বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ইংল্যান্ডের ব্যর্থতার দিনে চিলির নায়ক ইংল্যান্ডজাত ব্রেরেটন
বেন ব্রেরেটনের সঙ্গে উচ্ছ্বাসিত এডুয়ার্ডো ভার্গাস। ছবি- কোপা আমেরিকা (টুইটার)।
বেন ব্রেরেটনের সঙ্গে উচ্ছ্বাসিত এডুয়ার্ডো ভার্গাস। ছবি- কোপা আমেরিকা (টুইটার)।

Copa America 2021: ইংল্যান্ডের ব্যর্থতার দিনে চিলির নায়ক ইংল্যান্ডজাত ব্রেরেটন

  • ম্যাচের দশ মিনিটের মাথায় একমাত্র গোলটি করেন বেন ব্রেরেটন।

কোপা আমেরিকার প্রথম ম্যাচে আর্জেন্তিনার বিরুদ্ধে লড়াই করে এক পয়েন্ট আদায় করে নিয়েছিল চিলি। বলিভিয়ার বিরুদ্ধে ১-০ গোলে জিতে গ্রুপে নিজেদের স্থান আরও মজবুত করল তাঁরা। 

ইউরোয় প্রতিবেশী স্কটল্যান্ডের কাছে গোল করতে ব্যর্থ হওয়ায় আটকে গেছে ইংল্যান্ড। তবে আশ্চর্যজনকভাবে ইংল্যান্ডজাত এক স্ট্রাইকারই অন্য এক মহাদেশে অন্য এক দেশের নায়ক হয়ে উঠলেন একই রাতে। নিজের প্রথম স্টার্টেই চিলির হয়ে গোল করে দলকে ম্য়াচ জেতালেন ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে খেলা স্টোকে জন্মগ্রহণকারী স্ট্রাইকার বেন ব্রেরেটেন।

ইংল্যান্ডের একাধিক বয়সভিত্তিক দলের হয়ে বিভিন্ন টুর্নামেন্টে খেলেছেন ২২ বছরের ব্রেরেটন। এমনকী ইংল্যান্ডের হয়ে ২০১৭ সালে অনুর্ধ্ব ১৯ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী দলেরও সদস্য ছিলেন তিনি। তবে মায়ের দিক থেকে চিলিয়ান বংশোদ্ভুদ হওয়ায় এ বছরের মে মাসে প্রথম চিলি দলের হয়ে সুযোগ পান তিনি। নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরুতেই জাত চেনালেন ব্রেরেটন।

চোটের কারণে আগেই দলের তারকা স্ট্রাইকার অ্যালেক্সিস স্যাঞ্চেজ গ্রুপ পর্যায়ের কোন ম্যাচ খেলবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে। তবে তাঁর অনুপস্থিতিতে দলের অপর অভিজ্ঞ স্ট্রাইকার এডুয়ার্ড ভার্গাস দুরন্ত ছন্দে রয়েছেন। ম্যাচে গোল না করলেও পুরো ম্যাচে একক দক্ষতায় বারংবার বলিভিয়ার ডিফেন্সকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছেন তিনি।

এই জয়ের সুবাদে দুই ম্যাচ পর আর্জেন্তিনার সঙ্গে যুগ্মভাবে গ্রুপ বি-এর শীর্ষে রয়েছে চিলি। তাঁদের পরের ম্যাচ লুইস সুয়ারেজের উরুগুয়ের বিরুদ্ধে। পাঁচ দলের গ্রুপে পরের ম্যাচ ডেতে বলিভিয়ার কোন ম্যাচ না থাকলেও তাঁদেরও পরবর্তী প্রতিপক্ষও উরুগুয়েই।

বন্ধ করুন