বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: ভুয়ো টিকিট দেখিয়ে ঢোকার চেষ্টা, দেরিতে ফাইনাল শুরু হওয়ায় সমর্থকদের দোষ দিল UEFA
ফাইনালের আগে স্টেডিয়ামের বাইরে আটকে পড়ে লিভারপুল সমর্থকরা। ছবি- রয়টার্স। (REUTERS)

Champions League: ভুয়ো টিকিট দেখিয়ে ঢোকার চেষ্টা, দেরিতে ফাইনাল শুরু হওয়ায় সমর্থকদের দোষ দিল UEFA

  • নির্ধারিত সময়ের প্রায় ৩৬ মিনিট পরে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শুরু হয়।

শনিবার (২৮ মে) প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল লিভারপুল। তবে স্বাভাবিক সময় এই ম্যাচ শুরু করা যায়নি। মূলত লিভারপুল দর্শকরা ঠিক সময়ে স্টেডিয়ামে প্রবেশ করতে না পারায় নির্ধারিত সময়ের প্রায় ৩৬ মিনিট পরে শুরু হয় ম্যাচ।

এই গোটা কাণ্ডের জন্য লিভারপুলের তরফে নিরাপত্তার চূড়ান্ত ব্যর্থতার দিকে ইঙ্গিত করা হলেও, উয়েফা কিন্তু সমর্থকদের দিকেই আঙুল তুলছে। উয়েফার অনুযায়ী প্যারিসের স্টাড দে ফ্রান্সে প্রচুর লিভারপুল সমর্থক ভুয়ো টিকিট নিয়ে ঢোকার চেষ্টা করে। তবে প্রবেশদ্বারে সেইসব টিকিট কাজে না আসায় তারা মাঠে ঢুকতে পারেন না। লাইন লম্বা হতে থাকে এবং অরাজকতা সৃষ্টি হয়। শেষমেশ পুলিশের তরফে কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়।

উয়েফা এক বিবৃতিতে জানায়, ‘ম্যাচ শুরুর আগে লিভারপুলের দিকে প্রবেশদ্বার হাজার হাজার সমর্থকের জেরে রুদ্ধ হয়ে যায়। তারা ভুয়ো টিকিট কিনেছিলেন, যার জেরেই প্রবেশদ্বারে তারা আটকে যান। এর জেরেই এক লম্বা লাইন তৈরি হয়। ফলত, ম্যাচ ৩৫ মিনিট মতো পরে শুরু হয় যাতে ঠিকঠাক টিকিট নিয়ে আসা যতবেশি সম্ভব সমর্থকদের ম্যাচ শুরুর আগে মাঠে প্রবেশ করানো যায়। স্টেডিয়ামের বাইরে জটলা বাড়তে থাকায় পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে ওই সমর্থকদের স্টেডিয়াম থেকে বাইরে বের করতে বাধ্য হয়।’

এএফপির রিপোর্ট অনুযায়ী প্রচুর সমর্থক প্রবেশে বাধাপ্রাপ্ত হয়ে বেঁড়া টপকে মাঠে প্রবেশের চেষ্টা করায়ই পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে।  তা সত্ত্বেও, ২০ জন মতো মাঠে প্রবেশ করতে সক্ষম হয়। শেষমেশ ম্যাচে অবশ্য লিভারপুলকে হারিয়ে রিয়াল মাদ্রিদই রেকর্ড ১৪তম বার চ্যাম্পিয়ন্স লিগ খেতাব নিজেদের নামে করে। 

বন্ধ করুন