থকরা যে কোনও একজনের বেশি মহাতারকাকে (রোনাল্ডো, বেঞ্জেমা ও নেইমারের মধ্যে) সামনে থেকে খেলার দেখার সুযোগ পাবেন না, তা স্পষ্ট ছিল। শেষপর্যন্ত ‘জয়’ হয়েছে ব্রাজিলের তারকা নেইমারের। পুণেতে খেলতে আসতে পারেন তিনি। গ্রুপ ‘ই’-তে পড়েছে রোনাল্ডোর আল নাসের।

আরও পড়ুন: AFC Cup 2023 Group Stage: AFC কাপের গ্রুপ স্টেজে কাদের বিরুদ্ধে খেলবে মোহনবাগান? কীভাবে ফাইনালে উঠতে পারে?

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুযায়ী, এশিয়ার সেরা ক্লাব টুর্নামেন্টের গ্রুপ 'ডি'-তে সৌদির প্রো লিগের ক্লাব আল হিলাল, ইরানের প্রো লিগের এফসি নাসাজি মাজানদারান এবং উজবেকিস্তানের ক্লাব নাভবাহরের সঙ্গে পড়েছে মুম্বই। অর্থাৎ আল হিলাল, নাসাজি এবং নাভবাহরের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে খেলবে ‘আইল্যান্ড’-রা। সেই পরিস্থিতিতে আল হিলালের ‘অ্যাওয়ে’ ম্যাচ খেলতে পুণেতে আসতে পারেন নেইমার। 

কবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হবে?

আগামী সেপ্টেম্বর থেকে আগামী মে পর্যন্ত এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হবে। সার্বিকভাবে ৪০টি দলকে ১০টি গ্রুপে রাখা হয়েছে। প্রতিটি গ্রুপে চারটি দল আছে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল এবং প্রতিটি জোনের তিনটি সেরা রানার্স-আপ দল নক-আউট পর্যায়ে উঠবে। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে নক-আউট পর্যায়ের খেলা হবে। আগমী ১১ এবং ১৮ মে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হতে চলেছে। দু'লেগের ফাইনাল হবে। 

কবে ভারতে আসবেন নেইমার?

এখনও পর্যন্ত এএফসি গ্রুপ চ্যাম্পিয়ন্স লিগের সূচি ঘোষণা করা হয়নি। তাই কবে ভারতে খেলতে আসতে পারেন নেইমার, তা এখনও চূড়ান্ত হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নন্দীমুখ, দধিমঙ্গলের অনুষ্ঠানে লালপাড় সাদা শাড়িতে শ্রীময়ী, পাঞ্জাবিতে কাঞ্চন 'মন জিতে নিলেন', মা নীতার জন্য আবেগঘন বার্তা অনন্তের, নিমেষে ভাইরাল ভিডিয়ো ‌‘‌আমি বললে আবার বিস্ফোরণ হবে’‌, সুদীপ–কুণাল–তাপস দ্বৈরথে নিরাপদ দূরত্ব ফিরহাদের মুখ্যমন্ত্রী উদ্বোধন করেছিলেন আগে, সেই একই ইউনিটে ফিতে কাটলেন টিএমসি MLA ‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.