বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan players injury update: জানুয়ারিতেই মাঠে ফিরছেন মোহনবাগানের আনোয়ার! চোটের জেরে বাইরে থাকবেন সাহাল-থাপা?

Mohun Bagan players injury update: জানুয়ারিতেই মাঠে ফিরছেন মোহনবাগানের আনোয়ার! চোটের জেরে বাইরে থাকবেন সাহাল-থাপা?

জানুয়ারিতেই মাঠে ফিরতে চলেছেন আনোয়ার আলি। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

মার্চ পর্যন্ত মাঠের বাইরে থাকছেন না মোহনবাগান সুপার জায়ান্টের তারকা ডিফেন্ডার আনোয়ার আলি। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৪ সালের জানুয়ারিতেই মাঠে ফিরবেন তিনি। সেজন্য ডিসেম্বর থেকেই পুরোদমে রিহ্যাব শুরু করবেন।

আগামী মার্চ পর্যন্ত কি মাঠের বাইরে থাকছেন আনোয়ার আলি? দিনকয়েক ধরে সেই বিষয়টি নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছিল। যদিও মোহনবাগান সুপার জায়ান্ট সূত্রে খবর, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারিতেই মাঠে নামবেন ভারতের তারকা ডিফেন্ডার। খেলবেন সুপার কাপেও। শুধু তাই নয়, সাহাল আবদুল সামাদ এবং অনিরুদ্ধ থাপাদের চোট নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছিল, তা নিয়েও স্বস্তির খবর মিলেছে গঙ্গাপারের ক্লাবের তাঁবু থেকে। আগামী শুক্রবার (১৫ ডিসেম্বর) নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে না খেললেও আগামী ২০ ডিসেম্বর মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নিশ্চিতভাবে তাঁকে পাওয়া যাবে। আর থাপার হাতের চোটও সেরে গিয়েছে। বুধবার একেবারে পুরোদমে তাঁকে অনুশীলনে নামতে দেখা গিয়েছে। দেখে মনে হয়নি যে কোনওরকম অস্বস্তিতে আছেন। শুধুমাত্র ডানহাতের কনুইয়ের কাছে হালকা এক স্ট্র্যাপ দেখা গিয়েছে। তবে সেইসবের মধ্যে জনি কাউকো এবং আশিক কুরিয়ানকে চলতি মরশুমে পাওয়ার আশা ছেড়ে দিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড।

আনোয়ারের চোট নিয়ে আপডেট

গত ২৪ অক্টোবর এএফসি কাপে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ম্যাচে চোট পান আনোয়ার। তারপর থেকে আর সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামতে পারেননি। তাঁর অনুপস্থিতিতে মোহনবাগান ডিফেন্সে একাধিক ফাঁকফোকর ধরা পড়েছে। এএফসি কাপে ওড়িশা এফসির কাছে পাঁচ গোল হজম করেছে। সেই পরিস্থিতিতে আনোয়ার কবে ফের মাঠে নামবেন, তা তুমুল জল্পনা তৈরি হয়েছিল। আনোয়ারের প্রত্যাবর্তনের আশায় হাপিত্যেশ করে বসে আছেন মোহনবাগান সর্মথকরা।

তারইমধ্যে একটি মহলের দাবি করা হতে থাকে যে আনোয়ার নাকি মার্চের আগে মাঠেই ফিরতে পারবেন না। যদিও সেটা নেহাতই যে ভিত্তিহীন খবর ছিল, তা বুধবার ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র কাছে স্পষ্ট করে দিয়েছেন মোহনবাগানের এক কর্তা। ওই কর্তা জানিয়েছেন যে আনোয়ার সুস্থ হয়ে উঠেছেন। চলতি মাস থেকেই পুরোদমে রিহ্যাব শুরু করবেন। তারপর জানুয়ারি থেকে মাঠে ফিরবেন। সেক্ষেত্রে সুপার কাপ দিয়ে মাঠে প্রত্যাবর্তন হতে পারে আনোয়ারের। যা শুরু হচ্ছে নয়া বছরের ৯ জানুয়ারি থেকে। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন: AFC Cup: দ্বিতীয়ার্ধে হতাশাজনক ফুটবল, এগিয়ে গিয়েও কিংসের কাছে হার, পয়েন্ট টেবলের দুইয়ে নেমে গেল বাগান

মোহনবাগানের ওই কর্তা আরও জানিয়েছেন যে আনোয়ার এখনই মাঠে নেমে পড়তে চাইছেন। সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামতে মুখিয়ে আছেন। কিন্তু দলের মেডিক্যাল বোর্ডের সদস্যরা কোনওরকম ঝুঁকি নিতে রাজি নন। তাই আনোয়ারকে আরও কিছুটা সময় দেওয়া হবে। একেবারে ফিট হয়ে গেলে তবেই জানুয়ারিতে তাঁকে মাঠে নামানো হবে বলে জানিয়েছেন মোহনবাগানের ওই কর্তা, যাতে পুরোদমে খেলতে পারেন ভারতের তারকা ডিফেন্ডার।

তারইমধ্যে চোট কাটিয়ে নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ফিরছেন দিমিত্রি পেত্রাতোস। যিনি প্রায় মাসখানেক মাঠের বাইরে ছিলেন। বুধবার তিনি বলেন, ‘আমার ১৫ বছরের ফুটবল কেরিয়ারে কখনও এরকম চোট পাইনি। ফলে এই বিষয়টা আমার কাছে একেবারে নতুন ছিল। নতুন করে চোট সারানোর উপায় শিখতে হচ্ছিল।’ সেই পর্ব কাটিয়ে তিনি যে মাঠে নামতে মরিয়া, তা জানিয়েছেন মোহনবাগানের তারকা ফুটবলার।

আরও পড়ুন: Mohun Bagan vs Odisha Highlights: চোট, জঘন্য রেফারিং সামলে ৯৪ মিনিটের গোলে পয়েন্ট পেল মোহনবাগান, লালকার্ড কোচকে

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘হিন্দি বিগ বসের জন্য আমার কাছে অফার…’ Bigg Bos OTTতে থাকতে কলকাতা ছাড়ছেন কিরণ? নওয়াজের নীল-সাদা বাংলোর অন্দরে ঢুঁ মারুন, মুগ্ধ হবেন অভিনেতার এই গুণে নাকের অস্ত্রোপচার করতে না হলেও, গ্রুপ লিগের বাকি ম্যাচ মিস করতে পারেন এমবাপে বিহারে ফের ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ, নীতীশদের ঘাড়ে দায় চাপালেন মোদীর মন্ত্রী রোহিত, বিরাটদের স্পেশাল গিফট ক্যারিবিয়ান লেজেন্ডের! কী উপহার পেলেন বার্বাডোজে? আততায়ীদের গুলিতে নিহত ২০১৮-এ জম্মুতে হামলার মূলচক্রী প্রাক্তন পাক ব্রিগেডিয়ার কর্ণাটকে পানীয়র ব্যবসা শুরু করছেন কিংবদন্তি স্পিনার, বিনিয়োগ করবেন ১৪০০ কোটি ‘‌বিরোধীদের উপর যেন কোন আক্রমণ না হয়’‌, সতর্ক করে দিলেন বাঁকুড়ার তৃণমূল সাংসদ ১২৪ ছাগলকে কুরবানি হওয়া থেকে বাঁচালেন জৈন ধর্মের যুবকরা, গচ্ছা গেল ১২ লাখ টাকা খাস কলকাতায় TMC-র গোষ্ঠীদ্বন্দ্ব, মেরে কাউন্সিলরের কান ফাটিয়ে দেওয়ার অভিযোগ

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.