বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মুখ‍্যমন্ত্রীর হাত ধরে মহমেডানের নতুন স্পনসর হতে চলেছে ‘লুলু’, এবারে কি ISL খেলবে সাদা কালো ব্রিগেড

মুখ‍্যমন্ত্রীর হাত ধরে মহমেডানের নতুন স্পনসর হতে চলেছে ‘লুলু’, এবারে কি ISL খেলবে সাদা কালো ব্রিগেড

এবারে কি তাহলে ISL খেলবে মহমেডান?

দুবাইতে বসে মহমেডানের জন‍্য কার্যত ইনভেস্টরের ব‍্যবস্থা করেই দিলেন মুখ‍্যমন্ত্রী। দুবাইয়ের কর্পোরেট সংস্থা ‘লুলু গ্রুপ ইন্টারন‍্যাশনাল’ -এর সঙ্গে কথা বলেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে এই নিয়ে আলোচনা করার জন্য ক্লাবের পক্ষ থেকে ছিলেন মহমেডানের সচিব ইসতিয়াক আহমেদ।

মহমেডান স্পোর্টিং ক্লাবও কি তাহলে এবার আইএসএলে খেলবে। গত বছর থেকেই একাধিকবার এই কথা বলেছিলেন রাজ্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। এবার সেটাই করে দেখাতে চলেছেন তিনি। দুবাইতে বসে মহমেডানের জন‍্য কার্যত ইনভেস্টরের ব‍্যবস্থা করেই দিলেন মুখ‍্যমন্ত্রী। দুবাইয়ের কর্পোরেট সংস্থা ‘লুলু গ্রুপ ইন্টারন‍্যাশনাল’ -এর সঙ্গে কথা বলেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে এই নিয়ে আলোচনা করার জন্য ক্লাবের পক্ষ থেকে ছিলেন মহমেডানের সচিব ইসতিয়াক আহমেদ।

সূত্রের খবর ‘লুলু গ্রুপ ইন্টারন‍্যাশনাল’ সঙ্গে কথাবার্তা অনেকটাই এগিয়েছে। এনেকে বিষয়টিক চূড়ান্তও ধরে নিয়েছেন। এই বৈঠকে ছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। বড় ধরনের অঘটন না ঘটলে লুলুর সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে মহমেডান। এর আগে ISL খেলার জন‍্য ইস্টবেঙ্গলেরও ইনভেস্টরের ব্যবস্থা করে দিয়েছিলেন রাজ্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। প্রথমে শ্রীসিমেন্ট ও পরে ইমামিকে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে যুক্ত করিয়েছিলেন মুখ‍্যমন্ত্রী। এবার মহমেডানের জন‍্যও ইনভেস্টর আনছেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। সূত্রের খবর, প্রথম বৈঠকেই ‘লুলু’ মহমেডানকে ইনভেস্ট করতে রাজি হয়ে গিয়েছে। চুক্তি হওয়াটা এখন শুধু সময়ের অপেক্ষা।

মোহনবাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন, ‘হ্যাঁ, মুখ্যমন্ত্রীই উদ্যোগ নিয়ে দুবাইয়ের লুলু গ্রুপের সঙ্গে কথা বলেন। এই সংস্থা মহমেডানের লগ্নিকারী হতে রাজি হয়েছে। খুব শীঘ্রই হয়তো আনুষ্ঠানিক ঘোষণাও হয়ে যাবে।’ এ বার নতুন লগ্নিকারীর আগমন যদি মহমেডানকেএ চনমনে করে তুলতে পারে, কলকাতা ফুটবলের পুরনো জৌলুস ফিরে আসতেই পারে।

এই বছর আইএসএল শুরু হয়ে গিয়েছে। তাই আগামী বছর আইএসএলে খেলতে দেখা যেতে পারে মহমেডানকে। সমর্থকদের দিক দিয়ে মোহনবাগান, ইস্টবেঙ্গলের থেকেও এগিয়ে মহমেডান। গোটা বিশ্বে মহমেডান স্পোর্টিং ক্লাবের সমর্থক ছড়িয়ে আছে। কাজেই আইএসএলে মহমেডান খেললে এফএসডিলের লাভ ছাড়া ক্ষতি যে হবে না সেটা বলাই যায়। এদিকে আইএসএল-এ যদি বাংলার তিনটে ক্লাব খেলার সুযোগ পায় তাহলে আবারও বাংলার ফুটবল এগিয়ে যাবে সেটাও পরিষ্কার। এখন দেখার ‘লুলু গ্রুপ ইন্টারন‍্যাশনাল’ কবে কলকাতায় আসে এবং মহমেডানের সঙ্গে নিজেদের সম্পর্কের কথা বলেন।

তবে এমনটা হলে আবার বাংলা তথা ভারতীয় ফুটবলের পুরনো শক্তিতে আবির্ভূত হতে পারে মহমেডান স্পোর্টিং। সেই সঙ্গে ফিরিয়ে আনতে পারে প্রায় হারিয়ে যেতে বসা তিন প্রধানের গৌরব ও আবেগ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে মহমেডানে নতুন লগ্নিকারী আসা কার্যত নিশ্চিত বলেই জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর স্পেন সফরের পরে জানা গিয়েছিল যে লা লিগা কর্তারা কলকাতায় একটি অ্যাকাডেমি করতে পারেন। কিশোর ভারতীতে সেই অ্যাকাডেমি হওয়া কথা। এই অ্যাকাডেমিতে কিশোরদের ফুটবল প্রশিক্ষণ দিতে আসবেন লা লিগার বাছাই করা কোচ এবং বিশেষজ্ঞরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল 2 ওভার শেষে West Indies-র স্কোর 24/0 ১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল?

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.