বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL: বদলার ম্যাচে কিবুকে সাফল্য এনে দিলেন রাহুল, মহমেডানকে ২-১ হারাল ডায়মন্ড হারবার

CFL: বদলার ম্যাচে কিবুকে সাফল্য এনে দিলেন রাহুল, মহমেডানকে ২-১ হারাল ডায়মন্ড হারবার

ডায়মণ্ড হারবারের কাছে হারল মহমেডান।

এই বছর বেশ ভালো খেলছে ডায়মন্ড হারবার। প্রতিটা ম্যাচেই তারা নজর কাড়ছে। শনিবার মহমেডানকেও দাপটের সঙ্গেই হারাল কিবু ভিকুনার টিম। এই প্রথম বার তিন প্রধানের মধ্যে কাউকে হারাল ডায়মন্ড হারবার।

কলকাতা লিগে বড় অঘটন ঘটাল ডায়মণ্ড হারবার এফসি। তারা কলকাতার বড় ক্লাব মহমেডান এসসি-কে হারিয়ে চমকে দিল। শনিবার মহমেডানকে ২-১ হারিয়ে দিল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব। রাহুল পাসওয়ানের জোড়া গোলে জিতেছে ডায়মন্ড হারবার। সেই সঙ্গে কলকাতা লিগে তারা বড় প্রভাব ফেলল।

এই বছর বেশ ভালো খেলছে ডায়মন্ড হারবার। প্রতিটা ম্যাচেই তারা নজর কাড়ছে। শনিবার মহমেডানকেও দাপটের সঙ্গেই হারাল কিবু ভিকুনার টিম। এই প্রথম বার তিন প্রধানের মধ্যে কাউকে হারাল ডায়মন্ড হারবার। স্বাভাবিক ভাবেই এই জয় তাদের কাছে বড় অনুপ্রেরণা। এদিন প্রথমার্ধে ম্যাচ গোলশূন্যই ছিল। দ্বিতীয়ার্ধেই হয় তিন গোল।

আরও পড়ুন: কামিন্সকে আটকাতে জোড়া ফলা ইস্টবেঙ্গলের, স্পেন, অস্ট্রেলিয়া থেকে আসছেন দুই বিদেশি

ডায়মন্ড হারবারের এই জয়ে রীতিমতো উচ্ছ্বসিত অভিষেক বন্দ্যোপাধ্যায়। জয়ের পর ক্লাবকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন অভিষেক নিজেও। তিনি লিখেছেন, ‘অবিশ্বাস্য কৃতিত্ব ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের। দলের এই ব্যতিক্রমী পারফরম্যান্সে আমি আনন্দিত এবং গর্বিত। অমূল্য নির্দেশিকার জন্য কোচ কিবু ভিকুনাকে ধন্যবাদ। আসুন আমরা অটল দৃঢ়তার সঙ্গে #DHFC-এর ধ্বজা উড়িয়ে রাখি।’

এক মরষশুম আগেই স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকে ছেঁটে ফেলেছিল ডায়মন্ড হারবার। সেই সময়ে মহমেডান তাঁকে কোচ করেছিল। কিন্তু সাদা-কালো ব্রিগেডকে সাফল্য দিতে পারেননি কিবু। তাই মরশুম শেষ হওয়ার আগেই কিবুকে সরিয়ে মেহরাজউদ্দিন ওয়াডুকে কোচ করে আনে মহমেডান। এর পর কিবু আবার পুরনো ক্লাব ডায়মন্ড হারবারে ফিরে যান। সেখানেই প্লেয়ারদের ঘষেমেজে তৈরি করেন। এখন ময়দানে ফুল ফোটাচ্ছেন কিবু ভিকুনার ছেলেরা। আর পুরনো দলের বিরুদ্ধে প্রথম বার কোচ হিসেবে নেমেই সাফল্য পেলেন স্প্যানিশ কোচ। আর এই প্রতিশোধের ম্যাচে কোচের হয়ে বদলা নিলেন ডায়মন্ড হারবারের ফুটবলাররা। কিবুর স্ট্র্যাটেজির কাছে হার মানল সাদা-কালো ব্রিগেড।

আরও পড়ুন: কুয়াদ্রাতের পরামর্শে অনূর্ধ্ব-১৭ জাতীয় দলের ২ মিডফিল্ডারকে সই করাল ইস্টবেঙ্গল

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ডায়মন্ড হারবারই। মহমেডানকে তাদের ছন্দে সেভাবে পাওয়া যাচ্ছিল না। তবে মাঝেমাঝে তারা কাউন্টার অ্যাটাকে উঠেছে। কিন্তু বিরতির আগে খেলার ফল ছিল গোলশূন্য। প্রথমার্ধে গোলের মুখ খুলতে পারেনি কেউই। দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটেই ঘটল যাবতীয় ঘটনা। দ্বিতীয়ার্ধে প্রথমে গোলের মুখ খোলে মহমেডানই। ম্যাচের ৬৩ মিনিট নাগাদ বেনেস্টন ব্যারেটোর গোলে ১-০ এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। তবে সমতা ফেরাতে সময় লাগেনি ডায়মন্ড হারবারের। চার মিনিটের মধ্যেই পেনাল্টি পায় কিবু ভিকুনার টিম। ম্যাচের ৬৭ মিনিটে পেনাল্টি থেকে ১-১ করেন রাহুল পাসওয়ান।

এর পর ১০ মিনিট মধ্যে রাহুলের দ্বিতীয় গোল। ২-১ করে ডায়মন্ড হারবার। সমতা ফেরাতে অবশ্য মহমেডান মরিয়া হয়ে উঠেছিল। তার জন্য ডায়মন্ড হারবার অতিরিক্ত রক্ষণাত্মক না হয়ে, তারাও পালটা আক্রমণের পথে হাঁটে। হাড্ডাহাড্ডি লড়াই চললেও, এর পর আর কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। ২-১ ব্যবধানেই জয় ছিনিয়ে নেয় ডায়মন্ড হারবার। কলকাতা লিগের গ্রুপ এ-তে পাঁচ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট সংগ্রহ করে ফেলল ডায়মন্ড হারবার। তারা তাদের গ্রুপের পয়েন্ট টেবলে শীর্ষস্থানই ধরে রাখল। এদিকে চার ম্যাচে নয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকল মহমেডান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেল লাইনে ফটোশুটে মগ্ন হতেই এসে পড়ল ট্রেন! ৯০ ফুট উপর থেকে ঝাঁপ দম্পতির, এরপর? কুলতলিতে সাদ্দামের খাট সরাতেই বেরিয়ে এল গোপন সুরঙ্গ, মিশেছে খালে! হতবাক পুলিশ পরচুলা পরেছেন, মেকআপ দিয়ে ক্ষত ঢাকার চেষ্টা, আঘাত পেয়ে ব্যাথায় চিৎকার করলেন হিনা রাজ্যের কোন চালে DA মামলায় আজও ‘সুখবর’ পেলেন না সরকারি কর্মীরা? জানালেন আইনজীবী সোহিনী-শোভনের বিয়ের দিনই ছাদনাতলায় গেলেন স্বস্তিকাও! ব্যাপারটা কী? ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং-ই বেশি পছন্দ- সেরা ফিল্ডার হয়ে কি আক্ষেপ করলেন রিঙ্কু? লিখিত প্রমাণ চাই!পাকিস্তানে খেলা নিয়ে BCCI সত্যি বলছে কিনা জানতে পালটা চাল PCB-র মণীশ মালহোত্রাকে ‘স্থানীয় ডিজাইনার’ বলে আখ্যা ক্লোয়ির…ক্ষোভে ফেটে পড়ল নেটদুনিয়া কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ১৬ জুলাইয়ের রাশিফল রাধিকাকে বরণ করতে আম্বানি পরিবারের বিশেষ পারফরমেন্স, যোগ দিলেন ইশা-শ্লোকাও

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.